ভারতীয় সেনাবাহিনীতে ট্রেনিং নিচ্ছেন ধোনি, কোথায় কীভাবে এই ট্রেনিং জানুন

1031
ভারতীয় সেনাবাহিনীতে ট্রেনিং নিচ্ছেন ধোনি, কোথায় কীভাবে এই ট্রেনিং জানুন/The News বাংলা
ভারতীয় সেনাবাহিনীতে ট্রেনিং নিচ্ছেন ধোনি, কোথায় কীভাবে এই ট্রেনিং জানুন/The News বাংলা

ভারতীয় সেনার হয়ে কাজ করার অনুমতি পেয়ে গেলেন; ভারতীয় ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। অবসর প্রসঙ্গে ধোঁয়াশা রেখেই; ক্রিকেট থেকে আপাতত ছুটি নিয়েছেন তিনি। এবার টেরিটোরিয়াল আর্মির প্যারাশুট রেজিমেন্টের হয়ে; দুই ‌মাস প্রশিক্ষণ নেওয়ার অনুমতিও পেলেন ধোনি। ভারতীয় সেনাবাহিনীর প্রধান জেনারেল বিপিন রাওয়াত এই অনুমতি দেন। নিজের দেশের হয়ে কোনো কিছু করা অত্যন্ত গর্বের বিষয়। সেই গর্বই বাড়িয়ে তুলতে সক্রিয় ধোনি।

বিশ্বকাপ শেষ হওয়ার আগেই; ধোনি সেনা ট্রেনিংয়ে অংশ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। ওয়েস্ট ইন্ডিজ সফর থেকেও আগেই সরে দাঁড়িয়েছিলেন ধোনি। এবার এই দুই মাস সেনাদের মতো করেই; জীবন কাটাবেন এমএস ধোনি। তবে সেনা অভিযানের সময় অবশ্য তিনি থাকবেন না।

আরও পড়ুনঃ ইংরেজ আমলে বিখ্যাত বাংলার পোলো গ্রাম, হারিয়ে গেল স্বাধীনতার পরে

সদ্যসমাপ্ত বিশ্বকাপে ধোনির ধীর ব্যাটিং; সবসময় ছিল চর্চার শিরোনামে। সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ কেরিয়ারের শেষ ম্যাচে; একটা মরিয়া চেষ্টা করেছিলেন বটে। কিন্তু মার্টিন গাপ্তিলের থ্রো-য়ে রান আউট হয়ে ফিরতে হয় তাঁকে। ম্যাচ হেরে বিদায় নেয় ভারতও। এরপরই তুঙ্গে ওঠে ধোনির অবসর জল্পনা।

তবে জল্পনায় কান না দিয়ে; ধোনি নিজেই নিজের সিদ্ধান্ত নেন। এবার বিশ্বকাপে কিপিং গ্লাভসে সেনা প্রতীক লাগিয়ে মাঠে নেমেছিলেন মহেন্দ্র সিং ধোনি। এরপরে বিতর্কের মুখে পরে; আইসিসির নির্দেশে সেটি সরিয়ে ফেলতে হয় তাকে।

আরও পড়ুনঃ পাকিস্তানই জঙ্গিদের আসল ডেরা, আমেরিকায় স্বীকার করে নিলেন ইমরান খান

সকলের নজর ছিল আগামী ওয়েস্ট ইন্ডিজ সফরে দল নির্বাচনের দিকে। কিন্তু নির্বাচনের একদিন আগে; ধোনি তাঁর নয়া সিদ্ধান্তের কথা জানিয়ে; ফের তাক লাগিয়ে দেন সকলকে। ২০১১ সালে ধোনিকে প্যারাশুট রেজিমেন্টের লেফটেনেন্টে কর্নেল পদে; সম্মানিত করে ভারতীয় সেনা। এছাড়া ২০১৫ সালে আগ্রায় এলিট প্যারা রেজিমেন্ট ফোর্সের প্রশিক্ষণেও; অংশ নিয়েছিলেন মাহি।

দেশের প্রতি তাঁর অবদান কোন ভারতীয়ই কোনদিন ভুলবে না। বয়স বাড়ার কারণে ক্রিকেট টিম ছাড়তে হলেও; ভারতীয় ক্রিকেটের পাশে থাকবেন চিরদিনই। ক্রিকেটের পাশাপাশি ভারতীয় সেনাবাহিনীতে যোগদান তাঁর ছোটবেলার ইচ্ছে। এদিন ধোনির সেই ইচ্ছেই পূর্ণতা পেল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন