“২০২১ এর ২১শে জুলাই, ধর্মতলায় লোক খুঁজে পাওয়া যাবে না”, চ্যালেঞ্জ দিয়েছিলেন দিলীপ ঘোষ

2865
"২০২১ এর ২১ শে জুলাই, ধর্মতলায় লোক খুঁজে পাওয়া যাবে না", চ্যালেঞ্জ দিয়েছিলেন দিলীপ ঘোষ

মানব গুহ, কলকাতাঃ ঠিক দুবছর আগে, ২০১৯ সালের ২১শে জুলাই; একটা বড় চ্যালেঞ্জ দিয়েছিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিধানসভা ভোটে হেরে গেলেও; সেই চ্যালেঞ্জ কিন্তু অন্যভাবে হলেও জিতলেন দিলীপ ঘোষ। “২০২১ এর ২১শে জুলাই; ধর্মতলায় আর লোক খুঁজে পাওয়া যাবে না”। চ্যালেঞ্জ দিয়েছিলেন; বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। ২০১৯ এর ২১শে জুলাই; শেষ সমাবেশ হয় ধর্মতলায়। তারপরে করোনা আবহে ২০২০তে; ধর্মতলায় শহিদ দিবস হয়নি। ২০২১ এও হবে; ভার্চুয়াল সভা। তবে মমতাকে চ্যালেঞ্জ করে, ঘুরপথে হলেও; চ্যালেঞ্জ জিতলেন বিজেপি সাংসদ।

কত লোক হয়েছিল; ২০১৯-এ মমতার ২১শে জুলাইয়ের সভায়? এই প্রশ্নটাই জানতে চেয়েছিল; গোটা বাংলায়। তৃণমূল, বিজেপি তো বটেই; এই নিয়ে মুখ খুলতে নারাজ ছিল কলকাতা পুলিশও। মমতা ও তাঁর পাশাপাশি তৃণমূল নেতারা বলেছিলেন; “লাখ লাখ লোক হয়েছে”। বিজেপি নেতারা বলেছিলেন; “মমতার ফ্লপ শো; লোক অনেক কমেছে। পুলিশের হিসাব; শেষপর্যন্ত জানা যায়নি। তবে এই নিয়ে মুখ খুলেছিলেন; বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। মমতার তৃণমূলকে দিয়েছিলেন; একটা বড় চ্যালেঞ্জ।

আরও পড়ুনঃ কলকাতাকে লন্ডন বানানোর রসিকতা ছাড়ুন, ক্যালকাটা-লন্ডন বাস পরিষেবা ছিল বিশ্বের বিস্ময়

মমতার শহিদ দিবস নিয়ে, বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছিলেন; “১৯ এ হাফ, ২১শে সাফ”। ২০১৯ এ মমতার ২১শে জুলাইয়ের সভা নিয়ে, দিলীপবাবু বলেছিলেন; “আমার কথা মিলিয়ে নেবেন, ২০২১-এর ২১শে জুলাই; ধর্মতলায় আর লোক খুঁজে পাওয়া যাবে না”। সঙ্গে সঙ্গে তৃণমূলের তরফ থেকে এই নিয়ে বলা হয়েছিল; “দিবাস্বপ্ন দেখছেন দিলীপ ঘোষ; ওনার মাথা খারাপ হয়ে গেছে”।

আরও পড়ুনঃ ‘দুয়ারে পাস’ প্রকল্পে ১০ লক্ষ ফার্স্ট ডিভিশন

“২০২১-এর ২১শে জুলাই; ধর্মতলায় আর লোক খুঁজে পাওয়া যাবে না। কারণ তখন সরকারে থাকবে বিজেপি; আর মমতার তৃণমূলের কোন অস্তিত্ব থাকবে না বাংলায়”। চ্যালেঞ্জ দিয়েছিলেন; বিজেপি রাজ্য সভাপতি। হুবহু মিলে গেছে; খড়গপুরের সাংসদের চ্যালেঞ্জ! তবে অন্যভাবে! বাংলার ক্ষমতায় আছেন; সেই মমতা বন্দ্যোপাধ্যায় ও তৃণমূল। তবে করোনার প্রকোপে শেষ দুবছর; ধর্মতলায় শহিদ দিবস হয়নি। রাজ্যে ক্ষমতার পট-পরিবর্তন না হলেও; দিলীপ ঘোষের চ্যালেঞ্জ মত; সত্যি বুধবার ২১শে জুলাই ধর্মতলায় লোক খুঁজে পাওয়া যাবে না।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন