পাকিস্তানের মঞ্চে দাঁড়িয়েও, ভারতের বদনাম করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর

2423
পাকিস্তানের মঞ্চে দাঁড়িয়েও, ভারতের বদনাম করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর
পাকিস্তানের মঞ্চে দাঁড়িয়েও, ভারতের বদনাম করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর

পাকিস্তানের মঞ্চে দাঁড়িয়েও; ভারতের বদনাম করলেন কংগ্রেস সাংসদ শশী থারুর। ভারতের কংগ্রেস সাংসদ শশী থারুরকে; ভার্চুয়াল লাহোর সাহিত্য উৎসবে আমন্ত্রণ জানিয়েছিলেন পাকিস্তানের উদ্যোক্তারা। আর সেখানেই নিজের বক্তব্য রাখতে গিয়ে; ফের বিতর্কের জন্ম দিলেন এই কংগ্রেস সাংসদ। শশী থারুর লাহোর উৎসবের মঞ্চ থেকে বললেন; “ভারত সরকার করোনা মোকাবিলায় সম্পূর্ণ ব্যর্থ। করোনা পরিস্থিতিতে আমাদের মহামারীর থেকেও; বেশি লড়তে হচ্ছে মুসলিম বিদ্বেষ আর কুসংস্কারের বিরুদ্ধে”। অবাক হয়ে যান, ভার্চুয়ালি ওখানে হাজির থাকা অন্যান্য ভারতীয়রাও।

আরও পড়ুনঃ নারী নির্যাতন রুখতে যোগী আদিত্যনাথের নয়া প্রকল্প ‘মিশন শক্তি’, নবরাত্রিতেই হয়ে গেল সূচনা

ভার্চুয়াল লাহোর সাহিত্য উৎসবে, কংগ্রেস সাংসদ বলেন; “এই মহামারীর কারণে, আমাদের দেশে মুসলিমদের বিরুদ্ধে; বিদ্বেষ সৃষ্টি হচ্ছে। কুসংস্কার সৃষ্টি হচ্ছে। আমাদের এসবের বিরুদ্ধে লড়তে হচ্ছে”। থারুরের দাবি, “তবলিঘি জামাতের সমাবেশকে; দেশের দুর্দশার একমাত্র কারণ হিসেবে তুলে ধরার চেষ্টা হয়েছে। অথচ, ট্রাম্পের অনুষ্ঠান নিয়ে; সেভাবে কিছুই বলা হয়নি। আসলে এই মহামারীতে; ভারতে মুসলিম বিদ্বেষ আরও বাড়ছে”।

আরও পড়ুনঃ পুজো অনুদান নিয়ে কড়া হাইকোর্ট, দিতে হবে পাই পয়সার হিসাব, কিসে খরচা করতে হবে তাও বলে দিল আদালত

লাহোরের সাহিত্য মঞ্চে দাঁড়িয়ে, কংগ্রেস সাংসদের এই ভারত বিরোধী মন্তব্যে; প্রচণ্ড ক্ষুব্ধ কেন্দ্র সরকার। বিজেপি তরফ থেকে বলা হয়েছে; “কংগ্রেসের পাকিস্তান প্রেম; নতুন কিছু নয়। তবে, পাকিস্তানের মঞ্চে দাঁড়িয়ে; ভারতকে বদনাম করার চেষ্টাও কেউ করতে পারেন; তা কংগ্রেসকে দেখে শিখতে হবে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন