“বাংলায় করোনা নিয়ন্ত্রণে, ভয়ে উপনির্বাচন করছে না বিজেপি”; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

1114
"বাংলায় করোনা নিয়ন্ত্রণে, ভয়ে উপনির্বাচন করছে না বিজেপি"; মুখ্যমন্ত্রী মমতা

“বাংলায় করোনা নিয়ন্ত্রণে; ভয়ে উপনির্বাচন করছে না বিজেপি”; নবান্নে জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। “রাজ্যে কোভিড নিয়ন্ত্রণে, অনেক জায়গায় জিরো; ভয়ে উপনির্বাচন করছে না বিজেপি”; নবান্নে এমন অভিযোগই করলেন মুখ্যমন্ত্রী। বাংলায় উপনির্বাচন করানোর জন্য প্রস্তুত; মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আগেই জানিয়েছিলেন যে, বাংলায় এখন করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে; তাই নির্বাচন কমিশন সাত দিনের নোটিশে উপনির্বাচন করাতে পারে। যদিও, মমতার আবেদনের পরেও; নির্বাচন কমিশনের তরফ থেকে কোনও উচ্চবাচ্চ করা হয়নি।

আরও পড়ুনঃ কেন্দ্র মানবাধিকার কমিশনের রিপোর্টে, ‘কুখ্যাত দুষ্কৃতী’র তালিকায় তৃণমূলের একাধিক নেতা-মন্ত্রী

তাই তিনি আজ আবার রাজ্যে উপনির্বাচন করানোর জন্য; নির্বাচন কমিশনের উপর চাপ সৃষ্টি করলেন। এদিন মুখ্যমন্ত্রী বলেন; “বাংলায় করোনা সংক্রমণের হার; একদমই কম। বৃহস্পতিবার নবান্নে সাংবাদিক বৈঠকে মমতা বলেন; “ভবানীপুর নিয়ে কলকাতা পুরসভার একটা রিপোর্ট দেখছিলাম; সেখানে অনেক ওয়ার্ডে কোনও করোনা রোগীই নেই”।

সেই সঙ্গে মমতার দাবি, “আমরা ওদের বলেছিলাম, রাজ্যসভা তো বটেই; বিধানসভা উপনির্বাচন ভোটের জন্যও আমরা তৈরি। উপনির্বাচন তো হবে; একেকটা বিচ্ছিন্ন এলাকায়। তা ছাড়া গোটা রাজ্যেই করোনা; এখন অনেকটা কমে এসেছে। বিজেপি সব কটা আসনে হারবে; তাই উপনির্বাচন করাতে চাইছে না”।

আরও পড়ুনঃ ইঞ্জেকশন চুরির একই অভিযোগ, ডাক্তার নার্সকে শাস্তি, তৃণমূল বিধায়ককে পুরস্কার

মুখ্যমন্ত্রী বলেন; “কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে। বর্তমানে দৈনিক সংক্রমণ; ৮০০-৯০০র মধ্যে রয়েছে। তবে আরও কমানোর; চেষ্টা করছি। ৯৮ শতাংশ; ডিসচার্জ রেট। ইতিমধ্যেই আড়াই কোটি মানুষকে; ভ্যাকসিন দেওয়া হয়েছে। ১.৮ কোটি মানুষের; দুটো ডোজই নেওয়া হয়ে গিয়েছে”। মমতা আরও বলেন, “রাজ্যসভার দুটি আসনের পাশাপাশি; ৭ টি বিধানসভা উপনির্বাচন করানোর জন্য; আমরা প্রস্তুত। সংবিধানের নিয়মমাফিক ছয় মাসের মধ্যে; উপনির্বাচন করতে হবে। আমরাও তাই চাইছি”।

তবে বিজেপির মতে, উপনির্বাচনের কথা উঠলেই; মুখ্যমন্ত্রী জানান রাজ্যে কোভিড পরিস্থিতি নিয়ন্ত্রণে। কিন্তু লকডাউন তুলে ট্রেন চালানোর কথা বললেই, তিনি বলেন; “এখন ট্রেন চললে দুনিয়ার লোকের কোভিড হবে; তখন দায় কে নেবে? মুখ্যমন্ত্রী নিজের স্বার্থে উপনির্বাচন করাতে চান; কিন্তু মানুষের স্বার্থে লোকাল ট্রেন চালাতে চান না। কেন রাজ্যের মুখ্যমন্ত্রীর; এমন দ্বিচারিতা? তবে বিজেপির এই দাবি; উড়িয়ে দিয়েছে তৃণমূল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন