করোনা আতঙ্কের মধ্যেই পোয়াবারো অনলাইন টিউটরদের

820
করোনা আতঙ্কের মধ্যেই পোয়াবারো অনলাইন টিউটরদের/The News বাংলা

করোনা আতঙ্কের মধ্যেই পোয়াবারো অনলাইন টিউটরদের। করোনাকে রুখতে গোটা দেশে চলছে লক ডাউন। এক কথায় স্তব্ধ গোটা দেশ। জরুরি পরিষেবা ছাড়া; সবই অচল। জারি হয়েছে কার্ফু। অর্থাৎ খুব এমারজেন্সি না থাকলে কেউ বাড়ির বাইরে পা রাখলেই; পুলিশের লাঠির বাড়ি খেতে হবে। মহামারির প্রকোপ থেকে ১৩০ কোটির দেশবাসীকে বাঁচাতে এর থেকে মোক্ষম দাওয়াই হয়তো আর কিছু ছিল না; বলছে দেশ।

তাই কেন্দ্রের তরফে তড়িঘড়ি এই সিদ্ধান্তই নেওয়া হল। সরকারি, বেসরকারি দফতর সর্বত্র চলছে ওয়ার্ক ফর্ম হোম; বেশ কিছু অফিসে ছুটিও ঘোষণা করা হয়েছে। বন্ধ স্কুল, টউশন। এমতাবস্থায় অনলাইন টিউটরদের চাহিদা বাড়ছে; রমরমিয়ে। কবে খুলবে স্কুল; কবেই বা নিজের সন্তানকে ফের টিউশনে পাঠাবেন; এই ভাবনাই ভাবাচ্ছে সব অভিভাবকদের।

কিন্তু উপায় তো নেই; তাই অনির্দিষ্টিকালের জন্য বাড়িতেই নিজেদের পড়াশোনা চালিয়ে যেতে হবে পড়ুয়াদের। এই সময় গৃহবন্দি থাকাকালীন বাড়ছে; অনলাইন টিউটরের চাহিদা।

এতদিন ছাত্র-ছাত্রীদের বাবা মায়েরা অনলাইন টিউটরের বিষয়টিতে তেমন আগ্রহ না দেখালেও; এখন পথ না পেয়ে সেই অনলাইন টিউশনের দিকেই ঝুঁকেছেন। তারাও সন্তানদের ভবিষ্যৎ ভেবে অনলাইন টিউটরদের দ্বারস্থ হচ্ছেন। যাতে বাইরে যেতে না হয়। সন্তানরা পড়াশোনাও চালিয়ে যেতে পারে। তাই করোনা মহামারির এই আবহে বাড়ছে অনলাইন টিউটরদের চাহিদা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন