মধ্যপ্রদেশে কমলনাথের কংগ্রেস সরকারকে বাঁচিয়ে দিল করোনা

1586
মধ্যপ্রদেশে কমলনাথ সরকারকে বাঁচিয়ে দিল করোনা/The News বাংলা

মধ্যপ্রদেশে কমলনাথের কংগ্রেস সরকারকে; বাঁচিয়ে দিল করোনা। করোনা থাবা বসিয়েছে গোটা দেশে। যার কোপ পড়ল; এবার মধ্যপ্রদেশে আস্থা ভোটে। মধ্যপ্রদেশের সরকারের ভরাডুবির মুখে শেষ চেষ্টা করে দেখতে চেয়েছিল; কমলনাথের সরকার। প্ল্যানিংটা ছিল এরকম; সময় পেলে যদি দলত্যাগী বিধায়কদের ফিরিয়ে আনা যায়।করোনাই এবার সেই সুয়োগ করে দিল কংগ্রেসকে। করোনাকে হাতিয়ার করে; আস্থা ভোট এড়ানোর লক্ষ্য আগেই ছিল কমলনাথ সরকারের। যার জন্য খুব বেশি পরিশ্রম করতে হয়নি তাদের। রবিবার বিধানসভার অধিবেশন যে পিছিয়ে যাচ্ছে বলে; আগেভাগেই ঘোষণা করে জানিয়ে দিয়েছেন স্পিকার। ২৬ মার্চ পর্যন্ত মূলতুবি অধিবেশন। আদালতে যাচ্ছে বিজেপি।

গোটা দেশে করোনা আতঙ্কে সবাই গৃহবন্দি। একই অবস্থা মধ্যপ্রদেশেও। তাই সোমবার আস্থা ভোট হওয়ার কোনও প্রশ্নই ওঠেনা বিধানসভায়। কেন্দ্র আগেই; গোটা দেশবাসীর উদ্দেশ্যে ঘোষণা করেছে বড় কোনও জমায়েত এড়াতে। সেই নির্দেশিকা মেনেই পিছিয়ে গেছে; মধ্যপ্রদেশের বিধানসভার অধিবেশন।

যদিও কংগ্রেস জানিয়ে দিয়েছে; তাদের কাছে সংখ্যা গরিষ্ঠতা থাকলেও; সোমবারই আস্থা ভোট করতে হবে জরুরি নয়। মধ্যপ্রদেশে এখনও করোনার প্রকোপ চোখে পড়েনি; তবে বেঙ্গালুরুতে মৃত্যু হয়েছে একজনের। তাই বিধায়করা বেঙ্গালুরু থেকে ফিরলেই; তাঁদের আলাদা আলাদাভাবে করোনা পরীক্ষা করা হবে।

তাদের কোয়ারেন্টাইনেও রাখা হতে পারে। বিধায়করা আলাদা থাকলে তাদের দলে ফেরাতে বোঝানোর চেষ্টা করতে সুবিধে হবে কমলনাথ সরকারের; এমনটাই মনে করছে রাজনৈতিক মহল। তাই বলাই যায়; করোনা কমলনাথ সরকারের ভরাডুবিকে বাঁচিয়ে দিল। তবে এই সিদ্ধান্তের বিরুদ্ধে; আদালতে যাচ্ছে বিজেপি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন