ভোটের বাজারে ‘দর’ বুঝতেই ‘বেসুরো’ তৃণমূল নেতা নেত্রী, বিজেপির ফোন আসছে কি

476
ভোটের বাজারে 'দর' বুঝতেই 'বেসুরো' তৃণমূল নেতা নেত্রী, বিজেপির ফোন আসছে কি
ভোটের বাজারে 'দর' বুঝতেই 'বেসুরো' তৃণমূল নেতা নেত্রী, বিজেপির ফোন আসছে কি

মানব গুহ, কলকাতাঃ কেউ নাকি গত ৫ বছরে; সাধারণ মানুষের জন্য কাজ করতে পারেন নি। কাউকে নিজের এলাকায় ঢুকতে দেয় নি; নিজের দলের নেতারাই। কেউ পান নি যোগ্য সম্মান; তো কেউ দলের কোন খবর পান না। কেউ দলের কোন অনুষ্ঠানে; আমন্ত্রণ পান না; কেউ দলে পাত্তা পান না। কেউ সাধারণ মানুষের জন্য; কাজই করতে পারছেন না। আর এই সব অভিযোগ নিয়েই; ভোটের মুখে ‘বেসুরো’; তৃণমূল নেতা নেত্রীরা। বাংলার রাজনৈতিক মহল থেকে সাধারণ মানুষ, সবার একটাই বক্তব্য; “ভোটের বাজারে ‘দর’ বুঝতেই; ‘বেসুরো’ তৃণমূল নেতা নেত্রী। সবাই দেখতে চান; বিজেপির ফোন আসে কি”। দলে থাকলেও দরাদরি করে নেওয়া যাবে; আর বিজেপি গেলেও দরাদরি করেই যাওয়া যাবে।

‘বেসুরো’ হলেই তৃণমূলে পাত্তা, বাড়িতে ছুটবেন বড় নেতা, বৈঠকে ডাকবেন অভিষেক; বিজেপির অভিযোগ ও সোশ্যাল মিডিয়ার মানুষের মন্তব্যের পাশাপাশি এমন কথাই শোনা যাচ্ছে তৃণমূল নেতা বিধায়কদের মধ্যেও। শুভেন্দু অধিকারী থেকে, শুরু করে শতাব্দী রায়; সবার ক্ষেত্রেই প্রায় একই ঘটনা ঘটেছে। শুভেন্দু থেকে শুরু করে শতাব্দী; রাজীব থেকে গৌতম দেব; গল্পটা প্রায় এক। ‘বেসুরো’ হতেই তৃণমূলে পাত্তা; আর মোবাইলে বিজেপির ফোন। দরাদরি করে যেখানে সুবিধা; সেখানে থেকে গেলেই হল।

আরও পড়ুনঃ ‘বেসুরো’ হলেই তৃণমূলে পাত্তা, বাড়িতে ছুটবেন বড় নেতা, বৈঠকে ডাকবেন পিকে, পার্থ, অভিষেক

‘বেসুরো’ তৃণমূল নেতা নেত্রীরা। সবাই চান ‘মানুষের সেবা করতে’। মানুষের সেবা করতে পারছেন না; তাই দল পরিবর্তন করতে চান। কিন্তু মজার কথা এটাই, মানুষের সেবা যে তাঁরা করতে পারছেন না তৃণমূলে থেকে; সেটা বুঝতে পারলেন ঠিক ভোটের মুখে এসে। দলে সম্মান পাচ্ছেন না; বুঝতে পারলেন; যখন ভোট আর দু-মাস দূরে। কোন উন্নয়নের কাজ করতে পারছেন না; জানলেন ভোটের আগেই।

সাধারণ মানুষ থেকে রাজনৈতিক মহল বলছেন, “মানুষের হয়ে কাজ করাটা শুধুই অজুহাত; আসলে ভোটের মুখে নিজেদের দর দেখে নেওয়াটা; খুব সহজ রাস্তা”। এইভাবে বাংলার আমজনতা-কে; বোকা বানানো যাবে? এটাই এখন বড় প্রশ্ন। যারা এতদিন কাজ করতে পারেন নি তৃণমূলে; তাঁরা বিজেপি-তে গেলেই কাজ করতে পারবেন? ভোটের আগে কি এই প্রশ্ন উঠবে; বাংলার ভোটারদের মনে?

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন