একদিনে করোনা কেড়ে নিল বাংলার দুই বিখ্যাত চিকিৎসক-কে

1931
একদিনে করোনা কেড়ে নিল বাংলার দুই বিখ্যাত চিকিৎসক-কে
একদিনে করোনা কেড়ে নিল বাংলার দুই বিখ্যাত চিকিৎসক-কে

একদিনে করোনা কেড়ে নিল; বাংলার দুই বিখ্যাত চিকিৎসক-কে। করোনা আক্রান্ত হয়ে প্রাণ গেল; রাজ্যের আরও দুই চিকিৎসকের। সল্টলেক আমরি হাসপাতালে মৃত্যু হল; প্রবীণ ক্যান্সার বিশেষজ্ঞ জি এস ভট্টাচার্যর। করোনা আক্রান্ত হয়ে ওই চিকিৎসক; ভেন্টিলেশনে ছিলেন। এদিন তিনি মারা যান। অন্যদিকে, করোনা আক্রান্ত হয়েই মৃত্যু হল; আসানসোল জেলা হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের চিকিৎসক অলোক মুখোপাধ্যায়ের। কয়েকদিন আগেই করোনা পজিটিভ হয়ে; আসানসোল জেলা হাসপাতালে ভর্তি হন তিনি। পরে অবস্থার আরও অবনতি হলে; তাকে দুর্গাপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। এদিন সেখানে মৃত্যু হয় তাঁর।

দেশ ও রাজ্যে আছড়ে পড়েছে; করোনার দ্বিতীয় ঢেউ। গোটা দেশের সঙ্গে বাংলাতেও; লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। আর সেই মৃত্যুমিছিলে রয়েছেন; রাজ্যের একের পর এক চিকিৎসকও। করোনার থাবায় শনিবার মৃত্যু হল; আরও দুই চিকিৎসকের। বিশিষ্ট ক্যানসার রোগ বিশেষজ্ঞ জি এস ভট্টাচার্য ও আসানসোল জেলা হাসপাতালের ক্রিটিক্যাল কেয়ার ইউনিটের প্রধান অলোক মুখোপাধ্যায়; এবার মহামারী করোনার বলি হলেন। দুই ডাক্তারবাবুর মৃত্যুতে, শোকের ছায়া; রাজ্যের চিকিৎসক মহলে।

আরও পড়ুনঃ গরিব মায়ের সন্তানকে দামি নার্সিংহোমে ভর্তি করে, মানুষের সাহায্য চাইলেন রাজ

করোনার দ্বিতীয় ঢেউয়ের পর থেকেই; করোনা আক্রান্ত হয়ে; রাজ্যে চিকিৎসকদের মৃত্যু লেগেই আছে। এই মৃত্যুমিছিল শুরু হয়েছিল; সেই ২০২০ সাল থেকেই। গত মঙ্গলবারই করোনায় আক্রান্ত হয়ে; মৃত্যু হয়েছিল আরও দুই চিকিৎসকের। তাঁদের মধ্যে একজন প্রবীণ হলেও; আরেকজনের বয়স ছিল মাত্র ৪৭ বছর। ডা. পার্থ প্রতীম লাহা এবং ডা. প্রশান্ত মুখোপাধ্যায়ের মৃত্যুতেও; আঁতকে উঠেছিল গোটা রাজ্য।

আরও পড়ুনঃ রাজ্যের ডিরেক্টর সিকিওরিটি জ্ঞানবন্ত সিংকে কয়লা পাচার কাণ্ডে সিবিআই তলব

এর মধ্যে, ডা. পার্থ প্রতীম লাহা; করোনা ভ্যাকসিনের দুটি ডোজই নিয়েছিলেন। তা সত্ত্বেও করোনায় আক্রান্ত হন তিনি। টানা ১০ দিন তিনি; বাড়িতেই ছিলেন। কিন্তু তারপরই অবস্থার অবনতি হয় তাঁর। শেষে মৃত্যুর কোলে ঢলে পড়েন তিনি। টিকা নিলে করোনা হওয়ার সম্ভাবনা থাকলেও; অসুখের ভয়াবহতা অনেক কম থাকবে। বিশেষজ্ঞদের এই দাবিকেই যেন; প্রশ্নের মুখে ফেলে দিয়েছে ডা. লাহার মৃত্যু। এদিন মারা গেলেন আরও দুই ডাক্তারবাবু। শোকের ছায়া বাংলার চিকিৎসক ও স্বাস্থ্য সংক্রান্ত মহলে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন