আতঙ্কের নয়া নাম করোনা ভাইরাস, কড়া হাতে দমন করতে নামল রাজ্য

5360
আতঙ্কের নয়া নাম করোনা ভাইরাস, কড়া হাতে দমন করতে নামল রাজ্য/The News বাংলা
আতঙ্কের নয়া নাম করোনা ভাইরাস, কড়া হাতে দমন করতে নামল রাজ্য/The News বাংলা

আতঙ্কের নয়া নাম করোনা ভাইরাস; কড়া হাতে দমন করতে নামল রাজ্য। আতঙ্কের নয়া নাম করোনা ভাইরাস। আতঙ্কে কাঁপছে চিন; তো বটেই দক্ষিণ পূর্ব এশিয়া। তার জেরে চিনে মৃত্যুমিছিল। ভারতে সতর্কতা; জারি করা হয়েছে। চিন থেকে আসা যাত্রীদের স্বাস্থ্যপরীক্ষা না করে; এ দেশে ঢুকতে দেওয়া হচ্ছে না। বেলেঘাটা আইডিতে; ভাইরাসের চিকিৎসা করতে আইসোলেশন ওয়ার্ড খোলা হয়েছে।

বেড়ের সংখ্যা বাড়ানো হয়েছে। এছাড়াও পৃথক নার্স এবং চিকিৎসকের বন্দোবস্তও করা হয়েছে। দ্রুত ছড়িয়ে পড়ছে; এই ভাইরাস। আক্রান্তের সংস্পর্শে থাকলেও; এই রোগ ছড়াতে পারে। চিনের ইউহান এই ভাইরাসের উৎসস্থল।

আরও পড়ুনঃ বাজার থেকে হারিয়ে যেতে বসেছে হাতে তৈরি ফেদার কর্ক

এখনও পর্যন্ত নজনের প্রাণ কেড়েছে; এই ভাইরাস। তিনশ জন এই রোগে আক্রান্ত। তবে ভারতের আতঙ্ক কাটিয়ে উঠতে পারছে না। সর্দি, কাশি, এই ভাইরাসে আক্রান্ত হওয়ার প্রথম উপস্বর্গ। তারপরেই জ্বর আসবে এবং শুরু হবে শ্বাসকষ্ট। কিন্তু কারা এই ভাইরাসে সবচেয়ে বেশি আক্রান্ত হতে পারে। চিকিৎসকদের মতে; যাঁরা গবাদি পশু বা পাখির সংস্পর্শে বেশি থাকেন তাদের শরীরে করোনা ভাইরাস সবার আগে ঢুকতে পারে।

মূলত পশুদের লোম, মল থেকেই ছড়িয়ে পড়ছে; এই মারন ভাইরাস। জ্বর, সর্দি হলেই রক্তপরীক্ষা সবার আগে জ্বরুরি। তবেই এই ভাইরাস ধরা পড়বে। কারণ দেরিতে চিকিৎসা শুরু হলে; কাজে লাগছে না কোনও অ্যান্টিবাইয়োটিক। তাই মৃত্যু অবধারিত। তাই ওপরে; উল্লিখিত উপস্বর্গগুলি দেখা দিলেই চিকিৎসকের কাছে যান।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন