খুশি বিশ্ব, রোনাল্ডোর ৭ সেকেন্ডের কাজে কোকাকোলার ক্ষতি ৩০ হাজার কোটি টাকা

7639
খুশি বিশ্ব, রোনাল্ডোর ৭ সেকেন্ডের কাজে কোকাকোলার ক্ষতি ৩০ হাজার কোটি টাকা
খুশি বিশ্ব, রোনাল্ডোর ৭ সেকেন্ডের কাজে কোকাকোলার ক্ষতি ৩০ হাজার কোটি টাকা

খুশি বিশ্ব, রোনাল্ডোর ৭ সেকেন্ডের কাজে; কোকাকোলার ক্ষতি ৩০ হাজার কোটি টাকা। ইউরো কাপের খেলা শেষে প্রেস কনফারেন্সে; কয়েক সেকেন্ডের একটি ঘটনা। মুহূর্তে কোল্ডড্রিঙ্ক কোম্পানি কোকাকোলার (Coca-Cola) ক্ষতি হয়ে গেল; ৪০০ কোটি মার্কিন ডলারেরও বেশি। সৌজন্যে পর্তুগাল ফুটবল তারকা; ক্রিস্টিয়ানো রোনাল্ডো। বেজায় অস্বস্তিতে; সফট ড্রিঙ্কস সংস্থাটি। ভিডিও পৃথিবী জুড়ে ভাইরাল হয়েছে।

ঠিক কী ঘটেছিল?
Euro 2020-তে হাঙ্গেরিকে হারিয়ে; নিয়মমাফিক প্রেস কনফারেন্সে বসেন পর্তুগাল অধিনায়ক ক্রিস্টিয়ানো রোনাল্ডো। রোনাল্ডোর টেবিলে রাখা ছিল; দুটি Coca-Cola-র বোতল। রোনাল্ডো হঠাত্‍ সাংবাদিক সম্মেলন শুরুর আগে; দুটি কোকা-কোলা বোতল নামিয়ে দেন টেবিলের নীচে। পাশেই রাখা ছিল একটি জলের বোতল; সেটি তুলে বললেন, আমি এই জলটিকে এনডোর্স করছি। সাংবাদিক সম্মেলনে কোকাকোলার বোতল সরিয়ে; ক্রিস্টিয়ানো রোনাল্ডো জলের বোতল রেখে দেওয়ার ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে; ৩০ হাজার কোটি টাকার শেয়ারের দাম কমে যায় কোকাকোলার।

আরও পড়ুন; মোদী সরকারের বাধা উড়িয়ে, পাক অধিকৃত কাশ্মীরে নির্বাচন ঘোষণা ইমরানের

ফুটবলের জনপ্রিয় আসর ইউরো চ্যাম্পিয়নশিপে; হাঙ্গেরিকে ৩-০ গোলে হারিয়ে দুর্দান্ত শুরু করেছে পর্তুগাল। বর্তমান চ্যাম্পিয়নদের অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনাল্ডো; একাই করেছেন জোড়া গোল। জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। তবে তার এই পারফরম্যান্সে অন্তত; কোকাকোলা কোম্পানির খুশি হওয়ার সুযোগ নেই।

ম্যাচের আগেরদিন সাংবাদিক সম্মেলনে; সবাইকে কোক খাওয়া থেকে নিরুৎসাহিত করেছেন রোনাল্ডো। এবার তাঁর সামনের টেবিলে রাখা কোকের বোতল সরিয়ে; সবার উদ্দেশ্যে বার্তা দিয়েছেন কোকের বদলে জল পান করার। সব মিলিয়ে ৫-৭ সেকেন্ডের; ছোট একটি কাজ। আর এতেই কি না নেমেছে; কোকাকোলার বাজারে ধস। এরই মধ্যে প্রায় চারশ কোটি ডলার প্রায় ৩০ হাজার কোটি টাকা খুইয়েছে কোকাকোলা কোম্পানি। তাদের শেয়ার বাজারের দরে; নেমেছে এই বিশাল ধস।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন