শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে বুলবুল, জেনে নিন কতদিন চলবে ঝড়ের তাণ্ডব

768
শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে বুলবুল, জেনে নিন কতদিন চলবে ঝড়ের তাণ্ডবThe News বাংলা
শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে বুলবুল, জেনে নিন কতদিন চলবে ঝড়ের তাণ্ডবThe News বাংলা

শক্তি বাড়িয়ে ধেয়ে আসছে বুলবুল, জেনে নিন কতদিন চলবে ঝড়ের তাণ্ডব। নিজের শক্তি দ্বিগুণ করে দ্রুত বাংলা ও বাংলাদেশের দিকে ধেয়ে আসছে ঘূর্ণিঝড় বুলবুল। ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে ইতিমধ্যে পশ্চিমবঙ্গে বিভিন্ন অঞ্চলে শুরু হয়ে গেছে ঝোড় হাওয়া। উপকূলবর্তী জেলা গুলিতে প্রশাসনের তরফে জারি করা হয়েছে কমলা সতর্কতা। সমুদ্রে যেতে বারন করা হয়েছে মৎস্যজীবীদের। নিজের শক্তি বেশ কয়েক গুণ বাড়িয়ে নিয়ে; ভয়ঙ্কর ঘূর্ণিঝড়ের আকার নিয়েছে বঙ্গোপসাগরে তৈরি হওয়া গভীর নিম্নচাপটি।

বৃহস্পতিবার কলকাতা থেকে ৭৪০ কিলোমিটার দূরে অবস্থান করছিল ঘূর্ণিঝড় বুলবুল। আবহাওয়াবিদদের অনুমান; সুন্দরবনের উপর দিয়ে; বাংলাদেশ উপকূলে আছড়ে পড়ার সম্ভাবনা রয়েছে ওই ঘূর্ণিঝড়টির। আগের পাওয়া খবর অনুযায়ী; মনে করা হচ্ছিল; সোমবার বাংলার বুকে বুলবুল আছড়ে পরবে।

আরও পড়ুন ব্যর্থ প্রেমের সত্যি গল্প, নবনীতা দেব সেনের প্রেমে পড়েছিলেন বুদ্ধদেব

কিন্তু গত ২৪ ঘণ্টায় নিজের শক্তি বাড়িয়ে; দ্রুত এগিয়ে আসছে বুলবুল। প্রথমে ঘূর্ণিঝড়টির গতিবেগ বেশ শ্লথ থাকলেও; ধীরে চলতে চলতে সমুদ্র থেকে জ্বালানি নিয়ে নিজের শক্তি বাড়িয়েছে বুলবুল। বুলবুলের প্রভাবে এই সপ্তাহ থেকেই শীতের আমেজ পেতে শুরু করবে বাংলাবাসী।

শুক্রবার থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা আছে। শনি ও রবিবারে; বৃষ্টিপাতের পরিমান আরও বৃদ্ধি পাবে। অতি বৃষ্টির ফলে ওড়িশা ও পশ্চিমবঙ্গের বেশ কিছু জেলায় বন্যা পরিস্থিতি তৈরির সম্ভাবনা আছে। আবহাওয়া দফতর জানিয়েছে; ঘূর্ণিঝড়টি উত্তর পূর্ব দিকে এগোবে।

আরও পড়ুন জঙ্গির পর বিপদের নাম বরফ, কাশ্মীরে মৃত্যুর সংখ্যা বাড়ছে

দুর্যোগপূর্ণ পরিস্থিতি মোকাবিলায়; তৎপর পুলিশ প্রশাসন। সমুদ্র উপকূলবর্তী জেলা গুলিতে বিশেষ ব্যাবস্থা নেওয়া হয়েছে। দিঘা; পুরির মতন পর্যটকপূর্ণ জায়গায় মাইকে সতর্কবার্তা দিচ্ছে পুলিশ। পর্যটকদের সমুদ্রে নামতে বারন করা হয়েছে।

এইবারের ঘূর্ণিঝড় বুলবুলের নাম দিয়েছে পাকিস্তান। পশ্চিমবঙ্গ উপকূলে ঘণ্টায় ৬০ কিমি বেগে ঝড় বয়ে যাবার সম্ভাবনা। কিন্তু; যেহেতু আরও শক্তি বাড়াচ্ছে ঘূর্ণিঝড় বুলবুল; তাতে ঝড়ের গতিবেগ আরও অনেক বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। সমুদ্র উত্তাল থাকবে আগামী তিনদিন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন