মোদীর অনুপ্রেরণায় বিজেপিতে যোগ দিলেন দঙ্গল গার্ল

125
মোদী অনুপ্রেরণায় বিজেপিতে যোগ দিলেন দঙ্গল গার্ল/The News বাংলা
মোদী অনুপ্রেরণায় বিজেপিতে যোগ দিলেন দঙ্গল গার্ল/The News বাংলা

কুস্তির আখারা ছেড়ে এবার রাজনীতির ময়দানে নামলেন কুস্তিগীর ববিতা ফোগত। হরিয়ানায় বিজেপি দলকে শক্তিশালী করার উদ্দেশেই সোমবার বিখ্যাত কুস্তিগির ববিতা ফোগত ও তার বাবা মহাবীর ফোগত যোগ দিলেন বিজেপিতে। ২০১৪ সালে কমনওয়েলথ গেমসে সোনা জিতেছিলেন ববিতা। এরপর ২০১৮ সালে গোল্ডকোস্ট অস্ট্রেলিয়ায় রুপো পেয়েছিলেন তিনি। অন্যদিকে; দ্রোণাচার্য পুরস্কার পেয়েছেন ববিতার বাবা কুস্তিগির মহাবীর ফোগত।

কমনওয়েলথ গেমসে সোনা জয়ী কুস্তিগীর ববিতা ও তাঁর পরিবারের গল্পও নিয়েই তৈরি হয়েছিল বলিউডের বিখ্যাত ছবি ‘দঙ্গল’। সেখানে ববিতার বাবার চরিত্রে অভিনয় করেছিলেন আমির খান। আমির খানের প্রযোজনায় ২০১৬ সালে দঙ্গল মুক্তি পাবার পরে আরও বিখ্যাত হয়ে ওঠে ববিতা ফোগত।

আরও পড়ুনঃ জয় শ্রী রাম, ভারতীয় সংসদে সশরীরে হাজির ভগবান রামের বংশধর

বছরের শেষ দিকে ৯০ বিধানসভা কেন্দ্রে নির্বাচন হবে বিজেপি শাসিত হরিয়ানায়। ভারতীয় জনতা পার্টি আশা করছে; ববিতার বিজেপিতে যোগ দেবার ফলে; হরিয়ানায় বিজেপি আরও মজবুত হবে। ববিতা ও তাঁর বাবা মহাবীর ফোগত দুজনেই বরাবর কেন্দ্রীয় সরকারের বিভিন্ন পদক্ষেপের সমর্থক ছিলেন।

জননায়ক জনতা পার্টির স্পোর্টস সেলের প্রধান ছিলেন ববিতার বাবা মহাবীর ফোগত। হরিয়ানা বিধানসভা নির্বাচনের ঠিক ২ মাস আগে; মহাবীর ও ববিতার বিজেপিতে যোগদান দলের জন্য তাৎপর্যপূর্ণ হয়ে উঠতে পারে বলে মনে করা হচ্ছে।

আরও পড়ুনঃ স্বাধীনতা দিবসের আগেই, ভারতের জাতীয় পতাকার বিশ্ব রেকর্ড

সোমবার; আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগদানের আগে সংবাদমাধ্যমকে ববিতার বাবা মহাবীর ফোগত বলেন; “নরেন্দ্র মোদী সরকারের পলিসি ও বিভিন্ন কর্মসূচিতে আমরা মুগ্ধ হয়েছি”। এছাড়া ৩৭০ ধারা বাতিল ইস্যুতে সরকারের পাশে দাঁড়িয়ে মহাবীর ফোগত বলেন; “৩৭০ ধারা বাতিল-সহ দেশের স্বার্থে কেন্দ্রীয় সরকার যেসব সিদ্ধান্ত নিয়েছে; তাতে অসংখ্য দেশবাসীর মতো আমিও সন্তুষ্ট”।

কাশ্মীরি মহিলাদের প্রসঙ্গে; হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহরলাল খট্টরের মন্তব্য ইস্যুতে; ববিতা মুখ্যমন্ত্রীর পাশে দাঁড়িয়েছেন। তিনি তার টুইটার আকাউন্টে টুইট করে জানান; “মহিলাদের নিয়ে বিরূপ কোনও মন্তব্য করেননি মনোহরলালজি। সংবাদমাধ্যমের কাছে তিনি অনুরোধ করেন; মুখ্যমন্ত্রীর বক্তব্যের ভুল ব্যাখ্যা না করতে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন