ভারতে আর্থিক সাহায্যের নামে কয়েক কোটি ডলার তুলল পাকিস্তান, সব টাকা জ’ঙ্গিদের হাতে

6068
ভারতে আর্থিক সাহায্যের নামে কয়েক কোটি ডলার তুলল পাকিস্তান, সব টাকা জ'ঙ্গিদের হাতে
ভারতে আর্থিক সাহায্যের নামে কয়েক কোটি ডলার তুলল পাকিস্তান, সব টাকা জ'ঙ্গিদের হাতে

বিশ্বের করোনা পরিস্থিতিতেও; বড় দুর্নীতি পাকিস্তানের। এটাকে বলা হচ্ছে; Covid-19 Scam 2021। ভারতে আর্থিক সাহায্যের নামে, কয়েক কোটি ডলার তুলল পাকিস্তান; কিন্তু একটাকাও মানুষের সেবায় লাগল না। সব টাকা এখন জ’ঙ্গিদের হাতে; যেটা ভারতে ব্যবহার হবে; জ-ঙ্গি কার্যকলাপের জন্য। ভয়ঙ্কর রিপোর্ট ফাঁস হয়েছে; ফাঁস করেছে আমেরিকার ‘DisInfo Lab’ সংস্থা। করোনা সংকটের মধ্যেও, আমেরিকায় পাকিস্তানি চ্যারিটি সংগঠন; ভারতে আর্থিক সাহায্যের নামে কয়েক কোটি ডলার তুলেছে। একটি রিপোর্টে বলা হয়েছে যে; ওই টাকাগুলো গেছে জ-ঙ্গি দের হাতে।

ভারতে জ-ঙ্গি গতিবিধিতে ও সরকার বিরোধী প্রদর্শনে; ব্যবহার করা হবে এই কোটি কোটি টাকা; আশঙ্কা আমেরিকার ‘Disinfo Lab’-এর। তাদের রিপোর্টে ফাঁস, ‘করোনা বিপদে সাহায্যের নামে; পাকিস্তানের চ্যারিটি সংগঠনের, মানব ইতিহাসের সবথেকে বড় দুর্নীতি। তারা ‘হেল্প ইন্ডিয়া ব্রিথ’ অভিযান চালিয়ে, করোনার দ্বিতীয় ঢেউয়ে; ভারতে ভেন্টিলেটর, চিকিৎসার সরঞ্জাম, অক্সিজেন সিলিন্ডার, টিকা সমেত অন্যান্য সামগ্রী পাঠানোর জন্য; আর্থিক অনুদানের আবেদন জানিয়েছিল।

ভারতের কঠিন সময়ে, আমেরিকার মানুষ; আমেরিকায় বসবাসকারি ভারতীয়রা; এছাড়াও বিশ্ব জুড়ে ভারতকে যারা ভালবাসেন; সবাই নিজের সাধ্যমত সাহায্য করেছেন। কোটি কোটি ডলার তুলেছে; ‘হেল্প ইন্ডিয়া ব্রিথ’। কিন্তু যারা ভারতের সাহায্যের জন্য মন খুলে দান করেছেন; তাঁদের দান জলে যাচ্ছে বলে জানিয়েছে Disinfo Lab।

আরও পড়ুনঃ হিজাব পরার জন্য নিজের দলের মহিলা নেত্রীর প্রার্থীপদ, বাতিল করলেন দেশের রাষ্ট্রপতি

তাদের রিপোর্টে দাবি করা হয়েছে যে; ভারতে ত্রাণ পাঠানোর জন্য সংগ্রহ করা অর্থ; ভারতের বিরুদ্ধেই ব্যবহার করছে ওই পাকিস্তানি স্বেচ্ছাসেবী সংগঠন। রিপোর্টে দাবি করা হয়েছে যে, দানের টাকা; পাকিস্তানি সেনা আর জ-ঙ্গিদের হাতে তুলে দেওয়া হয়েছে। এছাড়াও ভারত সরকারের বিরুদ্ধে প্রদর্শনের জন্যও; ওই টাকার ব্যবহার করার আশঙ্কা জাহির করা হয়েছে রিপোর্টে।

Disinfo Lab রিপোর্ট অনুযায়ী, ভারতের সাহায্যের নামে; অর্থ সংগ্রহ করা অভিযানে ‘ইমানা” নামের এক ইসলামিক মেডিক্যাল অ্যাসোসিয়েশনও যুক্ত। ওই অভিযানের মাধ্যমে, ১.৮ কোটি ডলার সংগ্রহ; করার লক্ষ্য রাখা হয়েছিল। কিন্তু পরে তাঁরা কত টাকা তুলতে সক্ষম হয়েছে; সেটা জানায় নি। আর সেই টাকা কোথায় খরচ করা হয়েছে; সেটাও জানায় নি। এই অভিযানের সঙ্গে যুক্ত; অন্যান্য সংগঠনগুলোও তাই করেছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন