জীবন চলে যাক, তবুও অনশন জারি থাকবে

187
জীবন চলে যাক, তবুও অনশন জারি থাকবে/The News বাংলা
জীবন চলে যাক, তবুও অনশন জারি থাকবে/The News বাংলা

জীবন চলে যাক; তবুও আমরণ অনশন জারি থাকবে। সরকার ধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না করলে; অনশন মঞ্চ থেকেই আমার মৃতদেহ বেরোবে, একথা জানিয়ে দিয়েই মঙ্গলবার থেকে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন; দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিয়াল। মঙ্গলবারের পর বুধবারও; স্বাতী সহ বাকি আন্দোলনকারীদের যন্তর মন্তর থেকে হটিয়ে দিয়ে; রাজঘাটে স্থানান্তরিত করে পুলিশ। তবুও দাবিতে অনড় থেকেই রাজঘাটে আমরণ অনশন চালিয়ে যাচ্ছেন স্বাতী।

এদিন স্বাতীর পাশে অনশনে অংশ নিয়েছেন; অনেকেই। তাদের একটাই শ্লোগান স্বাতী সংঘর্ষ দারি রাখো; আমরা তোমার সঙ্গে আছি। দোষীদের এমন শাস্তি দিক সরকার; যাতে ধর্ষণের ঘটনা চিরতরে বন্ধ হয়ে যায়, অনশন মঞ্চ থেকে একথাই জানালেন স্বাতী। মঙ্গলবার থেকে পেটে কিছু পড়েনি, কিন্ত সেসব কথা ভাবার সময় কোথায়, তেলেঙ্গানার ঘটনাই যেন দেশে শেষ ধর্ষণের ঘটনা হয়; আর না; এখানেই ইতি টানতে হবে; এই পন নিয়েই অনশন চালিয়ে যাচ্ছেন দিল্লীর মহিলা কমিশনের প্রধান।

আরও পড়ুন ছ মাসের মধ্যে ধর্ষকদের ফাঁসি চাই, যন্তর মন্তরে আমরণ অনশনে স্বাতী

তেলেঙ্গানার সামসাবাদে রাতের অন্ধকারে ঘটে গিয়েছে; এক নারকীয় ধর্ষণের ঘটনা। নিরপরাধ এক মেয়েকে চিরতরে দুনিয়া ছেড়ে চলে যেতে হয়েছে। দিনের আলো হোক; বা রাতের অন্ধকার; দেশের মেয়েরা যে নিরাপদ নয়; ধর্ষণের এই ঘটনা আরও একবার সেই সত্যের মুখোমুখি এনে দাঁড় করিয়েছে আমাদের। সোশ্যাল মিডিয়ার ওয়াল থেকে; মেগা সিটি রাস্তায় নেমে জোরদার হয়েছে প্রতিবাদ। নির্ভয়া বিচার পায়নি; আরেক নির্ভয়াকেও একইভাবে কয়েকজন পিশাচের যৌন লালসার শিকার হতে হয়েছে।

দেশের এই পরিস্থিতিতে চার বছরের শিশু থেকে; একুশের তরুণী অথবা মধবয়স্ক মহিলা; কেউই নিরাপদ নয়। পথে নেমে মানুষ যখন অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিয়ে; মহিলাদের সুরক্ষা আঁটোসাঁটো করতে গর্জে উঠেছে; তখনই দিল্লির যন্তরমন্তরে দোষীদের ছ মাসের মধ্যে মৃত্যুদণ্ডের দাবি জানিয়ে; আমরণ অনশনে বসেছেন দিল্লির মহিলা কমিশনের প্রধান স্বাতী মালিয়াল। সূত্রের খবর; মঙ্গলবার সকাল ১০টা থেকে রাজধানীর যন্তর মন্তরের সামনে অনশনে বসেন; স্বাতী। স্বাতী জানিয়েছেন; ধর্ষকদের মৃত্যুদণ্ডের আশ্বাস না মেলা পর্যন্ত, তিনি অনশন চালিয়ে যাবেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন