ব্রিটেন থেকে ফিরেই কোয়ারেন্টাইনে না থেকে, ডুয়ার্স বেড়াতে গেলেন ৩ যুবক

1915
ব্রিটেন থেকে ফিরেই কোয়ারেন্টাইনে না থেকে, ডুয়ার্সে বেড়াতে গেলেন ৮ যুবক

ব্রিটেন থেকে ফিরেই, কোয়ারেন্টাইনে না থেকে; ডুয়ার্স বেড়াতে গেলেন ৩ যুবক। করোনার নতুন স্ট্রেন; পৌঁছে গিয়েছে বাংলাতেও। কলকাতায় ইতিমধ্যেই, দুজনের শরীরে করোনার নতুন স্ট্রেনের; সংক্রমণ ধরা পড়েছে। ব্রিটেন থেকে ভারতে আসা সমস্ত বিমানে; নিষেধাজ্ঞা জারি করেছে ভারত সরকার। করোনা ভাইরাসের নতুন স্ট্রেন-এ; কাঁপছে গোটা দেশ। সেই ব্রিটেন থেকে ফিরেছেন; হুগলির চুঁচুড়ার ৩ যুবক। তারপরেই তারা উধাও। জানা যায়, ওই ৩ যুবক; ডুয়ার্স বেড়াতে গিয়েছে। প্রশাসন তাদের কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিলেও; তারা সেই নির্দেশ অমান্য করে পাড়ি দিয়েছে ডুয়ার্স। নিয়মমতো ১৪ দিনের কোয়ারেন্টিনে; থাকার কথা তাঁদের।

কিন্তু সেই নিয়ম, নির্দেশ অগ্রাহ্য করে; ওই ৩ যুবক পরিবার নিয়ে; ডুয়ার্স ঘুরতে বেড়িয়ে পড়েছেন বলে অভিযোগ। খবর জানাজানি হতেই, চাঞ্চল্য ছড়িয়েছে; ওই এলাকাতে তো বটেই গোটা রাজ্যে। নড়েচড়ে বসেছেন; আলিপুরদুয়ার জেলা স্বাস্থ্য দফতরের কর্তারা। জানা গিয়েছে, ওই ৩ যুবক পরিবার নিয়ে; রাজাভাতখাওয়ায় বন দফতরের সরকারি লজে উঠেছেন।

আরও পড়ুনঃ ফের বিপদে বাংলা, নতুন ‘বিলিতি করোনা’ চলাকালিন রাজ্যে উধাও ব্রিটেন ফেরত ২২২

ইংল্যান্ডে কোভিড-১৯ এর নতুন স্ট্রেন পাওয়ার পর থেকেই; আতঙ্কে গোটা দেশ৷ তারপরই গত ২০ ডিসেম্বর ইংল্যান্ড থেকে বিমানে; কলকাতায় ফেরেন তিন যুবক ৷ এরপর তাঁদের ১৪ দিন হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেওয়া হলেও; তা তারা না মেনে ডুয়ার্স ভ্রমণে বেরিয়ে পড়েছেন; বলে অভিযোগ।

একথা জানাজানি হওয়ার পরই, তৎপর হয়ে ওঠেন; স্বাস্থ্য দফতরের কর্তারা। তিন যুবক সহ তাঁদের পরিবারের সকলের; ও সরকারি লজের কর্মীদের কোভিড টেস্ট করা হয়েছে। আজ রাতেই রিপোর্ট সামনে এলে জানা যাবে; তারা করোনা আক্রান্ত কিনা বা তাদের শরীরে কোভিডের নতুন স্ট্রেন আছে কি না। এই মুহূর্তে তাঁদের সকলকেই; ওই লজের ভিতরেই আইসোলশনে রাখা হয়েছে। বছরের শেষে ৩ যুবকের, এই ধরণের দায়িত্বজ্ঞানহীন কাজ; অনেকের জীবন ঝুঁকির মুখে ফেলে দিল, বলেই মনে করা হচ্ছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন