বিশ্বনাথ দর্শনের জন্য প্রয়োজন নেই কোনও ড্রেস কোডের

937
বিশ্বনাথ দর্শনের জন্য প্রয়োজন নেই কোনও ড্রেস কোডের/The News বাংলা
বিশ্বনাথ দর্শনের জন্য প্রয়োজন নেই কোনও ড্রেস কোডের/The News বাংলা

বিশ্বনাথ দর্শনের জন্য প্রয়োজন নেই কোনও ড্রেস কোডের। কাশী বিশ্বনাথ মন্দিরে প্রবেশের জন্য কোনও ড্রেস কোডে লাগবে না; জানিয়ে দিল বিশ্বনাথ মন্দির কর্তৃপশক্ষ। উত্তরপ্রদেশের ধর্ম বিষয়ক মন্ত্রী নীলকান্ত তিওয়ারি; মঙ্গলবার স্পষ্ট করে দেন; বারাণসীর বিখ্যাত বিশ্বনাথ মন্দির দর্শনের জন্য কোনও নির্দিষ্ট ড্রেসকোডের প্রয়োজন নেই।মন্দির পরিষদ এমন সিদ্ধান্তের কথা জানালেও; এখনও এই নিয়ম চালু করার বিষয়ে; কোনও ভাবনা চিন্তা করা হচ্ছে না।

ট্যুইটে এতিনি জানান; কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো দিতে এসে শাড়ি বা ধুতি পরতেই হবে; এমন কোনও নিয়ম; এখনই বাধ্যতামূলক করা হচ্ছে না।জিনস পরলে মন্দিরে ঢোকা বারন; দূর থেকে পুজো দিতে হবে ভক্তদের এমনই নিয়ম চালু হতে চলেছে; কাশীর বিশ্বনাথ মন্দিরে সোমবার মন্দির কর্তৃপক্ষের তরফে একথাই জানানো হয়। স্কুল কলেজ শিক্ষাপ্রতিষ্ঠান হোক বা কর্মক্ষেত্র; ড্রেস কোড খুবই স্বাভাবিক ব্যাপার।

আরও পড়ুন দেশের নানা প্রান্তে ভিন্ন রূপে মকর সংক্রান্তি

এই ধরণের ড্রেস কোড; সাধারণত যারা প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত তারাই পরে থাকেন। কিন্তু মন্দিরে ঢুকতে গেলেও ড্রেসকোড; শুনে তাজ্জব হওয়ার মতোই ব্যাপার। হ্যাঁ কাশীর মন্দিরে প্রবেশ করতে হলে; নির্দিষ্ট পোশাক পরে তবেই প্রবেশাধীকার পাওয়া যাবে এমনই জানানো হয়েছিল।

শুধু মহিলা নন; পুরুষদের জন্যও এখানে স্পেশাল ড্রেসকোড রাখা হবে নতুন নিয়মে জানায় মন্দির কর্তৃপক্ষ। সেখানে প্রবেশ করতে গেলে; পুরুষদের পরতে হবে ধুতি-কুর্তা। আর মহিলাদের পরতে হবে; শাড়ি। মহিলারা একেবারেই জিন্স পরতে পারবেন না; জানিয়ে দিয়েছে; মন্দির কর্তৃপক্ষ।

কাশী বিদ্বত পরিষদ জানায়; জিনস পরে এলে মন্দিরের ভেতরে ঢুকে নয়; পুজো দিতে হবে দূর থেকে। জিনস পরিধানকারীদের মূল মন্দিরের কাছেও ঘেঁষতে দেওয়া যাবে না। নির্দেশিকা কবে থেকে কার্যকর হবে; তা জানা যায়নি। এরপরেই মঙ্গলবার এমন কোনও নিয়ম এখনই কার্যকর হবে না বলে বিদ্বত পরিষদের সব পরিকল্পনায় জল ঢেলে দেন রাজ্যমন্ত্রী। এখনই এমন কোনও ড্রেসকোড বাধ্যতামূলক নয় বলে তিনি জানান।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন