রাজ্যের স্বাস্থ্য দফতরের মুখোশ খুলে দিল, মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাক্তাররা

25925
রাজ্যের স্বাস্থ্য দফতরের মুখোশ খুলে দিল, মেডিক্যাল কলেজ হাসপাতালের ডাক্তাররা

কলকাতা মেডিক্যাল কলেজের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের ইন্টার্নরা; বা জুনিয়ার ডাক্তাররা এক প্রেস বিজ্ঞপ্তিতে রাজ্যের স্বাস্থ্য দফতরের মুখোশ খুলে দিল। কলকাতা মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ; করোনা রোধে একের পর এক ভুল সিদ্ধান্ত নিয়ে; ভারত সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্তৃপক্ষের নির্দেশ পালনে ব্যর্থ হয়েছে; এবং ডাক্তার নার্স ও স্বাস্থ্য কর্মীদের বিপদের মুখে ফেলে দিয়েছে। রীতিমত প্রেস বিজ্ঞপ্তি দিয়ে; জানিয়ে দিল মেডিক্যাল কলেজ হাসপাতালের জুনিয়ার ডাক্তাররা।

ডাক্তারদের অভিযোগ; ভারত সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্তৃপক্ষের নির্দেশ মত; স্বাস্থ্যকর্মীদের N95 মাস্ক বা পিপিই দেবার ব্যবস্থা করেনি হাসপাতাল কর্তৃপক্ষ। এছাড়া আইসোলেশন এর ও করোনা আক্রান্ত রোগীর; নির্দিষ্ট স্থানের অভাবও আছে হসপিটালে। ডাক্তার ও নার্সরা এখনও পর্যন্ত; নিজেদের নিরাপত্তার সঠিক পোশাকও পায়নি বলে জানানো হয়েছে ওই প্রেস নোটে।

কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষের; চূড়ান্ত অব্যবস্থা ও উদাসীনতায়; হসপিটালে কোয়ারিন্টাইনে থাকা একের পর এক স্বাস্থ্যকর্মী; করোনা পজেটিভ রোগীতে পরিণত হচ্ছে; বলে মারাত্মক অভিযোগ জানিয়েছেন ডাক্তারেরা। এছাড়াও ডাক্তার নার্স সমেত; সমস্ত স্বাস্থ্য কর্মীর টেস্টিং এর দাবিও তুলেছেন; কলকাতা মেডিক্যাল কলেজের ডাক্তারেরা।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন