দিলীপ ঘোষকে বদ্ধ উন্মাদ বললেন বাংলার নেতা

255
দিলীপ ঘোষকে বদ্ধ উন্মাদ বললেন বাংলার নেতা/The News বাংলা
দিলীপ ঘোষকে বদ্ধ উন্মাদ বললেন বাংলার নেতা/The News বাংলা

বিজেপি সাংসদ দিলীপ ঘোষকে উন্মাদ বললেন; রাজ্যের বিরোধী দলনেতা আব্দুল মান্নান। কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা; বিজেপির রাজ্য সভাপতিকে কটাক্ষ করে নিজের বলা কথা নিয়ে সতর্ক করেন। তিনি বলেন; ‘দিলীপ ঘোষ যখন রাজনীতিতে আসেননি; তখন থেকে আমি রাজনীতি করছি’। এরপরেই তিনি দিলীপ ঘোষকে পাগল বলেন। অবশ্য দিলীপ ঘোষ এর উত্তরে বলেছেন; “রাজনীতিতে যারা শেষ হয়ে গেছেন; তাঁদের আবার মত আর পথ”।

আব্দুল মান্নান এদিন, দিলীপ ঘোষের রাজনীতিতে অভিজ্ঞতা নিয়েও প্রশ্ন তোলেন। বর্ষীয়ান এই কংগ্রেস নেতার মতে; বিধায়ক হিসাবে সদ্য দিলীপবাবুরা রাজনীতিতে এসেছেন। কিছুই জানেন না; সংসদীয় রীতিনীতি সম্বন্ধে। তাই উন্মাদের মতো কথা বলছেন।

আরও পড়ুনঃ সন্ত্রাসবাদীদের হিট লিস্টে নতুন রাজ্যপাল

সম্প্রতি আব্দুল মান্নান; তৃণমূলের সঙ্গে কংগ্রেসের জোট করা নিয়ে প্রশ্ন তোলেন। সেই প্রসঙ্গে বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন; ‘মান্নান সাহেব তৃণমূলে নিজের জায়গা করতেই এই চেষ্টা করছেন’। এরপরে দিলীপ ঘোষ আব্দুল মান্নানের চরম সমালোচনা করেন। তার উত্তরেই এদিন দিলীপ ঘোষকে ‘বদ্ধ উন্মাদ’ বলে কটাক্ষ করেন আব্দুল মান্নান।

আরও পড়ুনঃ দিলীপ ঘোষের অনুপ্রেরনায় লোন পেতে গরু নিয়ে ব্যাঙ্কে হাজির বাঙালি

সেই প্রসঙ্গেই আব্দুল মান্নান বলেন; “পাগলে অনেক কিছু বলে; তাই পাগলের কথায় ছুটে লাভ নেই”। তিনি গৌতম বুদ্ধের কথার উদাহরণ দিয়ে বলেন; মানুষের সবচেয়ে বড় বিচারক তার নিজের বিবেক। সেই বিবেকের কাছে তিনি পরিষ্কার।

আরও পড়ুনঃ ফের বিস্ফোরক বাবুল সুপ্রিয়, বাংলার রাজনীতিই সবচেয়ে দূষিত

বিধানসভা উপনির্বাচনের বাম কংগ্রেসের জোট প্রসঙ্গে; তিনি বলেন রাজ্যে তৃণমূল বিরোধী ভোট যাতে বিজেপি-র কাছে না চলে যায়; তার জন্য বাম কংগ্রেসের নির্বাচনী জোটের প্রয়োজন আছে। আগামী ২০২১ এও এই নির্বাচনী জোট থাকবে বলেই দাবি করেন তিনি। কংগ্রেস তৃণমূল জোট হলে; সেই জোট সফল হবে না। বিজেপি তৃণমূল বিরোধী ভোটটাই পাচ্ছে। এটা নেগেটিভ ভোট। এই ভোট বাম কংগ্রেসের জোট হলে বিজেপি পাবে না।

এরই জবাব দিতে গিয়ে আব্দুল মান্নান বলেন; “অল্পদিন রাজনীতি করছেন দিলীপ ঘোষ; আমাদের বিষয় নিয়ে মাথা না ঘামালেই ভালো করবেন। উন্মাদের মত কথা বলেছেন উনি”। এর উত্তরে আব্দুল মান্নানকেও কটাক্ষ করেন দিলীপ ঘোষ।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন