কয়েক দশকের দিদি ভাইয়ের সম্পর্ক সব শেষ, রাখীর আগে মমতাকে ছেড়ে মোদী পরিবারে শোভন

141
কয়েক দশকের দিদি ভাইয়ের সম্পর্ক সব শেষ, মমতাকে ছেড়ে মোদীর পরিবারে শোভন/The News বাংলা
কয়েক দশকের দিদি ভাইয়ের সম্পর্ক সব শেষ, মমতাকে ছেড়ে মোদীর পরিবারে শোভন/The News বাংলা

কয়েক দশকের দিদি ভাইয়ের সম্পর্ক সব শেষ; মমতাকে ছেড়ে এবারে মোদীর পরিবারে শোভন। শুধু মন্ত্রীত্ব নয়; কলকাতার মেয়র পদ থেকেও সরিয়ে দেওয়া হয় শোভন চাটার্জীকে। মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে; পদত্যাগ করতে হয় শোভন চ্যাটার্জীকে; চলে যায় মন্ত্রিত্ব। তখনই শেষ হতে শুরু করে; কয়েক দশকের দিদি-ভাইয়ের সম্পর্ক। বুধবার বিকালে শোভনের বিজেপিতে যোগদান; সেই সম্পর্ককে চিরতরে শেষ করে দিল। শেষ হল কয়েক দশকের দিদি ভাইয়ের সম্পর্ক। রাজনীতিই কি শেষ করল সম্পর্ক?

বহুদিনের বললে; অনেকটাই কম বলা হবে। কয়েক দশকের দিদি ভাইয়ের সম্পর্ক। মমতা আর শোভন। একসঙ্গে সিপিএমের বিরুদ্ধে লড়তে লড়তে; রাজনীতির সম্পর্ক কখন যে মধুর দিদি-ভাইয়ের সম্পর্ক গড়ে উঠেছিল; সেটা কেউই বুঝতে পারেন নি। ভাইফোঁটা হোক বা রাখীর দিন; বা দিদির বাড়ির কালী পুজা; দিদি মমতার বাড়িতে হাজির শোভন। দুঃখের সময় দিদির পাশ থেকে; কোনদিন সরে যান নি যাননি শোভন। সরে যেতে হল; দিদি যখন মুখ্যমন্ত্রী; ঠিক তখনই।

আরও পড়ুনঃ কলকাতা পুরসভা ভোটেই বিজেপির হাল ধরছেন বৈশাখী শোভন

ব্যক্তিগত জীবনে তোলপাড় চলছিল। স্বাভাবিক কারণেই মানসিকভাবে; প্রবল চাপের মুখে ছিলেন শোভন। সেই সময়ই দিদির ভরসার হাত; সরে যায় মাথা থেকে। দিদির নির্দেশেই মন্ত্রিসভা থেকে পদত্যাগ করতে বাধ্য হন; দমকলমন্ত্রী ও আবাসন মন্ত্রী শোভন। মেয়র পদও ছেড়ে দেন; ‘দিদির’ নির্দেশেই।

Image Source: Google

নিজের পরিবার; বিশেষত স্ত্রীর সঙ্গে সমস্যাই; ক্রমশ রাজনীতি থেকে দূরে সরিয়ে দিচ্ছিল; রাজনীতিক শোভন চ্যাটার্জীকে। কোনঠাসা করে দিচ্ছিল দলেও। এই নিয়ে দলনেত্রীর মৃদু বকুনিও; খেতে হয়েছে তাঁকে বারবার। তবে এই সবকিছুই মমতার সঙ্গে শোভনের সম্পর্ক; যে শেষ করে দেবে; তা বঝাই যায় নি।

আরও পড়ুনঃ শোভন বৈশাখীর সঙ্গে কি সব্যসাচীও কি বিজেপিতে, জোর জল্পনা রাজ্য রাজনীতিতে

Image Source: Google

বিজেপিতে যোগ দেবার ঘটনাতেও; দিদির প্রতি ভাইয়ের কিছুটা অভিমান জড়িয়ে আছে বলেই; এখনও অনেকের ধারণা। মমতা যে তাঁকে আর দলে ফিরিয়ে নেবেন না; একেবারেই ছেঁটে ফেলবেন; তা বুঝতে পারেন নি কেউই। বুধবার থেকে মমতার দলেও থাকলেন না দিদির প্রিয় ‘কানন’। কয়েক দশকের দিদি-ভাই এর সম্পর্ক; এইভাবে শেষ হবে; বিশ্বাস হচ্ছে না তৃণমূলেরও অনেকেরই।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন