ভোটের আগে বিধানসভায় শিক্ষিকাদের ‘বিপ্লব’, সমর্থন করে মমতাকে আক্রমণ দিলীপের

3246
ভোটের আগে বিধানসভায় শিক্ষিকাদের 'বিপ্লব', সমর্থন করে মমতাকে আক্রমণ দিলীপের
ভোটের আগে বিধানসভায় শিক্ষিকাদের 'বিপ্লব', সমর্থন করে মমতাকে আক্রমণ দিলীপের

ভোটের আগে বিধানসভায় শিক্ষিকাদের ‘বিপ্লব’; আন্দোলন সমর্থন করে মমতাকে আক্রমণ করলেন দিলীপ। বুধবার রাজ্য বিধানসভার গেটের বাইরে; তুমুল বিক্ষোভ দেখান ‘শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ’-এর মহিলা সদস্যরা। ‘সমকাজে সম বেতন’-সহ বিভিন্ন দাবিতে; এদিন তাঁরা বিক্ষোভ দেখান। দীর্ঘদিন ধরে দাবি জানানো হলেও; তাতে মমতা বন্দ্যোপাধ্যায় সরকার কর্ণপাত করছে না; বলেই অভিযোগ তাঁদের। বুধবার বিধানসভার ৬ নম্বর গেটের বাইরে; বিক্ষোভ-স্লোগানের পাশাপাশি; গেটের উপরেও উঠে পড়েন কয়েকজন শিক্ষিকা। দীর্ঘক্ষণ গেটের উপরেই দাঁড়িয়ে; স্লোগান দিতে থাকেন তাঁরা। নীচেও চলতে থাকে; বিক্ষোভ-আন্দোলন। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বুধবার শিক্ষিকাদের বিধানসভা অভিযানকে ঘিরে; চরম উত্তেজনা ছড়ায় বিধানসভা ভবন চত্বরে। এদিন রাজ্য বিধানসভা গেটের বাইরে জমায়েত হয়ে; বিক্ষোভ দেখাতে শুরু করেন শিক্ষিকারা। তবে পুলিশের নজর এড়িয়ে কী ভাবে; তাঁরা বিধানসভা চত্বরের ভেতরে ঢুকে পড়লেন; তা নিয়ে বিতর্ক দানা বেঁধেছে। বিধানসভার গেটের মাথায়; উঠে পড়েন শিক্ষিকারা। রাজ্যের পুরমন্ত্রী ফিরহাদ হাকিমের দাবি; এর পেছনে রাজনৈতিক মদত রয়েছে। তবে এই অভিযোগ উড়িয়ে দিয়েছে; বঙ্গ বিজেপি নেতারা।

আরও পড়ুনঃ নন্দীগ্রামে কি ‘সেফ’ মমতা, শুভেন্দুর হুঙ্কার ‘খতিয়ে’ দেখতে সমীক্ষার দায়িত্ব সুব্রতকে

এই প্রসঙ্গে সাংবাদিকদের প্রশ্নের জবাবে; পশ্চিম মেদিনীপুরের শালবনীতে রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন; “রাজ্যে একটা ভয়ঙ্কর পরিবেশ সৃষ্টি হয়েছে। তাতে কেউ সুখী নয়। কেউ কেউ নিজেকে বঞ্চিত বলে মনে করছেন; আর আন্দোলনের পথে নামছেন। সরকার আন্দোলন ঠেকাতে ব্যস্ত; উন্নয়ন আর হচ্ছে না। সরকারের উচিত শিক্ষকদের আন্দোলন ও তাঁদের দাবি; সহানুভুতির সঙ্গে বিবেচনা করা”।

বুধবার থেকেই শুরু হল; রাজ্য বিধানসভার বিশেষ অধিবেশন। তার আগেই এদিন বিধানসভার গেটের বাইরে; তুমুল বিক্ষোভ দেখান ‘শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ’-এর সদস্যরা। বিধানসভার ৬ নম্বর গেটের বাইরে; বিক্ষোভ-স্লোগান দিতে দিতে; গেটের ওপরে উঠে পড়েন কয়েকজন শিক্ষিকা। খবর পেয়ে পুলিশ এসে; বিক্ষোভকারীদের সরিয়ে দেওয়ার চেষ্টা করে। কিন্তু মহিলা পুলিশ না থাকায়; গেটের ওপর থেকে দুই মহিলাকে নামাতে; বেগ পেতে হয় পুলিশকর্মীদের। পরে মহিলা পুলিশ এনে; শিক্ষিকাদের পুলিশ ভ্যানে তোলা হয়।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন