“দেশে করোনা ভ্যাকসিন রেডি, শুরু হবে টীকাকরণ”, বড় ঘোষণা প্রধানমন্ত্রী মোদীর

2284
করোনা ভ্যাকসিন রেডি, শুরু হবে টীকাকরণ, বড় ঘোষণা মোদীর

“দেশে করোনা ভ্যাকসিন রেডি; শুরু হবে টীকাকরণ”; বড় ঘোষণা প্রধানমন্ত্রী মোদীর। কবে আসবে করোনার ভ্যাকসিন? এটাই এখন দেশবাসীর কাছে; লাখ টাকার প্রশ্ন। কবে আবার আগের মতো; নির্ভয়ে রাস্তায় বেরোনো যাবে। না এবার সত্যই হয়তো; দেশবাসী আশ্বস্ত হতে পারবে। কারণ স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুক্রবার জানিয়ে দিলেন; “আর কয়েক সপ্তাহের অপেক্ষা; তারপরেই ভারতে আসছে করোনা ভ্যাকসিন”। আর বেশি অপেক্ষা করতে হবে না দেশবাসীকে; এমনটাই জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি এদিন জানান,’তিনটে ভ্যাকসিন আমাদের হাতে রয়েছে’। এদিন জাতির উদ্দেশ্যে, প্রধানমন্ত্রী মোদীর ঘোষণা; “করোনা ভ্যাকসিন রেডি, বিজ্ঞানীরা অনুমতি দিলেই; আর কয়েক সপ্তাহের মধ্যেই ভারতে শুরু হবে; কোভিড ভ্যাকসিনের টীকাকরণ”।

ভ্যাকসিন বন্টনে বিশেষ সফটওয়্যার ব্যবহার করা হবে; সে কথাও দেশবাসীকে জানালেন প্রধানমন্ত্রী। ভ্যাকসিনের দাম নিয়ে; রাজ্যগুলির সঙ্গে কথা হবে বলে জানান তিনি। তবে প্রথম পর্যায়ে কারা কারা ভ্যাকসিন পাবে; সে কথাও স্পষ্ট করে দিলেন মোদী। তিনি বললেন, মূলত প্রথম পর্যায়ে ভ্যাকসিন দেওয়া হবে; যারা করোনা প্যান’ডেমিকে ফ্রন্ট লাইন ওয়ার্কার।

আরও পড়ুনঃ  বাংলার বুদ্ধিজীবীরা বিজেপিতে, গেরুয়ায় নাম লেখাচ্ছে ৬৫০টি নাট্যদল

অর্থাৎ স্বাস্থ্যকর্মীরা ও রোগীরা; সর্বপ্রথম টীকা পাবে। এরপরেই টীকা পাবে প্রবীণরা, বিশেষত যাদের কোমর’বিডিটি রয়েছে; গুরুতর রোগের সঙ্গে লড়ছেন। এদিন করোনা ভ্যাকসিন নিয়ে, যেসব গু’জব রটছে; তাতে কান না দেওয়ার জন্য দেশবাসীকে অনুরোধ করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি এদিন ভ্যাকসিন নিয়ে গু’জব আটকাতে; রাজনৈতিক দলগুলির পরামর্শও চান। ভ্যাকসিন বন্টন প্রক্রিয়া নিয়ে; রাজ্যের সঙ্গে আলোচনায় বসবে কেন্দ্র; জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কাদের আগে ভ্যাকসিন দেওয়া উচিৎ? কলকাতার বিখ্যাত চিকিৎসক শিবব্রত বন্দ্যোপাধ্যায়ও; এ বিষয়ে মোদীর সঙ্গে একমত। তিনিও বলেন, “স্বাস্থ্যকর্মী, রোগী ও প্রবীণদের; আগে ভ্যাকসিন দেওয়া উচিৎ”। কয়েকদিন আগেই ব্রিটেন; ফাইজারকে টীকাকরণের অনুমতি দিয়েছে। এবার মোদীর ঘোষণা; “করোনা ভ্যাকসিন রেডি, বিজ্ঞানীরা অনুমতি দিলেই; আর কয়েক সপ্তাহের মধ্যেই ভারতে শুরু হবে; কোভিড ভ্যাকসিনের টীকাকরণ”। যা শুনে খুশি দেশবাসীও।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন