বাড়ছে করোনা, বাংলায় ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বহাল বিধিনিষেধ, বন্ধ লোকাল ট্রেন

4015
পুজোর পরেই বাংলা জুড়ে পুরভোটের ইঙ্গিত মুখ্যমন্ত্রী মমতার, যত দোষ লোকাল ট্রেনের
পুজোর পরেই বাংলা জুড়ে পুরভোটের ইঙ্গিত মুখ্যমন্ত্রী মমতার, যত দোষ লোকাল ট্রেনের

বাংলায় ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বহাল করোনা বিধিনিষেধ; গড়াবে না লোকাল ট্রেনের চাকা। ১৫ সেপ্টেম্বর পর্যন্ত করোনা বিধিনিষেধ বহাল ছিল; তা বাড়ানো হল আরও ১৫ দিনের জন্য। নিয়ন্ত্রণ বহাল থাকবে; মানুষের রাতের গতিবিধিতেও। লোকাল ট্রেন চালু নিয়েও; নেওয়া হয়নি কোনও সিদ্ধান্ত। অর্থাৎ, সেপ্টেম্বর মাস জুড়েও; চলবে না লোকাল ট্রেন। রাত ১১ টা থেকে ভোর ৫ টা পর্যন্ত; রাজ্যে করোনা নিয়ন্ত্রণে বিধিনিষেধ বহাল থাকবে।

আরও পড়ুন; দেশের অন্যতম নিরাপদ শহর কলকাতা, তবে বাংলা একদমই নিরাপদ নয়

রাজ্যে করোনা নিয়ন্ত্রণে বিধিনিষেধ বহাল; সোমবার সংক্রমণ কমলেও ফের চিন্তা বাড়াচ্ছে; মঙ্গলবারের আক্রান্তের সংখ্যা। মঙ্গলবার স্বাস্থ্য দফতর প্রকাশিত বুলেটিন অনুযায়ী; রাজ্যে একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ৭০৩ জন। এই নিয়ে রাজ্যে করোনা সংক্রমিতের সংখ্যা; বেড়ে হল ১৫,৫৮,১১৭ জন। রাজ্যে বেড়েছে দৈনিক মৃত্যুও; গত ১ দিনে করোনা সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ১২ জনের।

আরও পড়ুন; হিন্দু দেব-দেবী নিয়ে যা খুশি, হিজাব পরিহিতা মা দুর্গার ছবি আঁকলেন বাংলার চিত্রশিল্পী

দৈনিক মৃত্যুতে শীর্ষে উত্তর ২৪ পরগনা; এবং কলকাতা। উত্তর ২৪ পরগনা জেলায়; একদিনে আক্রান্ত ১৩৮ জন; ৫ জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি কলকাতায় একদিনে; আক্রান্ত বেড়ে হয়েছে ১২৭ জন; ৩ জনের মৃত্যু হয়েছে। দৈনিক আক্রান্তের বিচারে; তৃতীয় স্থানে রয়েছে দক্ষিণ ২৪ পরগনা। গত ১ দিনে আক্রান্ত হয়েছেন; ৫৬ জন।

আরও পড়ুন; প্রিয়াঙ্কার নাম নিতেই, সাংবাদিকদের ‘তুইতোকারি’ করলেন ফিরহাদ হাকিম

এই পরিসংখ্যান কিছুটা হলেও ভয় ধরাচ্ছে; সেই সঙ্গে বিশেষজ্ঞরা বারবার তৃতীয় ঢেউ নিয়ে সতর্ক করছেন। তাই এই পরিস্থিতিতে; করোনা বিধিনিষেধ বজায় রাখল রাজ্য। সামনের মাসেই দুর্গাপুজো; এই পরিস্থিতিতে রাজ্য কী সিদ্ধান্ত নেয়, সেটাই দেখার। তবে সোশ্যাল মিডিয়ায় ক্ষোভ উগরে দিয়েছেন; সাধারণ মানুষ। মানুষের কটাক্ষ, “বাংলায় ভোট হতে পারে; লোকাল ট্রেন চললেই করোনা বাড়ে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন