‘ভাইজান’দের ভোট দেবেন না, ডাক দিলেন ফিরহাদ হাকিম

730
'ভাইজান'দের ভোট দেবেন না, ডাক দিলেন ফিরহাদ হাকিম/The News বাংলা
'ভাইজান'দের ভোট দেবেন না, ডাক দিলেন ফিরহাদ হাকিম/The News বাংলা

‘ভাইজান’দের ভোট দেবেন না; ডাক দিলেন ফিরহাদ হাকিম। আর ফিরহাদের এই ঘোষণায়; শোরগোল পরে গেছে বাংলার রাজনীতিতে। ‘ভাইজান’ বলতে কাদের বললেন ফিরহাদ? রবিবার বারুইপুরে তৃণমূলের জনসভায়; বক্তব্য রাখেন ফিরহাদ হাকিমও। এদিন তিনি বিজেপি-কে আ’ক্রমণের নি’শানা করে বলেন; “বাংলাকে গুজরাত বানাতে দেব না। সা’ম্প্রদায়ি’কতা মানুষকে; উন্নয়ন দিতে পারবে না। ভাইজান কিংবা হায়দরাবাদের পার্টি; উন্নয়ন দিতে পারবে না। এদিন বিজেপি ও আসাদউদ্দিন ওয়েসির মিমকে একসূত্রে বেঁধে; ফিরহাদ বলেন, “বাংলায় মেরুকরণ করতে; হায়দরাবাদ থেকে লোক আনা হচ্ছে। ভাইজান ও হায়দরাবাদের পার্টি এনে মু’সলিম ভোট; ভাগ হতে দেব না।

ফিরহাদ এদিন পরিষ্কার বলেন; “হায়দরাবাদের পার্টিকে এনে; ভোট ভাগ করতে চাইছে। বাংলার মানুষ এত বোকা নয়। অনেকে ভাবছে ভাইজান এলে; নতুন হয়তো কিছু হবে। কিন্তু ওদের পক্ষে গেলে; নিজেদের পায়ে কুড়ুল মারা হবে”। এরপরেই ভাইজান মন্তব্য নিয়ে; শোরগোল শুরু হয়ে গেছে।

আরও পড়ুনঃ শুভেন্দুর পথেই রাজীব, এবার তৃণমূলের পতাকা ছাড়া ‘কাজের মানুষ কাছের মানুষ’ পোস্টার

রাজ্যের মুসলিম ভোট ব্যাংক; একটা সময়ে ছিল বামেদের দখলে। এখন যেখানে থাবা বসিয়েছেন; মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যে আসাদউদ্দিন ওয়াইসির মিম এবং আব্বাস সিদ্দিকির, ফুরফুরা শরিফ সংগঠন ভোট লড়ার করার কারণে; সেই ভোট ভাগ হয়ে যাওয়ার আ’শঙ্কা তৈরি হয়েছে। যা নিয়ে মানুষকে সতর্ক করে দিলেন; রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। সেই সঙ্গে প্রকাশ্য সভায় দাঁড়িয়ে; ভাইজান বলে আ’ক্রমণ করলেন আসাদউদ্দিন এবং আব্বাস সিদ্দিকিকে।

এদিন ফিরহাদ হাকিম; সরাসরি বিজেপিকে আক্রমণ করতে শুরু করেন। সেই সঙ্গে নি’শানা করেন; আসাদউদ্দিন ওয়েসি এবং আব্বাস সিদ্দিকিকে। বিজেপির নাম উল্লেখ করেলেও; মিম প্রধান আসাদউদ্দিন এবং আব্বাস সিদ্দিকির নাম; উল্লেখ করেননি ফিরহাদ। তাঁর কথায়, “বিজেপি আছে। আর একদিকে আবার ভোট ভাঙানোর জন্য; হায়দরাবাদের পার্টি আবার কখনও একটা ভাইজানকে নিয়ে আসা হচ্ছে। এই উপায়ে মেরুকরণের চেষ্টা করা হচ্ছে”।

তবে, ফিরহাদ হাকিমের মুখে; ‘ভাইজান’ শুনে অবাক হয়েছেন অনেকেই। সাধারণত মু’সলিম ধর্মের মানুষদের বোঝাতে গিয়েই; ‘ভাইজান’ শব্দ ব্যবহার করেন হিন্দুরা। তাই, সেই শব্দ ফিরহাদ হাকিমের মুখে, শুনতে পাওয়ায় অনেকেই অবাক হয়ে যান।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন