পারিক্করের মৃত্যুর পরেই গোয়ায় সরকার গড়তে চিঠি দিল কংগ্রেস

291
পারিক্করের মৃত্যুর পরেই গোয়ায় সরকার গড়তে চিঠি দিল কংগ্রেসের/The News বাংলা
পারিক্করের মৃত্যুর পরেই গোয়ায় সরকার গড়তে চিঠি দিল কংগ্রেসের/The News বাংলা
Simple Custom Content Adder

পারিক্করের মৃত্যুর সাথে সাথেই গোয়ায় সরকার গঠনের দাবি কংগ্রেসের। রবিবার সন্ধ্যায় গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের মৃত্যুর পরেই ৪০ টি আসনবিশিষ্ট গোয়া বিধানসভার সংখ্যাগরিষ্ঠ দল হিসেবে রাজ্যপাল মৃদুলা সিনহার কাছে নিজেদের সরকার গঠনের দাবি জানাল কংগ্রেস।

আরও পড়ুনঃ তৃণমূলের তারকা প্রার্থী নিয়ে অশ্লীল ও বিতর্কিত মন্তব্য ক্ষিতির

গোয়ার রাজ্যপাল মৃদুলা সিনহার কাছে গতকাল রাতেই বিরোধী দলের তরফে লিখিত পত্র পেশ করেন কংগ্রেস নেতা চন্দ্রকান্ত কাভলেকর। পত্রে দাবি করা হয়, ২০১৭ সালে গোয়া বিধানসভা নির্বাচনের পর বিজেপির সঙ্গে তাদের জোটসঙ্গীরা এই শর্তে চুক্তিবদ্ধ হয় যে, মনোহর পারিক্করকে মুখ্যমন্ত্রী করা হলেই তারা বিজেপির সঙ্গে জোট করবে।

আরও পড়ুনঃ গোয়ার মুখ্যমন্ত্রী মনোহর পারিক্কর এর মৃত্যু

মনোহর পারিক্করের মৃত্যুতে এই চুক্তির আর প্রাসংঙ্গিকতা নেই বলে দাবি করেছে কংগ্রেস। তাদের দাবি, চুক্তি অনুযায়ী এই মুহূর্তে গোয়ার বিজেপির কোনও জোটসঙ্গী নেই।

অন্যদিকে বিজেপির তরফে গোয়ায় নিজেদের ক্ষমতা ধরে রাখতে কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী নিতিন গড়করির সাথে পরিকল্পনা তৈরির জন্য কথাবার্তা চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ চলে গেলেন বর্ষীয়ান অভিনেতা চিন্ময় রায়

২০১৭ সালে গোয়ায় বিধানসভা নির্বাচনের পর বিজেপির সাথে জোটবদ্ধ হয় গোয়া ফরওয়ার্ড পার্টি, মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টি ও ৩ টি স্বতন্ত্র দল।

গোয়া ফরওয়ার্ড পার্টির প্রধান বিজয় সরদেশাই জানিয়েছেন, মুখ্যমন্ত্রী ঠিক করার ব্যাপারে বিজেপির সাথে জোটবদ্ধ দলগুলো সবাই মিলে সিদ্ধান্ত নিয়ে ঠিক করা হবে। এই ব্যাপারে নির্বাচিত বিধায়কদের বাইরে থেকেও অন্য কাউকে মুখ্যমন্ত্রী করার কথা ভাবা হতে পারে।

আরও পড়ুনঃ মোদীর সঙ্গে সবাই চৌকিদার, অদ্ভুত প্রচার বিজেপির

এদিকে মুখ্যমন্ত্রী মনোহর পারিক্করের মৃত্যুতে গোয়ার পানাজি আসনটি শূন্য হয়েছে, যেখানে আগামী ২৩শে এপ্রিল গোয়ায় লোকসভা নির্বাচনের সঙ্গে সঙ্গেই ওই বিধানসভা আসনেও উপনির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান হয়েছে নির্বাচন কমিশন সূত্রে।

আরও পড়ুনঃ ২০২৫ সালের পর ভারতের অংশ হবে পাকিস্তান, ঘোষণা আরএসএস নেতার

এই মুহূর্তে গোয়ায় কংগ্রেসের আসন রয়েছে ১৪ টি, বিজেপির ১২ টি, গোয়া ফরওয়ার্ড পার্টির ৩ টি, মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির ৩ টি, জাতীয়তাবাদী কংগ্রেস দলের ১ টি এবং ৩ জন স্বতন্ত্র বিধায়ক রয়েছেন৷

আরও পড়ুনঃ বিরোধী মহিলা প্রার্থীদের ‘মাল’ সম্বোধন করে কুরুচিপূর্ণ আক্রমণ ফিরহাদের

মনোহর পারিক্কর এর মৃত্যুর পর গোয়াও কি হাতছাড়া হবে বিজেপির? ভোটের মুখে কি বিজেপিকে বড় ঝটকা দিতে পারবে কংগ্রেস? এটাই এখন বড় প্রশ্ন।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন