স্বর্গেও ছড়াল করোনা, কোন কোন দেবতা, কি কি করছেন

3887
স্বর্গেও ছড়াল করোনা, কোন কোন দেবতা, কি কি করছেন
স্বর্গেও ছড়াল করোনা, কোন কোন দেবতা, কি কি করছেন

শেষ পর্যন্ত সেই স্বর্গেও ছড়াল করোনা………। স্বর্গে যদি করোনা হয়; যদি দেবলোকে CORONA হত; তাহলে দেবতাদের কি হত? প্রশ্ন উঠেছে বাঙালির মনে। কোন কোন দেবতা, কি কি করছেন? হিন্দুদের কোন কোন দেবতা; কি কি ভাবে সতর্কতা অবলম্বন করতেন? কোন কোন দেবদেবী; কি ভাবে সতর্কতা নিতেন? কোন কোন দেবতা; সবচেয়ে বেশি অসুবিধায় পড়তেন? চলুন একনজরে দেখে নি।

আরও পড়ুনঃ ভারতীয় সেনার ভয়ে ২ কিলোমিটার পিছু হটল চীন সেনা

➡ সবথেকে খুশি হতেন লর্ড জগন্নাথ। কারণ তাঁর হাত ধোয়ার বালাই নেই !
➡ সবথেকে বেশি সমস্যায় পড়তেন ব্রহ্মা। অতগুলো মুখে মাস্ক পড়াটাই সমস্যা !

➡ কৈলাসে লকডাউন! শিব, পার্বতী, লক্ষ্মী, সরস্বতী, কার্তিক, গণেশ সবাই গৃহবন্দি। এদিকে নন্দী, ভৃঙ্গীও কাজে আসতে পারছে না বলে; পার্বতীকে একাই দশভূজা হয়ে হেঁসেল সামলাতে হচ্ছে। আবার বাজারে স‍্যানিটাইজার পাওয়া যাচ্ছে না বলে; দশহাত পরিস্কার রাখাও সম্ভব হচ্ছে না। তবে লকডাউনে নেশার দ্রব্য না পাওয়ায়; পাগলের দশা হয়েছিল ভোলানাথের।

➡ লকডাউন চলছে বলে; ইন্দ্রের সভায় নাচাগানা বন্ধ। কারণ যে কোন জমায়েত; নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। উর্বশী, রম্ভা, মেনকা; সবাই লকডাউনে বাড়িতেই আটকে।
➡ নারদের মনমেজাজ ঠিক নেই। ঘরবন্দী থাকার জন্য; এর বাড়ি, তার বাড়িতে গিয়ে কান ভাঙাতে পারছে না বলে।

➡ কৃষ্ণেরও মুখভার। দেবরাজের আদেশে গোপিনীরা আইসোলেসনে।
➡ লকডাউন না মেনে দাপিয়ে বেড়াচ্ছেন পবনদেব। ভারতে দাপটের সঙ্গে বেড়াচ্ছেন তিনি। কখনও বাংলা ওড়িশার পর এখন তিনি দক্ষিণে।

➡ সবচেয়ে ব‍্যস্ত আছেন যমরাজ। তাঁর বিভাগের সবার কর্মীর; আগামী চারমাসের ছুটি বাতিল করে দিয়েছেন তিনি। যুদ্ধকালীন ব‍্যস্ততার মধ্যে চিত্রগুপ্তের সঙ্গে; দিনরাত মিটিং করেই চলেছেন। তাও আবার দুরত্ব বজায় রেখে। চিন ইতালি আমেরিকার পর; এবার আরও স্টাফ নিয়োগ করতে হয়েছে ভারতে।

আরও পড়ুনঃ বাড়ছে সংঘাত, বাতিল সমস্ত চীনা বিমান

সোশ্যাল মিডিয়ায় লিখলেনে এক নেটিজেন। করোনা আবহে বাঙালি ছাড়া এই ধরণের; মজা করার সাহস আর কার আছে। কারণ, একমাত্র বাঙালি হিন্দুর কাছেই; তাঁর দেবতা একদম কাছের মানুষ, নিজেদেরই আত্মীয়র মতন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন