নিজের ভালো ইমেজ নিয়েই, রাজ্যসভায় জেতার অঙ্ক করছেন দীনেশ বাজাজ

2081
নিজের ভালো ইমেজ নিয়েই, রাজ্যসভায় জেতার অঙ্ক করছেন দীনেশ বাজাজ
নিজের ভালো ইমেজ নিয়েই, রাজ্যসভায় জেতার অঙ্ক করছেন দীনেশ বাজাজ

নিজের ভালো ইমেজ নিয়েই; রাজ্যসভায় জেতার অঙ্ক করছেন দীনেশ বাজাজ। তৃণমূলের সমর্থনে রাজ্যসভার ভোটে দাঁড়িয়ে; তাঁর পাখির চোখ বিজেপির ভোটের দিকে। আর এই অসম্ভব সম্ভব করতে পারলেই; বাংলা থেকে পঞ্চম আসনে; রাজ্যসভায় যাবেন; নির্দল প্রার্থী দীনেশ বাজাজ। দীনেশ বাজাজ হলেন একজন রাজনীতিবিদ; যিনি একটা সময় সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের রাজনীতির সাথেই যুক্ত ছিলেন। তিনি একবার পশ্চিমবঙ্গ বিধানসভার; সদস্য হিসেবে নির্বাচিতও হয়েছিলেন। দীনেশ বাজাজ ২০০৬ সালে জোড়াসাঁকো বিধানসভা আসন থেকে; পশ্চিমবঙ্গ বিধানসভার সদস্য হিসেবে নির্বাচিত হন। কিন্তু ২০১১ ও ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে; তিনি প্রতিদ্বন্দ্বিতা করেন নি। তার বাবা সত্যনারায়ণ বাজাজও; পশ্চিমবঙ্গ বিধানসভার বিধায়ক হিসেবে নির্বাচিত হয়েছিলেন।

পশ্চিমবঙ্গে রাজ্যসভা নির্বাচনের নির্দল প্রার্থী হিসেবে; এদিন মনোনয়ন পেশ করলেন দীনেশ বাজাজ। তৃণমূল সমর্থিত নির্দল প্রার্থী হিসাবে; ভোটে লড়বেন তিনি। এর আগে রাজ্যসভা নির্বাচনে ৪টি আসনে; প্রার্থী দেয় তৃণমূল। পঞ্চম আসনে প্রার্থী তারা দেবে কি না; তা নিয়ে ধোঁয়াশা জারি রেখেছিলেন পার্থ চট্টোপাধ্যায়। গত দু’দিন ধরেই চলছিল জল্পনা। শেষমেশ সব জল্পনার অবসান ঘটিয়ে; পঞ্চম আসনে প্রার্থীকে সমর্থন করার সিদ্ধান্ত নেওয়া হল।

নিজের ইমেজ নিয়েই, রাজ্যসভায় জেতার অঙ্ক করছেন দীনেশ বাজাজ
নিজের ইমেজ নিয়েই, রাজ্যসভায় জেতার অঙ্ক করছেন দীনেশ বাজাজ

এই মুহূর্তে দলীয় প্রতীকে; তৃণমূলের জয়ী বিধায়ক ২০৭ জন। কংগ্রেস, বামফ্রন্ট আর নির্দল বিধায়কদের মধ্যে থেকে; তৃণমূলে যোগ দিয়েছেন ১৭ জন। গোর্খা জনমুক্তি মোর্চার বিধায়ক আছেন দু’জন। ওদিকে, বামেদের ২৬ আর কংগ্রেসের ২৫ জন মিলিয়ে; জোটের পক্ষে বিধায়ক রয়েছেন ৫১ জন। বিজেপির প্রতীকে জয়ী বিধায়ক ছ’জন। তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছেন ১০ জন। সব মিলিয়ে ২৯৩। সাধারণ নিয়ম অনুযায়ী ভোট হলে; তৃণমূল তাদের প্রথম চারজন প্রার্থীকে জেতাতে ৪৯টি করে ভোট দেওয়ার কথা।

ইমেজ নিয়েই, রাজ্যসভায় জেতার অঙ্ক করছেন দীনেশ বাজাজ
ইমেজ নিয়েই, রাজ্যসভায় জেতার অঙ্ক করছেন দীনেশ বাজাজ

এখানেই ২০৭-এর মধ্যে খরচ হয়ে যাচ্ছে; ১৯৬টি ভোট। বাকি ১১টি ভোটের সঙ্গে; গোর্খা বিধায়ক আর তৃণমূলে যোগ দেওয়া বিধায়কদের; ১৭ ভোট মিলিয়ে থাকবে ৩০টি ভোট। যার পুরোটাই নির্দল প্রার্থীকে; দিয়ে দিতে পারে তৃণমূল। একইসঙ্গে তৃণমূলে যোগ দেওয়া বিধায়করাও; পড়তে পারেন দলবিরোধিতার দায়ে। সেই দায় নিয়েও দীনেশের জয়ে; আরও ১৯টি ভোট কম পড়ছে। রাজনৈতিক মহলের দাবি; এখানেই ভোটের খেলা নিজেদের নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করবে তৃণমূল। ভোট আসতে পারে; বিজেপির থেকেও।

জানা গেছে, বিজেপিতে যাওয়া শাসকদলের বিধায়কদের সঙ্গে; কথা হয়েছে তৃণমূলের। তাঁরা দীনেশ বাজাজকে ভোট দিতে পারেন। এই অসম্ভব কাজ সম্ভব হলেই; দীনেশ বাজাজ পঞ্চম প্রার্থী হিসাবে; পৌঁছে যাবেন রাজ্যসভায়। নিজের ভালো ইমেজ নিয়েই; রাজ্যসভায় যাবেন দীনেশ বাজাজ; আশায় তাঁর অনুগামীরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন