“মাধমিকে ফেলের হার সিপিএমের বিধায়ক সংখ্যার সমান”, ফার্স্টদের ব্যাঙ্গ করে ট্রোলড শতরূপ

7274
"মাধমিকে ফেলের হার সিপিএমের বিধায়ক সংখ্যার সমান", ফার্স্টদের ব্যাঙ্গ করে ট্রোল শতরূপ

“মাধমিকে ফেলের হার; সিপিএমের বিধায়ক সংখ্যার সমান”; ফার্স্টদের ব্যাঙ্গ করে ট্রোলড শতরূপ। মঙ্গলবার সকালে মাধ্যমিকের ফলাফল প্রকাশ হতেই দেখা যায়; পাশের হারে সর্বকালীন রেকর্ড। শুধু তাই নয়, নজির গড়ে প্রথম স্থান অধিকার করেছেন; একসঙ্গে ৭৯ জন। সকলেই পেয়েছেন; ৭০০-এ ৬৯৭। বেনজির এই রেজাল্ট নিয়ে কটাক্ষ করে; ফেসবুক পোস্ট করেন শতরূপ। কিছুক্ষণের মধ্যেই তা বুমেরাং হয়ে; ফিরে আসে তাঁর কাছেই। এই বছর মাধমিকে প্রথম স্থান অধিকার করেছেন; মোট ৭৯ জন স্টুডেন্ট। ফেসবুকে এই নিয়ে ট্রোল করে শতরূপ লেখেন; “একসাথে ৭৯ জন; ছায়া প্রকাশনীর মডেল”। তারপরেই নেটিজনদের কটাক্ষের মুখে পরেন; এই সিপিএম নেতা।

মাধ্যমিকের রেজাল্ট নিয়ে ট্রোল করতে গিয়ে, নিজেই ট্রোলড হয়ে গেলেন; সিপিএম নেতা শতরূপ ঘোষ। এবারের বিধানসভা নির্বাচনে; বামফ্রন্ট একটি আসন পায়নি। ফলে রাজ্যে তাঁদের বিধায়ক সংখ্যা; এই প্রথমবার শূন্য। একই সঙ্গে কসবা বিধানসভা কেন্দ্রে দাঁড়িয়ে; তৃতীয়বারের জন্য হেরেছেন শতরূপ। যেখানে নিজেদের অবস্থা এতটা খারাপ; সেখানে মাধ্যমিক পরীক্ষার ফলাফল নিয়ে ট্রোল করতেই; তা বুমেরাং হয়ে যায় শতরূপের ক্ষেত্রে।

আরও পড়ুনঃ ‘দুয়ারে পাস’ প্রকল্পে ১০ লক্ষ ফার্স্ট ডিভিশন, ‘পড়াশোনায় ছেলেখেলা’ বলছে শিক্ষা জগত

তাঁর পোস্টের নিচেই বিদ্রূপ করে; বিভিন্ন কমেন্ট ধেয়ে আসতে থাকে। কেউ লেখেন, “এ বছর ফেলের হার তো; তোমাদের বিধায়ক সংখ্যার সমান”। কেউ লেখেন, “মাধ্যমিকে ফেলের সংখ্যা যা; সিপিএমের বিধায়ক সংখ্যাও তাই”। কেউ আবার কটাক্ষ ছুঁড়ে দেন; “আমাদের শতরূপদা যা ভোট পেয়েছিলেন; ওই ৭৯ জনের নম্বর যোগ করলে তার চেয়ে বেশি হবে”। মাধ্যমিক নিয়ে সোশ্যাল মিডিয়ায়; হাসির খোরাকে পরিণত হন শতরূপ নিজেই।

আরও পড়ুনঃ শিক্ষা জীবনের শুরুতেই বড় ‘ধাব্বা’, ‘পরীক্ষা না দিয়েই পাস’ আজীবন শুনতে হবে ছেলে-মেয়েদের

এই বছর করোনার কোপে, বাতিল করা হয়েছে; মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা। কোভিড আবহে ভোটের প্রচার হলে; পরীক্ষা কেন বাতিল করা হল; তা নিয়ে একাধিকবার সরব হয়েছে রাজ্য বামফ্রন্ট। ছাত্র-যুব সংগঠনের তরফে স্কুল-কলেজ খোলার দাবিও; জানানো হয়েছে একাধিকবার। কিন্তু পরীক্ষার রেজাল্ট বেরোনোর পর, সিস্টেমের প্রতিবাদ না করে; ফার্স্ট হওয়া ছাত্র ছাত্রীদের নিয়ে কটাক্ষ করে; এবার নিজেই মানুষের ব্যাঙ্গের শিকার হলেন শতরূপ ঘোষ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন