লর্ডসের পর এবার ইডেনে দাদাগিরি, গোলাপি টিকিটের টাকা ফেরত দিচ্ছেন সৌরভ

220
লর্ডসের পর এবার ইডেনে দাদাগিরি, গোলাপি টিকিটের টাকা ফেরত দিচ্ছেন সৌরভ/The News বাংলা
লর্ডসের পর এবার ইডেনে দাদাগিরি, গোলাপি টিকিটের টাকা ফেরত দিচ্ছেন সৌরভ/The News বাংলা

ফের দাদাগিরি; লর্ডসের পর এবার ইডেনে। গোলাপি টিকিটের তৃতীয় ও চতুর্থ দিনের টাকা ফেরত দিচ্ছেন ভারতের ক্রিকেট বোর্ড প্রেসিডেন্ট ও সিএবি সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। পাঁচ দিনের টেস্ট তিনদিনের দিন একঘণ্টার মধ্যেই শেষ। আর তাই ইডেন টেস্টের চতুর্থ দিনের ও পঞ্চম দিনের টিকিটের টাকা; রিফান্ড দেবার সিদ্ধান্ত নিল সিএবি বা ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল। অভিষেক ডালমিয়ার লিখিত নোটিশ ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গল এর তরফ থেকে; ইতিমধ্যেই চতুর্থ দিন এবং পঞ্চম দিনের টিকিটের টাকা ফেরত দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। কেবলমাত্র এই দুই দিনের জন্য বুকিং করা; সমস্ত অনলাইন ট্রানজেক্টরকে বার্তা প্রেরণ করা হয়েছে।

আরও পড়ুনঃ বিশ্বমানের যুবভারতী থেকে দূরে সরছে বাঙালির ফুটবল, ইস্টবেঙ্গল মোহনবাগান যাচ্ছে নদিয়া

ভারতের মাটিতে প্রথম দিন-রাত্রির ক্রিকেট টেস্ট ম্যাচ পরীক্ষা; সফলভাবে আয়োজনের পরে সিএবি সোমবার এক দিনের জন্য বন্ধ রাখা হয়েছিল। সচিব অভিষেক ডালমিয়ার লিখিত চিঠিতে বলা হয়েছে; “অনলাইনের পরে আমরা অফলাইনে বিক্রি হওয়া টিকিটগুলির টাকাও; ফেরতের জন্য আমরা একটি প্রক্রিয়া তৈরি করব”।

আরও পড়ুনঃ ধন্য ভারতের গণতন্ত্র, জনতার ভোটে জিতে বিধায়করা লাক্সারি হোটেলের আরামে

অভিষেক ডালমিয়ার লিখিত বিবৃতিতে লিখেছেন; “সিএবি সর্বদা ক্রিকেটপ্রেমী মানুষদের পাশে দাঁড়িয়েছে এবং তাদের সর্বোত্তম সুযোগসুবিধা দেওয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করেছে। এবারও তার ব্যতিক্রম হবে না। দুদিন খেলা না হওয়ায়; ইডেন টেস্টের চতুর্থ দিনের ও পঞ্চম দিনের টিকিটের টাকা ফেরত দেওয়া আমাদের নৈতিক কর্তব্য”।

আরও পড়ুনঃ ডেঙ্গির থেকেও বড় আতঙ্ক, সাবধান থাকুন এই লাল পোকা থেকে

সৌরভ গঙ্গোপাধ্যায়কেও ধন্যবাদ দিয়েছেন সিএবি সচিব অভিষেক ডালমিয়া। লিখেছেন, “টেস্ট ক্রিকেটে জনগণের আগ্রহ ফিরিয়ে আনতে এই উদ্যোগ নেওয়ার জন্য আমরা বিসিসিআই এর সভাপতি শ্রী সৌরভ গাঙ্গুলির প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি”।

তবে এই খেলা না হওয়া দিনের টাকা ফেরত নিয়ে সিদ্ধান্ত যে দাদারই; এমনটাই মনে করছেন ক্রিকেটের সঙ্গে যুক্ত সবাই। এটাই যে আসল দাদাগিরি; এমনটাও মনে করছেন সৌরভ ভক্তরা। তবে খেলা না হওয়ায় টেস্টের টিকিটের টাকা ফেরত দিয়ে যে; সিএবি ভারতীয় ক্রিকেটের ইতিহাসে নজির সৃষ্টি করল; তা বলাই যায়। আর এর পিছনে মহারাজের সেই দাদাগিরি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন