নারদা মামলায় ইডি চার্জশিট ফিরহাদ, সুব্রত, মদন, শোভনকে, শুভেন্দুকে ছাড় কেন

5299
নারদা মামলায় ইডি চার্জশিট ফিরহাদ, সুব্রত, মদন, শোভনকে, শুভেন্দুকে ছাড় কেন
নারদা মামলায় ইডি চার্জশিট ফিরহাদ, সুব্রত, মদন, শোভনকে, শুভেন্দুকে ছাড় কেন

নারদা মামলায় ইডি চার্জশিট ফিরহাদ, সুব্রত, মদন, শোভনকে; কিন্তু শুভেন্দুকে ছাড় কেন? সিবিআই এর পর এবার, নারদ কাণ্ডে চার্জশিট পেশ করল; কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডি। চার্জশিটে নাম রয়েছে, পরিবহণ মন্ত্রী ফিরহাদ হাকিম; পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়; বিধায়ক মদন মিত্র; প্রাক্তন মহানাগরিক শোভন চট্টোপাধ্যায় ও পুলিশ কর্তা এসএমএইচ মির্জার। নারদ কাণ্ডে বাকি অভিযুক্তদের বিরুদ্ধেল ফের তদন্তের আর্জি জানিয়েছেন ইডি আধিকারিকরা।

জানা গিয়েছে, শোভন চট্টোপাধ্যায় ও এসএমএইচ মির্জাকে; ফের তলব করা হয়েছে তদন্তকারী সংস্থার তরফে। তবে জানা যাচ্ছে, বাকি তিনজনকে চার্জশিট পাঠানো হবে; বিধানসভার স্পিকারের মাধ্যমে। নারদা কাণ্ডে ফের; নতুন মোড়। সিবিআই এর পরে; এবার চার্জশিট পেশ করল ইডি। নারদা কাণ্ডে অভিযুক্ত চার নেতা ও এক পুলিশ কর্তার বিরুদ্ধে; চার্জশিট জমা দিয়েছে ইডি।

আগেই এই চার্জশিটে চার নেতার নাম থাকায়; তাঁদের আগাম নোটিশ ছাড়াই বাড়ি থেকে তুলে এনে; গ্রেফতার করেছিল সিবিআই। যার ভিত্তিতে আদালতে পেশ করলে, পাল্টা চার নেতার আইনজীবি; সিবিআই-এর গাফিলতি দেখিয়ে জামিন পান। তারপরেই কলকাতা হাইকোর্টের নির্দেশে; জেলে যান চার নেতা। এরপরেই বুধবার আলাদা করে, ইডির তরফে পাঁচজনের নামে; নারদা মামলায় চার্জশিট দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। পিএমএল অ্যাক্টের ৩-৪ নম্বর ধারায়; দেওয়া হয়েছে এই চার্জশিট।

আরও পড়ুনঃ বাঙালি প্রধানমন্ত্রী চান দেব, বিজেপির হলেও আপত্তি নেই

শোভন চট্টোপাধ্যায় ও প্রাক্তন পুলিশ কর্তা মির্জাকে; ফের সমনও পাঠানো হচ্ছে বলে জানা গিয়েছে। নারদ মামলার এফআইআর-এ নাম থাকা; বিজেপি বিধায়ক শুভেন্দু অধিকারী এবং তৃণমূল নেতা মুকুল রায়কেও; একই দিনে সমন পাঠানো হয়েছে। একই দিনে তাঁদেরও; হাজিরা দিতে হবে। তদন্তের স্বার্থে শুভেন্দু ও মুকুলকে; জিজ্ঞাসাবাদ করা হবে বলে সূত্রের খবর।

এই প্রসঙ্গে ইডিকে আক্রমণ করেছেন; তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। তাঁর অভিযোগ, নারদ মামলায়; পক্ষপাতিত্ব করা হচ্ছে। ঘটনায় অভিযুক্ত বিজেপি নেতাদের বিরুদ্ধে; কোনও পদক্ষেপ করা হচ্ছে না। সরাসরি এদিন ফের তিনি, রাজ্যের বিরোধী দলনেতা; শুভেন্দু অধিকারীর গ্রেফতারির দাবি জানান। নারদা চার্জশিট প্রসঙ্গে, বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার বলেন; “আইন আইনের পথে চলবে; আমরা চাই সঠিক তদন্ত হোক; সব অভিযুক্তই তদন্তে সাহায্য করবেণ; বলে আশা করছি”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন