ঋতুমতী মেয়ে রান্না করলে পরের জন্মে কুকুর হয়ে জন্মাবে

738
ঋতুমতী মেয়ে রান্না করলে পরের জন্মে কুকুর হয়ে জন্মাবে/The News বাংলা

ঋতুমতী মেয়ে রান্না করলে পরের জন্মে কুকুর হয়ে জন্মাবে।গুজরাতের ভুজের সহজানান্দ গার্লস ইনস্টিটিউটের হস্টেলে ছাত্রীদের অন্তর্বাস খুলিয়ে পরীক্ষা করা হয়েছিল; সে ঋতুমতী কি না। যা নিয়ে দেশ জুড়ে উঠেছিল নিন্দার ঝড় এবার সেই ভুজের এক মন্দিরের স্বামীজির মন্তব্য; সেই বিতর্ক আরও উস্কে দিল। স্বামী ক্রুষ্ণাস্বরূপ দাসজির মন্তব্যে রীতিমতো নিন্দার ঝড় উঠেছে। সম্প্রতী তিনি মন্তব্য করেন; ঋতুস্রাব চলাকালীন কোনও মহিলা যদি রান্না করেন; তাহলে তিনি পরের জন্মে কুকুর হয়ে জম্মাবেন। আর সেই রান্না যদি কেউ খান তাহলে তিনি বলদ হয়ে জন্মাবেন।

তিনি শিষ্যদের উদ্দেশ্যে এও বলেন; আমাকে আমার গুরুদেব শাস্ত্রের এই তথ্য গোপন করতে বলেছিলেন, কিন্তু না বললে তোমরা বুঝবে না। শাস্ত্রে এই নিন্দানই রয়েছে; বলে তিনি জানান। তার আরও যুক্তি; ঋতুস্রাব চলাকালীন মহিলাদের ওই চারদিন তপস্যা করে কাটাতে হয়। বাড়ির রান্না থেকে অন্যান্য কোনও কাজে; তাদের হাত দেওয়া চলবে না। আর এমনটা করলে; তারা পর জন্মে কুকুর হয়ে জন্মাবে।

সম্প্রতি, গুজরাটের ভুজের সহজানান্দ গার্লস ইনস্টিটিউটের হস্টেলে; ছাত্রীদের সঙ্গে যে আচরণ করা হয়ে তা মধ্যযুগীয় বর্বরতার থেকে কম নয়। ছাত্রীদের কথায় ; সেই ইনস্টিটিউটের হস্টেলের আসল অজানা অনেক তথ্য সামনে আসে। ওই হস্টেলে কোনও মেয়ের পিরিয়ডস চললে; তাকে অন্যদের সঙ্গে মিশতে দেওয়া হয়না। রান্না থেকে পুজো কিছুই করতে দেওয়া হয়না। তার বাসন থেকে; বিছানা সবই আলাদা করে দেওয়া হয়। শুতে দেওয়া হয় নীচে। ক্লাসেও তার বসার জায়গা একেবারে শেষ বেঞ্চে। এবার সেই ভুজের মন্দিরের স্বামী ক্রুষ্ণাস্বরূপ দাসজির মন্তব্যে ছি ছি পড়ে গিয়েছে নেটিজেনদের মধ্যে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন