ফের বিপদে ভারত, বাংলাতেও ঢুকে পড়ল করোনার নতুন স্ট্রেন

2152
ফের বিপদে ভারত, বাংলাতেও ঢুকে পড়ল করোনার নতুন স্ট্রেন

ফের বিপদে ভারত; বাংলাতেও ঢুকে পড়ল করোনার নতুন স্ট্রেন। ব্রিটেনে ছড়িয়ে পরা, করোনার নতুন স্ট্রেন; আর দেশের গণ্ডিতে সীমাবদ্ধ নেই; তা ছড়িয়ে পড়ল বাংলাতেও। কলকাতাতেও নতুন স্ট্রেনে; সংক্রমিত হয়েছেন একজন। ব্রিটেন থেকে আসা করোনার নতুন স্ট্রেন; ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে। এখনও পর্যন্ত দেশে মোট ২০ জনের শরীরে; করোনার নতুন স্ট্রেনের সন্ধান মিলেছে। জানা গিয়েছে, কলকাতা মেডিক্যাল কলেজের এক স্বাস্থ্যকর্তারই ছেলের শরীরেই; এই নতুন স্ট্রেনের সন্ধান মিলেছে। গত ২০ ডিসেম্বর বিমানে; কলকাতা ফেরে সে। এয়ারপোর্টে তাঁর করোনা পরীক্ষা হলে; তা পজেটিভ আসে।

ওই সময় তার শরীরে; কোনও উপসর্গ দেখা যায়নি। এরপর তাঁকে এয়ারপোর্ট থেকেই; সরাসরি মেডিক্যাল কলেজের আইসোলেশন বিভাগে পাঠানো হয়। সেখানেই চিকিৎসা চলছে; আক্রান্ত ওই যুবকের। ওই যুবকের সঙ্গে ওই দিন যারা বিমানে করে, কলকাতায় এসেছিলেন; তাদের ৭ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা পাঠান হইয়েছে; National Institute of Biomedical Genomics-এ। সেখান থেকে নমুনা যায়; কেন্দ্রীয় সরকারের কাছে।

আরও পড়ুনঃ “রামনবমীতেই অধিকারী পরিবারে পদ্ম ফুটবে”, চালেঞ্জ দিলেন শুভেন্দু

মঙ্গলবার NCDC নমুনা পরীক্ষা করে জানায়; ওই যুব করোনার নতুন স্ট্রেনে আক্রান্ত। তাছাড়া গোটা দেশের বড় শহরগুলিতে; বেশ কয়েকজন বাসিন্দার শরীরে থাবা বসিয়েছে; করোনার এই নতুন স্ট্রেন। এর মধ্যে দিল্লিতে ৯, বেঙ্গালুরুতে ৭, হায়দরাবাদে ২ এবং পুণের ল্যাবে; একজনের শরীরে করোনার নতুন স্ট্রেনের হদিশ মিলেছে। পরিবারের সঙ্গে ব্রিটেন থেকে; উত্তরপ্রদেশে আসা শিশুর শরীরে মিলেছে; এই ভাইরাসের হদিশ।

এই শিশুটিকে নিয়েই সারা দেশে; এখন মোট ২০ জন করোনা আক্রান্ত। বাচ্চাটির মা-বাবা করোনার নতুন স্ট্রেনে; আক্রান্ত কি না জানা যায়নি। এছাড়া অন্ধ্রপ্রদেশের বাসিন্দা; ব্রিটেন ফেরত এক মহিলার শরীরে মিলেছে; করোনার নতুন স্ট্রেন। তবে যে খবর সবচেয়ে বেশি উদ্বেগ বাড়াচ্ছে তা হল; ব্রিটেন থেকে দেশে আসা মোট ১০৫ জন এখনও নিখোঁজ। তাদের থেকে দেশে যে নতুন স্ট্রেনের সংক্রমণ আরও বাড়বে; সেই আশঙ্কাই ভাবাচ্ছে গোটা দেশকে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন