ওয়াশিংটনে ক্যাপিটল বিল্ডিংয়ে হা’মলাকারীদের হাতে ভারতের পতাকা, নিন্দার ঝড় বিশ্বজুড়ে

2130
ওয়াশিংটনে ক্যাপিটল বিল্ডিংয়ে হা'মলাকারীদের হাতে ভারতের পতাকা, নিন্দার ঝড় দেশজুড়ে

বুধবার ওয়াশিংটনের ক্যাপিটল বিল্ডিংয়ে, হা’মলাকারীদের হাতে দেখা গেল; ভারতের পতাকা। হা’মলাকারীদের হাতে আমেরিকার পতাকার পাশে; উড়তে দেখা গিয়েছে ভারতের পতাকা। এমন ঘটনার ছবি ও ভিডিও; প্রকাশ্যে আসতেই জল্পনা তুঙ্গে। প্রবাসী ভারতীয়রা; গোটা ঘটনার নিন্দা করেছেন। পাশাপাশি এই ঘটনার তীব্র নিন্দা করেছেন; প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল মিডিয়ায় দেখা যাওয়া ভিডিওতে; ওয়াশিংটন ডিসি-র ক্যাপিটল বিল্ডিংয়ের সামনে; প্রেসিডেন্ট ডোনান্ড ট্রাম্পের ছবি ও আমেরিকার পতাকা নিয়ে; হা’মলা চালায় সমর্থকরা। সেখানে দেখা গিয়েছে ভারতের পতাকাও।

এরপরেই নিন্দার ঝড়; শুরু হয় বিশ্বজুড়ে। বুধবার ডোনাল্ড ট্রাম্প সমর্থকরা; ইউএস ক্যাপিটল বিল্ডিং ঘিরে ফেলে। পাঁচিল টপকে ঢুকে পরে; বহু ট্রাম্প সমর্থক। জানা গিয়েছে, যখন হা’মলা চালানো হয়; তখন হাউস অব রিপ্রেসেন্টেটিভ ও সেনেটের বৈঠক চলছিল। কে ভারতের পতাকা নিয়ে ওখানে গেল? কেনই বা ভারতের পতাকা নিয়ে ওখানে গেল? সেটাই এখন বড় প্রশ্ন।

আরও পড়ুনঃ উত্তপ্ত আমেরিকা, ‘বন্ধু’ ট্রাম্পের কড়া সমালোচনা করলেন মোদী

এর জেরে বন্ধ হয়ে যায়; প্রেসিডেন্ট নির্বাচন নিয়ে; হাউস এবং সেনেটে বিতর্ক। ক্যাপিটল বিল্ডিংয়ের ভিতরে ঢুকে পরা ট্রাম্প সমর্থকদের, ছত্রভঙ্গ করতে; শেষপর্যন্ত গু’লি চালাতে হয়, মার্কিন পুলিশকে। সেখানেই একজনের হাতে; দেখা যায় ভারতের জাতীয় পতাকা। যা ভারতের জন্য নিতান্ত লজ্জাজনক; বলেই জানিয়েছেন নেট-নাগরিকরা।

আরও পড়ুনঃ ট্রাম্প বনাম বাইডেন, উ’ত্তপ্ত আমেরিকায় এখনও পর্যন্ত গু’লিতে মৃ’ত ৪

বৃহস্পতিবার ট্রাম্প সমর্থকরা যেভাবে, ওয়াশিংটনের ক্যাপিটল বিল্ডিংয়ে; হা’মলা করে তার নিন্দা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বন্ধু ট্রাম্পের কড়া সমালোচনা করলেন; নরেন্দ্র মোদী। সামাজিক মাধ্যমে তিনি লেখেন; ”ওয়াশিংটন ডিসিতে হিং’সার ঘটনায় আমি ব্যথিত। শান্তিপূর্ণভাবে ক্ষমতার হস্তান্তর; অব্যাহত রাখতে হবে”। তারপরেই, ঘটনাস্থলে ভারতের পতাকা পাওয়া যাওয়ায়; বিতর্ক চরমে ওঠে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন