জঙ্গি মাস্টারমাইন্ডদের খুঁজে মারার নির্দেশ জম্মু কাশ্মীরের ডিজিপির

2239
জঙ্গি মাস্টারমাইন্ডদের খুঁজে মারার নির্দেশ জম্মু কাশ্মীরের ডিজিপির/The News বাংলা
জঙ্গি মাস্টারমাইন্ডদের খুঁজে মারার নির্দেশ জম্মু কাশ্মীরের ডিজিপির/The News বাংলা

জঙ্গি মাস্টারমাইন্ডদের খুঁজে মারার নির্দেশ দিলেন; জম্মু কাশ্মীরের ডিজিপি দিলবাগ সিং। জম্মু কাশ্মীর থেকে আর্টিকেল ৩৭০ ধারা বাতিলের পর থেকেই; প্রতি মুহূর্তে সতর্ক প্রশাসন। এর মাঝেও ঘটে চলেছে; ছোট ছোট হিংসার ঘটনা। যদিও খুব বড় ধরনের নাশকতা এখনও পর্যন্ত ঘটেনি জম্মু কাশ্মীরে। কিন্তু জম্মু কাশ্মীর পুলিশের কাছে খবর আছে; কাশ্মীরে এখনও লুকিয়ে আছে কিছু পাকিস্তানী সন্ত্রাসবাদী ও জঙ্গি মাস্টারমাইন্ড। এবার অবশিষ্ট লুকানো সন্ত্রাসীদের; খুঁজে বার করার নির্দেশ দিয়েছেন ডিজিপি দিলবাগ সিং।

জম্মু কাশ্মীরের সুরক্ষা নিয়ে; শ্রীনগর পুলিশ কন্ট্রোলরুমে উচ্চ স্তরের সুরক্ষা পর্যালোচনার জন্য একটি মিটিং এর আয়োজন করা হয়। সেই মিটিঙেই ডিজিপি দিলবাগ সিং নির্দেশ দিয়েছেন; সন্ত্রাসীদের পাকড়াও করতে চিরুনি তল্লাশি চালানো হবে ঘরে ঘরে। যাতে কাশ্মীরে লুকিয়ে থাকা সন্ত্রাসীদের শেষ করে দেওয়া যায়।

আরও পড়ুনঃ হিন্দুরা অত্যাচারিত, পাকিস্তানের সংখ্যালঘু দরদী মুখোশ খুলে গেল

উচ্চ পর্যায়ের মিটিঙয়ে ডিজিপি দিলবাগ সিং নির্দেশ দেন; যদি কোন জঙ্গি আত্মসমর্পণ করতে চায়; তাকে গ্রেফতার করতে হবে; কিন্তু যদি কোন জঙ্গি ফায়ারিং করে তাহলে তাকে এনকাউন্টার করার নির্দেশ দেন তিনি। জম্মু ও কাশ্মীরে আইন শৃঙ্খলা সবসময়ই বড় চ্যালেঞ্জ পুলিশের কাছে।

ডিজিপি দিলবাগ সিং আরও বলেন; “আইনের চেয়ে বড় আর কিছু নেই। আইন লঙ্ঘনকারীদের সঙ্গে কঠোরভাবে আচরণ করুন”। তিনি বৈঠকে উপস্থিত পুলিশ কর্মকর্তাদেরকে প্রচেষ্টা আরও তীব্র করার আহ্বান জানান। সন্ত্রাসীদের এবং তাদের মাস্টারমাইন্ডদের বিরুদ্ধে একসাথে কাজ করার আদেশ দেন ডিজিপি।

আরও পড়ুনঃ যদি এখানকার হও তাহলে ভয় কিসের

কাশ্মীরে লুকিয়ে থাকা সন্ত্রাসবাদী মাস্টারমাইন্ডদের বিরুদ্ধে পুলিশ ও সেনা মিলে যৌথ ব্যবস্থা নিতে হবে বলে জানান তিনি। কাশ্মীরে সন্ত্রাসীদের প্রায় নিশ্চিহ্ন করা হয়েছে। কিন্তু আমাদের এই অভিযান চালিয়ে যেতে হবে। সমন্বিত কৌশল অবলম্বন করে এই সন্ত্রাসীদের সম্পূর্ণ নির্মূল করতে হবে যাতে জম্মু ও কাশ্মীরে শান্তি বিরাজ করে।

কাশ্মীরের অভ্যন্তরীণ সুরক্ষা নিয়ে আলোচনা চলাকালীন সেখানে উপস্থিত কর্মকর্তাদের; সুরক্ষার জন্য প্রয়োজনীয় সকল পদক্ষেপ নেওয়ার কথা বলা হয়েছে। সিআইডির এডিজিপি বি শ্রীনিবাসন; আইজি কাশ্মীর সহ; বেশ কয়েকজন সিনিয়র পুলিশ অফিসার বৈঠকে উপস্থিত ছিলেন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন