ফের বিপদে বাংলা, নতুন ‘বিলিতি করোনা’ চলাকালিন রাজ্যে উধাও ব্রিটেন ফেরত ২২২

2276
ফের বিপদে বাংলা, নতুন 'বিলিতি করোনা' চলাকালিন রাজ্যে উধাও ব্রিটেন ফেরত ২২২
ফের বিপদে বাংলা, নতুন 'বিলিতি করোনা' চলাকালিন রাজ্যে উধাও ব্রিটেন ফেরত ২২২

ফের বিপদে বাংলা, নতুন ‘বিলিতি করোনা’ চলাকালিন; রাজ্যে উধাও ব্রিটেন ফেরত ২২২ জন। দেশ তো বটেই, ইতিমধ্যেই করোনার নতুন স্ট্রেন; হানা দিয়েছে বাংলাতেও। বাংলাতেও ঢুকে পড়েছে; করোনার নতুন স্ট্রেন। কলকাতায় নতুন স্ট্রেনে; সংক্রমিত হয়েছেন একজন। তার থেকেও যে বিষয়টি উদ্বেগ বাড়াচ্ছে; ব্রিটেন থেকে কলকাতা বিমানবন্দরে; ওই বিমানেই মোট ২২২ জন ফিরেছেন; তাদের খোঁজ চলছে শহর কলকাতা ও রাজ্য জুড়ে। ইতিমধ্যেই করোনার নতুন স্ট্রেন শহরে থাবা বসানোর পর থেকেই; বর্ষবরণের উৎসবে লাগাম পরাতে বদ্ধপরিকর রাজ্য প্রশাসন।

আগামিকাল বৃহস্পতিবার নাইটকার্ফু জারি করা হতে পারে; শহর কলকাতায়; এমনটাই জানা যাচ্ছে। ব্রিটেন থেকে আসা করোনার নতুন স্ট্রেন; ক্রমশ উদ্বেগ বাড়াচ্ছে। এখনও পর্যন্ত, জানা গিয়েছিল; দেশে মোট ২০ জনের শরীরে; করোনার নতুন স্ট্রেনের সন্ধান মিলেছে। জানা গিয়েছে, কলকাতা মেডিক্যাল কলেজের এক স্বাস্থ্যকর্তারই ছেলের শরীরেই; এই নতুন স্ট্রেনের সন্ধান মিলেছে। ২০ ডিসেম্বর বিমানে; কলকাতা ফেরে সে।

আরও পড়ুনঃ ফের বিপদে ভারত, বাংলাতেও ঢুকে পড়ল করোনার নতুন স্ট্রেন

এয়ারপোর্টে তাঁর করোনা পরীক্ষা হলে; তা পজেটিভ আসে। ওই সময় তার শরীরে; কোনও উপসর্গ দেখা যায়নি। এরপর তাঁকে এয়ারপোর্ট থেকেই; সরাসরি মেডিক্যাল কলেজের আইসোলেশন বিভাগে পাঠানো হয়। সেখানেই চিকিৎসা চলছে; আক্রান্ত ওই যুবকের। ওই যুবকের সঙ্গে ওই দিন যারা বিমানে করে, কলকাতায় এসেছিলেন; তাদের ৭ জনের করোনা পরীক্ষার জন্য নমুনা পাঠান হইয়েছে; National Institute of Biomedical Genomics-এ। সেখান থেকে নমুনা যায়; কেন্দ্রীয় সরকারের কাছে। মঙ্গলবার NCDC নমুনা পরীক্ষা করে জানায়; ওই যুব করোনার নতুন স্ট্রেনে আক্রান্ত।

তাছাড়া গোটা দেশের বড় শহরগুলিতে; বেশ কয়েকজন বাসিন্দার শরীরে থাবা বসিয়েছে; করোনার এই নতুন স্ট্রেন। এর মধ্যে দিল্লিতে ৯, বেঙ্গালুরুতে ৭, হায়দরাবাদে ২ এবং পুণের ল্যাবে; একজনের শরীরে করোনার নতুন স্ট্রেনের হদিশ মিলেছে। তবে যদি সত্য বাংলায় ছড়িয়ে পড়া; ওই ২২২ জনের শরীরে কোনওরকম স্ট্রেন মেলে; তাহলে তা যে বাংলার জন্য বড় বিপদবার্তা বয়ে আনবে তাতে সন্দেহ নেই।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন