বাংলার দিকে ধেয়ে আসছে পাকিস্তানের ‘গুলাব’, সতর্ক কলকাতা পুলিশ

6126
বাংলার দিকে ধেয়ে আসছে পাকিস্তানের 'গুলাব', সতর্ক কলকাতা পুলিশ
বাংলার দিকে ধেয়ে আসছে পাকিস্তানের 'গুলাব', সতর্ক কলকাতা পুলিশ

বাংলার দিকে ধেয়ে আসছে পাকিস্তানের ‘গুলাব’; সতর্কতা জারি। বাংলায় আবার ফিরছে; আমফান ইয়াসের স্মৃতি। আলিপুরের তরফ থেকে; জারি হয়েছে সতর্কতা। বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ; আজ ঘূর্ণিঝড়ে পরিণত হবে। বিপদসংকূল হিসেবে ব়্যাডারে রয়েছে কলকাতা। আর সেই কারণেই; বর্তমানে ভীষণ সতর্ক কলকাতা পুলিশ। ঝড়ের দাপট থেকে শহরবাসীকে নিরাপত্তা দিতে; একটি বিশেষ টিম গড়েছে লালবাজার। বর্তমানে বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপের আকারেই অবস্থান করছে গুলাব। আগামী ১২ ঘণ্টার মধ্যেই তা ভয়াল আকার নিতে পারে; জানিয়েছে হাওয়া অফিস। যার জেরে শনিবার থেকেই কলকাতা সহ একাধিক জেলায় তীব্র ঝড়ঝঞ্জা শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। এই ঝড়ের নাম দিয়েছে পাকিস্তান। ঠিক যেমন এর আগের সাইক্লোন; ইয়াসের নাম দিয়েছিল ওমান দেশটি।

বাংলার আকাশ থেকে বিপদের মেঘ কাটছেই না। রবিবার থেকে শুরু হবে টানা বৃষ্টি; চলবে বুধবার পর্যন্ত। নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের জোড়া ফলায় আবারও দুর্যোগের মুখে পড়তে চলেছে দক্ষিণবঙ্গ। এর মধ্যে আবার বঙ্গোপসাগরে সাইক্লোন ‘গুলাব’ রণংদেহী রূপে ধেয়ে আসতে চলেছে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। ২৬ সেপ্টেম্বর অর্থাৎ রবিবার; শক্তি বাড়াতে পারে ‘গুলাব’।

আরও পড়ুনঃ “ডেডবডি নিয়ে রাজনীতি শুরু করেছিল মমতা” মমতাকে পাল্টা কটাক্ষ দিলীপ ঘোষের

গোপালপুর ও বিশাখাপত্তনমের মাঝে; কলিঙ্গপত্তনম দিয়ে স্থলভাগে প্রবেশ করবে সে। অন্যদিকে রবিবার ও সোমবারের মধ্যে; আরও একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার কথা পূর্ব-মধ্য ও উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে। এটি ক্রমশ শক্তি বাড়িয়ে বাংলা ও বাংলাদেশ উপকূলে আসবে।

আরও পড়ুনঃ ‘মৃতদেহ নিয়ে আমার বাড়ির কাছে এলে, পচা কুকুর তোমার বাড়ির সামনে ফেলতে পারি’

এর আগে সাইক্লোন ‘বুলবুল’-এর নাম পাকিস্তান দিয়েছিল। পরবর্তী সাইক্লোন এর নামও ইতিমধ্যে ঠিক হয়ে গেছে। জানা যাচ্ছে; এরপরের সাইক্লোনটির নামকরণের দায়িত্ব কাতারের। সাইক্লোনটির নাম হবে; ‘শাহিন’। আপাতত দেখার পাকিস্তানের নামকরন করা ‘গুলাব’; কতটা প্রভাব ফেলে বাংলায়।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন