করোনার চাঞ্চল্যকর তথ্য ৪ হাজার মৃত চীনে

3415
করোনার চাঞ্চল্যকর তথ্য ৪ হাজার মৃত চীনে/The News বাংলা
করোনার চাঞ্চল্যকর তথ্য ৪ হাজার মৃত চীনে/The News বাংলা

চীন সরকার জানিয়েছে; করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা ৬৩৬। কিন্তু চীনের এক সংস্থা জানিয়ে দিল; সরকার আসল তথ্য জানাচ্ছে না। করোনা ভাইরাসে ৬৩৬ নয়; চীনে করোনা ভাইরাসের আক্রমনে মৃতের সংখ্যা প্রায় ২৪ হাজার ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৫৪ হাজার ২৩। সরকারী দাবি নস্যাৎ করে দিয়ে; এপিডেমিক সিচুয়েশন ট্রাকার নিজেদের ওয়েবপেজে জানায়; করোনায় মৃত্যু হয়েছে অন্তত ২৪ হাজার ৫৮৯ জনের।

চীন সরকার হিসাব দিয়েছিল মাত্র ৬৩৬ জন মানুষ মারা গেছেন এই মারন ভাইরাসে। আক্রান্ত ৩১ হাজার ১৬১ জন মানুষ। কিন্তু সরকারী তথ্য যে সঠিক নয়; এই খবর সামনে আসতেই রীতিমত শোরগোল পড়ে যায়। মারন ভাইরাসটি নজরে এসেছিল যে ডাক্তারের; তিনিও বৃহস্পতিবার মারা গেছেন।

যদিও ওই ওয়েবপেজে করোনা সম্পর্কিত মৃত্যুর খবর পড়ে সরিয়ে দেওয়া হয়। কিন্তু আন্তর্জাতিক সংবাদ পত্রের দাবি; চীন সরকার করোনা ভাইরাসে মৃত্যুর পরিসংখ্যান ভুল দিচ্ছে। বিশেষজ্ঞরাও দাবি করেছেন; এর আগে কোনদিন চীনে এই ভাবে রোগের প্রকোপে এত মৃত্যু হয়নি। করোনা ভাইরাসে প্রতিদিন লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যা।

সংক্রামণ যাতে ছড়িয়ে না পড়ে; তাঁর জন্য মেডিক্যাল টিম নজরদারি চালাচ্ছে। চীনের মূল ভূখণ্ড হংকং; ম্যাকাও; তাইওয়ান মিলিয়ে ৩১ শহরে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। চীনের বাইরে সব চেয়ে বেশি করোনা আক্রান্ত হয়েছে জাপানের মানুষ। সেখানে ৩৩ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। এরপরে আছে; থাইল্যান্ড ও সিঙ্গাপুর। সেখানে ২৫ এর বেশি মানুষ করোনা আক্রান্ত।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন