ষড়যন্ত্র ফাঁস, ভারতে গুপ্তচর ঢুকিয়ে সেনাবাহিনীর খবর জানতে চায় পাকিস্তান

516
ষড়যন্ত্র ফাঁস, ভারতে গুপ্তচর ঢুকিয়ে সেনাবাহিনীর খবর জানতে চায় পাকিস্তান/The News বাংলা
ষড়যন্ত্র ফাঁস, ভারতে গুপ্তচর ঢুকিয়ে সেনাবাহিনীর খবর জানতে চায় পাকিস্তান/The News বাংলা

গভীর ষড়যন্ত্র ফাঁস; ভারতে গুপ্তচর ঢুকিয়ে সেনাবাহিনীর খবর জানতে চায় পাকিস্তান। রাজস্থানের বারমের থেকে এক পাকিস্তানি গুপ্তচরকে; গ্রেফতার করল নিরাপত্তা বাহিনী। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে; কিশোর নামে ওই গুপ্তচরকে বারমের-এর কাছে সীমান্ত পেরিয়ে; ভারতে ঢুকিয়ে দেয় পাকিস্তানি সেনা। তার উপর ভারতীয় সেনাবাহিনী; বিশেষ করে সীমান্তরক্ষী বাহিনীর কার্যকলাপ সম্পর্কে তথ্য সংগ্রহের দায়িত্ব ছিল।

জেরার মুখে সে জানিয়েছে; তাকে ভারতে গুপ্তচরবৃত্তি করতে পাঠিয়েছে তার মামা। এই মামা; পাক সেনার কোনও অফিসার; নাকি কোনও জঙ্গি গোষ্ঠীর নেতা; তা এখনও স্পষ্ট নয়। তবে সে আরও জানিয়েছে; পাক সেনাই পাকিস্তানের কোকরাপুর শহর থেকে ট্রেনে করে; সীমান্তবর্তী এলাকায় নিয়ে আসে। তারপর তারাই কিশোরকে; সীমান্ত পার হতে সহায়তা করে। বারমেরের কাছে এক জায়গায়; সীমান্তের কাঁটাতারের বেড়ার নিচ দিয়ে গলে সে ঢুকে পড়েছিল ভারতে।

আরও পড়ুনঃ খুলে যাচ্ছে ভারতের সবচেয়ে বড় সুড়ঙ্গ, চীন সীমান্তে সেনা পৌঁছে যাবে পনেরো মিনিটে

নিরাপত্তা বাহিনাীর সূত্রে জানা গিয়েছে; দিনকয়েক আগেই কিশোর-কে গ্রেফতার করা হয়। তারপর টানা তিনদিন ধরে বারমেরেই; তাকে জেরা করেছে নিরাপত্তা বাহিনী। কিন্তু বারবার সে তার বয়ান পাল্টেছে। তাই তাকে বিষদে জেরা করার প্রয়োজন রয়েছে; বলেই মনে করছে সেনা আধিকারিকরা। এই কারণে তাকে নিয়ে যাওয়া হচ্ছে জয়পুরে।

আরও পড়ুনঃ দিদির দ্বিচারিতা, বাংলায় এনআরসি চাই দাবী নিয়ে সংসদ মাথায় তুলেছিলেন এই মমতা বন্দ্যোপাধ্যায়

গোপনে পাকিস্তানি গুপ্তচর ভারতে ঢুকিয়ে; ভারতীয় সেনার গোপন তথ্য হাতিয়ে নেওয়ার ছক চলছিল। একাধিক গোপন নথি; হাতিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা হয়। রাজস্থানের বারমেরেই ঘটে যাচ্ছিল এমনই এক কাণ্ড। কিন্তু তার আগেই হাতেনাতে ধরা পড়ে যায় গুপ্তচর কিশোর।

আরও পড়ুনঃ সর্বহারা চাষির ছেলের হাতে ভারতের চাঁদে নামার স্বপ্ন, মন্দির যাওয়া ও কান্না নিয়েই ব্যস্ত বাম

পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই-এর তরফেই; কিশোরকে ভারতীয় সেনার তথ্য হাতানোর জন্য পাঠানো হয়েছিল। এই গুপ্তচর রাজস্থানের গ্রামে ঢুকতে গিয়েই; এলাকাবাসীদের সন্দেহের কোপে পড়ে। তারপর তাঁরা তাকে তুলে দেয় নিরাপত্তা বাহিনীর হাতে। পাকিস্তানের গুপ্তচর সংস্থা ও জঙ্গিদের সম্পর্কেও; একাধিক তথ্য ফাঁস করেছে ওই গুপ্তচর। কাশ্মীরে ৩৭০ ধারা তুলে দেবার পরেই; ভারতকে সমস্যায় ফেলতে উদ্যোগী পাকিস্তান।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন