নেহেরুর আমলে চিনকে জমি ছেড়েছিল কংগ্রেস, মোদীর কাছে তাড়াবার উপায় জানতে চাইলেন রাহুল

1859
নেহেরুর আমলে ভারতে ঢুকেছিল চিন, তাড়াবার উপায় মোদীর কাছে জানতে চাইলেন রাহুল/The News বাংলা
নেহেরুর আমলে ভারতে ঢুকেছিল চিন, তাড়াবার উপায় মোদীর কাছে জানতে চাইলেন রাহুল/The News বাংলা

নেহেরুর আমলে চিনকে জমি ছেড়েছিল কংগ্রেস; এবার নরেন্দ্র মোদীর কাছে চিনকে তাড়াবার উপায় জানতে চাইলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। “লাদাখে ঘাঁটি গেড়ে বসা চিনা সেনাদের; কী ভাবে তাড়াবেন? দয়া করে বলুন”; মোদীর উদ্দেশ্যে মঙ্গলবার এই প্রশ্ন ছুড়ে দিলেন রাহুল। মঙ্গলবার টুইট করে; কেন্দ্র সরকার-কে ফের চিন ইস্যুতে বিব্রত করতে; মোদীর উদ্দেশ্যে ফের প্রশ্ন ছুঁড়ে দিলেন রাহুল। এদিকে, ইতিহাস জানেন না বলে; রাহুল-কেও পাল্টা দিয়েছেন বিজেপি নেতারা।

আরও পড়ুনঃ পাক অধিকৃত কাশ্মীর থেকে আকসাই চিন, পাকিস্তান ও চিনকে জমি ছেড়ে দিয়েছেন জওহরলাল নেহেরু

এ দিন নিজের টুইটার হ্যান্ডেলে, প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে; রাহুল জানতে চেয়েছেন; “সারা দেশ জানে চিন আমাদের জমি কেড়ে নিয়েছে। আমরা সবাই জানি যে, লাদাখের চার জায়গায়; চিনা সেনা ঘাঁটি গেড়ে বসেছে। দয়া করে দেশবাসীকে জানান; কী ভাবে ও কবে আপনি চিনা বাহিনীকে ভারত থেকে তাড়াবেন”। চিন ইস্যুতে প্রথম থেকেই সরকারের উদ্দেশ্যে; একের পর এক প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন রাহুল। এদিন ফের মোদী-কে উদ্দেশ্য করে; টুইটে ব্যঙ্গ করলেন রাহুল।

আরও পড়ুনঃ কোটি কোটি টাকার ক্ষতি, ভারত সরকার ব্যানড করতেই, ক্লারিফিকেশন দিল টিক টক

পাক অধিকৃত কাশ্মীর থেকে আকসাই চিন; পাকিস্তান ও চিনকে হাজার হাজার বর্গ কিলোমিটার; জমি ছেড়ে দিয়েছে কংগ্রেস। নেহেরুর আমলেই; ভারত হারিয়েছে কাশ্মীরের বিশাল এলাকা। ১৯৪৮ সালে পাকিস্তানের হাতে কাশ্মীর; আর ১৯৬২ সালে চিনের হাতে কাশ্মীর; হেলায় তুলে দিয়েছিল প্রধানমন্ত্রী ও কংগ্রেস নেতা জওহরলাল নেহেরু। তার জেরে আজও ভারতকে; তার বিশাল মুল্য চোকাতে হচ্ছে প্রতিদিন। এমনটাই মনে করেন; আন্তর্জাতিক সম্পর্ক বিশেষজ্ঞরা। কিন্তু তারপরেও কেন চেঁচাচ্ছেন রাহুল? তাঁরা কি ইতিহাস জানেন না? পাল্টা রাহুল-কে দিয়েছেন বিজেপি নেতারা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন