কেজরিওয়ালকে খোঁচা দিয়ে কমিশনের কোপে যোগী

1008
কেজরিওয়ালকে খোঁচা দিয়ে কমিশনের কোপে যোগী/The News বাংলা

কেজরিওয়ালকে খোঁচা দিয়ে কমিশনের কোপে যোগী। দুমাস ধরে সিএএ-র প্রতিবাদে শাহিনবাগে আন্দোলন শুরু হয়েছে। দিল্লি নির্বাচনের আগে; শাহিনবাগের এই আন্দোলন বিজেপির গলায় বড় কাঁটা হয়ে; বিঁধছে। কারণ শাহিনবাগ যেভাবে মোদীর বিরুদ্ধে এককাট্টা হয়ে পথে নেমে; জেহাদ ঘোষণা করেছে; তাদের দিল্লি নির্বাচনে তা যে ভাল সংকেত দিচ্ছে না; তা হয়তো আগে ভাগেই বুঝতে পেরেছেন; মোদী-অমিত শাহরা। শাহিনবাগের প্রতিবাদীরা নিজেদের আন্দোলনে অনড়। তাদের দমানো যে খুব একটা সহজ নয়; তা বিজেপির কাছে কার্যত স্পষ্ট। তাই তো যোগী-অনুরাগ ঠাকুররা শাহিনবাগের আন্দোলনকারীদের গুলি করে মারার নিদান দিলেও; তারা বিক্ষোভের আগুন জ্বালিয়ে রেখেছে।

বিতর্কিত মন্তব্য করে ফাঁসলেন যোগী। কমিশনের কোপ যোগীর ওপর। সম্প্রতি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ অরবিন্দ কেজরিওয়ালকে খোঁচা দিয়ে বলেছিলেন; দিল্লির মুখ্যমন্ত্রী শাহিনবাগের আন্দোলনকারীদের বিরিয়ানি খাওয়াচ্ছেন। এরপরেই যোগীর বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ ওঠে।

উত্তরপ্রদেশের মুখ‌্যমন্ত্রীকে চিঠি পাঠিয়েছে কমিশন। শুক্রবার বিকেল পাঁচটার মধ্যে তাকে ; জবাবদিহি করতে বলা হয়েছে। প্রসঙ্গত; নির্বাচনী প্রচারে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী কেজরিওয়ালকে আক্রমণ শানিয়ে বলেছিলেন ; দিল্লিবাসীকে পরিশ্রুত জল সরবরাহ করতে পারেনা দিল্লির মুখ্যমন্ত্রী। যে কারণে তাদের বিষাক্ত জল খেতে হচ্ছে। কিন্তু শাহিনবাগের আন্দোলনকারীদের বিরিয়ানি খাওয়াতে পারছেন কেজরিওয়াল। শুধু কি তাই; আদিত্যনাথ এও বলেছিলেন, বিরিয়ানি নয়, সন্ত্রাসবাদীদের চিহ্নিত করে গুলি খাওয়াচ্ছি আমরা। কারণ শাহিবাগে ইতিমধ্যেই গুলি চলেছে। আর এমন সব মন্তব্যের কারণেই; নির্বাচন কমিশনের তোপের মুখে যোগী।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন