দুর্গা পুজোয় সারারাত ঠাকুর দেখার জন্য মেট্রো দিচ্ছে বিশেষ সুবিধা

131
দুর্গা পুজোয় সারা রাত ঠাকুর দেখার জন্য মেট্রো দিচ্ছে বিশেষ সুবিধা/The News বাংলা
দুর্গা পুজোয় সারা রাত ঠাকুর দেখার জন্য মেট্রো দিচ্ছে বিশেষ সুবিধা/The News বাংলা

দুর্গা পুজোয় সারারাত ঠাকুর দেখবেন। কোন চিন্তা নেই। আপনার জন্য আছে কলকাতা মেট্রো। পুজোর কটাদিন মানুষের জন্য বিশেষ সুবিধা নিয়ে এল; কলকাতা মেট্রো। দুর্গা পুজো উপলক্ষে সকল শহরবাসীকে; মেট্রোরেলের পক্ষ থেকে আগাম উপহার৷ প্রতিবারের মতো এবারও পুজোর কটাদিন; বাড়তি মেট্রো থাকবে৷ শুধু পুজোর কদিনই নয়; সুষ্ঠুভাবে পুজোর বাজার সম্পন্ন করতেও সুযোগ করে দিচ্ছে মেট্রো৷ শনি-রবিবার ও ছুটির দিনগুলিতে; বাড়তি মেট্রো চলবে।

সময়ের চাকা ঘুরতে না ঘুরতেই চল এলো দুর্গা পুজো। নতুন জামা কাপড় কেনার পাশাপাশি; শুরু হয়ে গেছে কবে কোথায় ঠাকুর দেখতে যাওয়া হবে তার প্ল্যান। তবে কলকাতার মতো জায়গায় সারা রাত জেগে ঠকুর দেখতেই অভ্যস্ত বাঙালিরা। তাই যাতায়াতের সুবিধার জন্য; পুজোর কটা দিনে; কলকাতা মেট্রো রেল নিয়ে এসেছে আরও একাধিক পরিষেবা। সংখ্যায় বাড়ানো হচ্ছে মেট্রো। আবার সময়েও বেশিক্ষণ থাকছে পরিষেবা।

আরও পড়ুনঃ ২২ বছরের ঋদ্ধির শরীরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ছাপ

মেট্রো সূত্রে খবর; সকাল ৮টা থেকে রাত ১১.১০ পর্যন্ত চতুর্থী; পঞ্চমী; ষষ্ঠীতে মোট ২৮৪ টা করে মেট্রো চলবে৷ সপ্তমী; অষ্টমী আর নবমীতে চলবে দুপুর ১টা থেকে ভোর ৪টে পর্যন্ত মেট্রো৷ এই তিনদিনই ২৩২ টি করে মেট্রো চলবে৷

একাদশী; দ্বাদশী; ত্রয়োদশী; চতুর্দশীতে দুপুর ১টা থেকে রাত ১০টা পর্যন্ত পাওয়া যাবে মেট্রো৷ এই ৪ দিন মোট ২৩৬ টা করে মেট্রো চালানো হবে৷ এছাড়া লক্ষ্মীপুজোতে সকাল ৯টা থেকে রাত ৯.৫৫ পর্যন্ত সারাদিনে চলবে ১২৪ টা করে মেট্রো৷

আরও পড়ুনঃ সীমান্তে যুদ্ধ ট্যাঙ্ক ও বড় সেনাবাহিনী নিয়ে হাজির পাকিস্তান, কাশ্মীরে যুদ্ধ পরিস্থিতি

সাধারণ মানুষের উপকারে; ভালো পরিষেবা দিতে মেট্রো রেল শুধু; পুজোর আগেই নয়! পুজোর পরেও উৎ্‌সবের সময়; নির্দিষ্ট দিনে মেট্রো সুযোগ সুবিধা থাকবে। পরিস্থিতিতে নিয়ন্ত্রণ রাখতে; ভীড় সামলানোর জন্য থাকবে পুলিশ। এভাবেই চলছে পুজোর প্রস্তুতি।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন