পুঁজিবাদ বিরোধী সিপিএম নেতারা, করোনা হলেই যাচ্ছেন পুঁজিবাদীদের বেসরকারি হাসপাতালে

3295
পুঁজিবাদ বিরোধী সিপিএম নেতারা, করোনা হলেই যাচ্ছেন পুঁজিবাদীদের বেসরকারি হাসপাতালে
পুঁজিবাদ বিরোধী সিপিএম নেতারা, করোনা হলেই যাচ্ছেন পুঁজিবাদীদের বেসরকারি হাসপাতালে

একেই কি বলে উলটপুরাণ ! পুঁজিবাদ বিরোধী সিপিএম নেতারা; করোনা আক্রান্ত হলেই ভর্তি হচ্ছেন; সেই পুঁজিবাদীদের বেসরকারি হাসপাতালে ! পরপর তিন সিপিএম নেতা আক্রান্ত হয়েছেন; করোনা ভাইরাসে। পুঁজিবাদ বিরোধী সিপিএম নেতারা; সরকারি হাসপাতালে নয়; ভর্তি হচ্ছেন পুঁজিবাদীদের বেসরকারি হাসপাতালে। একের পর এক সিপিএম নেতারা, এভাবে করোনা আক্রান্ত হওয়ায়; নিষিদ্ধ করা হয়েছে, সিপিএমের আলিমুদ্দিন স্ট্রিটের সদর কার্যালয়ে; বাইরের মানুষের প্রবেশ। কিন্তু পুঁজিবাদ বিরোধী সিপিএম নেতারা; কেন চিকিৎসা করাতে, সরকারি হাসপাতাল ছেড়ে; পুঁজিবাদীদেরই বেসরকারি হাসপাতালে ?

সম্প্রতি সিটু নেতা শ্যামল চক্রবর্তীর; করোনা আক্রান্ত হওয়ার খবর আসে। মেয়ে ঊষসী চক্রবর্তীই; শ্যামলবাবুর করোনা আক্রান্ত হওয়ার খবর জানান ফেসবুক পোস্টে। তাঁকে বাসপাসের ধারে; এক নামি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। আপাতত স্থিতিশীল রয়েছেন তিনি। জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে উল্টোডাঙার নর্থ সিটি নার্সিংহোমে; বুধবার দুপুরে ভর্তি হয়েছিলেন শ্যামল চক্রবর্তী। সেখানেই, করোনা পরীক্ষায়; রিপোর্ট পজিটিভ আসে। পরে, ওই নার্সিংহোম থেকে; বাইপাসের ধারে পিয়ারলেস হাসপাতালে ভর্তি করা হয় শ্যামল চক্রবর্তীকে। বর্তমানে পিয়ারলেস হাসপাতালের, একটি আলাদা কেবিনে রাখা হয়েছে শ্যামল চক্রবর্তীকে।

আরও পড়ুনঃ দেশের মধ্যে সেরা মমতা, করোনা আবহেই শ্রেষ্ঠত্বের সম্মান বাংলার ঝুলিতে

করোনা আক্রান্ত সিপিএম নেতা; তথা চিকিৎসক ফুয়াদ হালিমও। দক্ষিণ কলকাতার একটি বিখ্যাত বেসরকারি হাসপাতালে; ভর্তি তিনি। ইতিমধ্যেই কম টাকায় মানুষের চিকিৎসা করে; সিপিএম নেতা ফুয়াদ হালিম, ‘জনতার ডাক্তার’ বলে পরিচিত হয়েছেন। সেই ফুয়াদ হালিমকে; বিখ্যাত বেলভিউ নার্সিংহোমে ভর্তি করা হয়েছে। করোনা আবহে, বাড়ির পাশেই গড়ে তুলেছেন; ‘স্বাস্থ্য সংকল্প’ হাসপাতাল। মাত্র ৫০ টাকায়; তিনি ডায়ালিসিসের ব্যবস্থা করেছেন। লকডাউনে গোটা রাজ্যে, অন্যান্য রোগের চিকিৎসা নিয়ে যখন নাজেহাল মানুষ; ফুয়াদের হাসপাতালে তখন হাজার-হাজার গরিব মানুষের ভিড়।

শুধু কলকাতা নয়; সিপিএমের জেলার নেতারাও; চিকিৎসা করান পুঁজিবাদীদের বেসরকারি হাসপাতালেই। গতমাসেই করোনা আক্রান্ত হয়ে; হাসপাতালে ভর্তি হয়েছিলেন শিলিগুড়ির বাম নেতা অশোক ভট্টাচার্য। তাঁকে শিলিগুড়ির; একটি নামি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। সিপিএমের জেলার নেতারাও, চিকিৎসা করান; পুঁজিবাদীদের বেসরকারি হাসপাতালে।

আরও পড়ুনঃ করোনা টেস্টের নামে, বাংলায় বাজারে জালিয়াতির জাল, ভুয়ো রিপোর্টে প্রাণ গেল ব্যাঙ্ককর্মীর

রাজ্যের প্রাক্তন শ্রমমন্ত্রী তথা বাম শ্রমিক নেতা; অনাদি সাহুও কোভিড পজিটিভ। অবশ্য তাঁর চিকিৎসা চলছে; সরকারি হাসপাতালেই। করোনা রিপোর্ট পজিটিভ আসার পরেই; কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালের, কোভিড ওয়ার্ডে ভর্তি করা হয়েছে; অনাদি সাহু কে। তাঁর স্ত্রী আনবিকা গঙ্গোপাধ্যায়ও; করোনা আক্রান্ত। প্রথমে কয়েকদিন উত্তর কলকাতার বাড়িতে থাকলেও; সিআইটিউ-র রাজ্য সম্পাদককে, কলকাতা মেডিক্যাল কলেজে ভর্তি করতে হয়েছে। মেডিক্যালের আইসিইউতে ভর্তি রয়েছেন তিনি। তাঁর অবস্থা এখন স্থিতিশীল।

একের পর এক সিপিএম নেতা করোনা আক্রান্ত হওয়ার খবরে; আলিমুদ্দিন স্ট্রিটে দলের রাজ্য দফতরে; বাইরের কারও প্রবেশে জারি করা হয়েছে নিষেধাজ্ঞা। তবে, পুঁজিবাদ বিরোধী সিপিএম নেতারা; করোনা আক্রান্ত হলে, বা যে কোন চিকিৎসা করাতেই যান; সেই পুঁজিবাদীদের বেসরকারি হাসপাতালেই। আর এই নিয়েই সোশ্যাল মিডিয়ায়; প্রশ্ন তুলেছেন সাধারণ মানুষ। তাহলে, কেন প্রকাশ্যে পুঁজিবাদ বিরোধ ? প্রশ্ন উঠেছে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন