মেয়াদ বাড়ল ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচের

4959
Extension of East Bengal Spanish Coach/The News বাংলা
মেয়াদ বাড়ল ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচের/The News বাংলা

নজির ইস্টবেঙ্গলে। নজির কলকাতা ফুটবলে। আই লীগ শেষ হবার আগেই মেয়াদ বাড়ল ইস্টবেঙ্গলের স্প্যানিশ কোচ আলেহান্দ্রো মেনন্দেজ গার্সিয়ার। আই লীগ জেতা হারার আগেই স্প্যানিশ কোচ এর সঙ্গে আরও দুবছরের চুক্তি বাড়াল কোয়েস ইস্টবেঙ্গল।

পাকিস্তান নিয়ে বড় সিদ্ধান্ত রিলায়েন্সের মুকেশ আম্বানির

দল জিতলেই কোচ সেরা। না জিতলে ছাঁটাই। কলকাতা ফুটবলে এটাই দস্তুর। সেই নিয়ম ভেঙে রেকর্ড ইস্টবেঙ্গলের। আই লীগ শেষ হবার আগেই আরও দু বছরের জন্য চুক্তি বাড়ান হল হেড কোচ আলেহান্দ্রো মেনন্দেজ গার্সিয়ার। বুধবারই এই ঘোষণা করে দেয় কোয়েস ইস্টবেঙ্গল কর্তারা।

ভোটের বাজার মাত করতে আসরে নামছে পিসি

ইস্টবেঙ্গলের বিখ্যাত স্প্যানিশ কোচ কাজ করেছেন রিয়েল মাদ্রিদের ইউথ টিমে। সুভাষ ভৌমিকের জমানা শেষ হয়ে হয়ে লাল–হলুদে আলেহান্দ্রো মেনেনদেজ গার্সিয়ার যুগ শুরু হয়। এবার আই লিগে দলের ভালো পারফর্মেন্সের পর ২০২০-২১ পর্যন্ত তাঁর চুক্তি বাড়ান হল।

কংগ্রেস নেতা দিগ্বিজয় সিং এর রাস্তায় হাঁটলেন বিজেপি নেতা

ইস্টবেঙ্গলের নতুন স্প্যানিশ কোচ ক্লাবের অ্যাকাডেমির কোচের দায়িত্বও সামলাচ্ছেন। সঙ্গে নিয়ে এসেছিলেন দুজন সহকারি। একজন মারিও রিভেইরা ও অপরজন কার্লোস নোদার।

মরসুমের শুরুতেই ইস্টবেঙ্গল কর্তা দেবব্রত সরকার জানিয়েছিলেন, যদি ফেডারেশন চায় ও যদি কোয়েস কর্তারা পয়সা ঢালতে রাজি থাকে তা হলে একটি রিজার্ভ টিমও তৈরি হবে। যে দল সামনের মরশুমে আই লিগ খেলবে, ইস্টবেঙ্গলের মূল টিম খেলবে আইএসএল। তবে সেই নিয়ে এখনও ফাইনাল কিছু হয় নি।

৫২ বছর বয়সী স্প্যানিশ কোচ সেলটা ভিগো, রিয়েল মাদ্রিদ ক্যাস্টিলা, বুরিরাম ইউনাইটেড, ক্লাব ব্রাজেস–সহ নানা ক্লাবে কোচিং করিয়েছেন। গার্সিয়ার সঙ্গে যে ইস্টবেঙ্গল দীর্ঘমেয়াদি চুক্তির রাস্তায় হাঁটতে চায় সেটা শুরুতেই ঘোষণা করে দেওয়া হয়েছিল কোয়েস কর্তাদের তরফ থেকে। বুধবার তার আনুষ্ঠানিক ঘোষণা করা হল।

ভোটের বাজার মাত করতে আসরে নামছে পিসি

কোয়েস্ট ইস্টবেঙ্গল এফ সি র চেয়ারম্যান অজিত আইজ্যাক জানিয়েছেন, “স্প্যানিশ কোচের পারফরম্যান্স দারুন। দলকে ভালো খেলাবার পাশাপাশি তাঁর নতুন ফুটবলার তুলে আনার প্রচেষ্টাও দারুণ। আমরা তাঁর সঙ্গে আরও দুবছর কাজ করব”।

ইস্টবেঙ্গল হেড কোচ আলেহান্দ্রো মেনন্দেজ গার্সিয়া জানিয়েছেন, কোয়েস ইস্টবেঙ্গল এফ সি কর্তারা তাঁর উপর ভরসা ও বিশ্বাস রেখেছেন, এটাই দারুন। তাঁর দল আই লীগের শেষ ম্যাচে ভালো খেলে জেতার চেষ্টা করবে। তারপর বাকিটা দেখা যাবে।

দেশদ্রোহী আখ্যা পেয়েও নিজের বক্তব্যে অনড় কংগ্রেস নেতা

আই লীগ শেষ হলেই স্প্যানিশ কোচের হাতে নতুন বছরের দল গড়ার দায়িত্ত্ব তুলে দেওয়া হবে বলেই জানা যাচ্ছে। তবে তার আগে পুরো মনসংযোগ করা হবে শেষ ম্যাচ জেতার জন্য। কোয়েস কর্প কর্তাদের তরফ থেকে এমনটাই জানান হয়েছে।

কোয়েস ইস্টবেঙ্গল কর্তাদের মতে, আলেহান্দ্রো চাইছেন ইস্টবেঙ্গলকে ওয়ার্ল্ড ক্লাস ক্লাব বানাতে। এই কোচের হাতেই ঘষা মাজা হয়েছে ইয়াগো আসপাস, মার্কোস আলোন্সো, বোরহা ইগ্লেসিয়াস, জোর্দি আলবার মতো বিশ্ব তারকারা।

মতুয়াদের বড়মার মৃত্যু রহস্যজনক, চাঞ্চল্যকর অভিযোগ

ময়দানের খবর, বুধবারই আগামী ২ বছরের জন্য ইস্টবেঙ্গলের হয়ে চুক্তি পত্রে সই করেছেন আলেহান্দ্রো গার্সিয়া। কোচিং স্টাফ ও দল তিনিই ঠিক করবেন। তার অর্থ আলেহান্দ্রো, নোদার, রিভেইরা জুটি আরো দুবছর দেখা যাবে ইস্টবেঙ্গলে।

আপনার মোবাইলে বা কম্পিউটারে The News বাংলা পড়তে লাইক করুন আমাদের ফেসবুক পেজ।

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন