কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডির নামে সাংবাদিকদের তো’লাবাজি কা’ণ্ড, গোয়েন্দাদের জালে মূল পা’ণ্ডা

3890
কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডির নামে সাংবাদিকদের তো'লাবাজি, পুলিশের জালে মূল পা'ণ্ডা
কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডির নামে সাংবাদিকদের তো'লাবাজি, পুলিশের জালে মূল পা'ণ্ডা

মানব গুহ, কলকাতাঃ কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ইডির নামে; সাংবাদিকদের তো’লাবাজি কা’ণ্ডে; পুলিশের জালে মূল পা’ণ্ডা। ইডির ভু’য়ো কাগজপত্র দেখিয়ে, তো’লাবাজি মামলায়; গোয়েন্দাদের জা’লে সুদীপ্ত রায় চৌধুরী। চি’টফান্ড কে’লেঙ্কারিতে অ’ভিযুক্ত, গৌতম কুণ্ডুর সঙ্গে সরাসরি যোগাযোগ থাকার অ’ভিযোগে; আগেও গ্রে’ফতার করেছিল ইডি। তাকে ফের গ্রে’ফতার করল; বিধাননগর গোয়েন্দা দফতর। এই সুদীপ্ত রায় চৌধুরী ও কয়েকজনের বিরুদ্ধে; ইডির অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর নির্মল কুমার মোসা বিধাননগর উত্তর থানায়; একটি FIR করেন (FIR number 140/20)। ওই এফআইআরে, ইডির ভু’য়ো কাগজপত্র দেখিয়ে তো’লাবাজির অভিযোগ রয়েছে; সুদীপ্ত রায় চৌধুরী সহ কয়েকজন বাংলার সাংবাদিকদের বি’রুদ্ধে। অ’ভিযোগ পেয়ে তদন্ত শুরু করে; বিধাননগর ডিডি।

ইডির ওই এফআইআরে অ’ভিযুক্তদের বিরুদ্ধে; অ’পরাধমূ’লক প্র’তারণা (420 IPC); জা’লিয়াতি (468 IPC); তো’লাবাজির জন্য কাগজপত্র ও ইলেক্ট্রনিক রেকর্ড ব্যবহার (471 IPC); প্র’তারণার জন্য জা’ল সিল ও সই ব্যবহার (472 IPC); জা’ল ডকুমেন্ট রাখা ও ব্যবহার (474 IPC); ও অ’পরাধমূ’লক ষ’ড়যন্ত্র (120B) ধারায় FIR দায়ের করা হয়েছে। ঘটনার তদন্তের দায়িত্বে আছে; ডিডি বিধাননগর। সেই মামলাতেই গ্রে’ফতার করা হয়েছে; মূল অ’ভিযুক্ত সুদীপ্ত রায় চৌধুরীকে। এই গ্রে’ফতারের পরেই; ভ’য়ে কাঁ’পছেন বেশ কয়েকটি বিখ্যাত বাংলা নিউজ চ্যানেলের কয়েকজন সাংবাদিক।

আরও পড়ুনঃ ১০ বছর পর মমতা ও তৃণমূলকে হঠিয়ে, পূর্ব মেদিনীপুরে শুভেন্দুর ‘খেজুরি দিবস’ পালন

ED Journalists Case Bidhannagar DD Take Action Against Sudipta Roy Choudhury
সুদীপ্ত রায় চৌধুরী

তদন্তে জানা গিয়েছে, বিভিন্ন চি’টফাণ্ডে জ’ড়িত থাকার ফ’লস ডকুমেন্ট দেখিয়ে; রাজনৈতিক নেতা, ব্যবসায়ীদের ভ’য় দেখানো হত। ইডির ভু’য়ো কাগজপত্র দেখানো হত। এবং এইসব মামলা থেকে নাম সরিয়ে দেবার নামে; মোটা অঙ্কের টাকা, আদায় করা হত। রাজনৈতিক নেতা, ব্যবসায়ীদের ভ’য় দেখানোর জন্য; বাংলা চ্যানেলের কয়েকজন সাংবাদিককে; এই কাজে ব্যবহার করা হত।

সাংবাদিকদের টাকা, ফ্লাট, এসইউভি গাড়ি, বাইক; দেওয়া হয়েছে বলে জানতে পেরেছে গোয়েন্দারা। ইডি তো’লাবা’জি কা’ণ্ডে, গোয়েন্দা তদন্তে চা’ঞ্চল্যকর তথ্য! ১৭ জন ব্যবসায়ী ও নেতার কাছ থেকে ভ’য় দেখিয়ে; প্রায় ৮ কোটি টাকা তু’লেছেন ছয় সাংবাদিক। সুদীপ্ত রায় চৌধুরীর গ্রে’ফতারের পর; এবার কি সাংবাদিকদের গ্রেফতার করা হবে? উঠেছে প্রশ্ন। সাংবাদিকদের আগেই; জে’রা করেছে গোয়েন্দারা। বিধাননগর ডিটেকটিভ ডিপার্টমেন্ট জানিয়েছে; সুদীপ্তকে কোর্টে তুলে পুলিশ হেফাজত চাওয়া হবে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন