গোলাপি টেস্টে ল্যাজেগোবরে বাংলা, ৩ দিনও গড়াবে কিনা সন্দেহ

235
গোলাপি টেস্টে ল্যাজেগোবরে বাংলা/The News বাংলা
গোলাপি টেস্টে ল্যাজেগোবরে বাংলা/The News বাংলা

গোলাপি ইতিহাসের প্রথম দিনে মুখ থুবড়ে পড়ল বাংলাদেশ। ভারতের প্রথম দিন-রাতের টেস্টে সোনার কয়েনে ইডেনের মাটিতে টসে জিতে; প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশের অধিনায়ক মোমিনুল হক। কিন্তু তারপরই হতাশ হয় দর্শকরা। সব ঠিকঠাক; কিন্তু তাও যেন কিছু একটা নেই গোটা খেলা জুড়ে। মাঠ ভর্তি লোকের মাঝে খেলতেই ভুলে গেলেন বাংলাদেশের ক্রিকেটাররা। ফলে ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে যাওয়া ক্রিকেট প্রেমী বাঙালির উত্তেজনার মুখে নুন পরে গেল।

ব্যাট করতে নেমেই ল্যাজেগোবরে অবস্থা হয় বাংলাদেশের। প্রায় কুড়ি মিনিটের মাথায় প্রথম উইকেট নিলেন ইশান্ত শর্মা। প্রথম ঘন্টাতে ভারতের হাতে চলে আসে চারটে উইকেট। ইশান্ত-উমেশরা কিছুক্ষণের মধ্যেই বাংলা টাইগারদের তছনছ করে দেয়। ৭ ওভার শেষে বাংলাদেশের স্কোর ছিল ১৫ রানে ১ উইকেট।

আরও পড়ুনঃ গোলাপি আভায় ভাসছে শহর, তিলোত্তমা এখন গোলাপীময়

৫০ রানের গণ্ডি পেরনোর আগেই ৫উইকেট পরে গেছিল বাংলাদেশের। ইশান্ত শর্মা, শামি; উমেশ যাদবদের বলে তখন আগুন ছুটছে। তিন উইকেট নেন উমেশ যাদব এবং দুটি নেন ইশান্ত শর্মা। মহম্মদ শামি নেন একটি উইকেট। আজকের ম্যাচ নিয়ে ইতিমধ্যেই হৈচৈ পরে গেছে সোশ্যাল মিডিয়াতে।

আরও পড়ুনঃ বিশ্বমানের যুবভারতী থেকে দূরে সরছে বাঙালির ফুটবল, ইস্টবেঙ্গল মোহনবাগান যাচ্ছে নদিয়া

অন্যদিকে বাংলাদেশের অধিনায়ক; খাতাই খুলতে পারলেন না প্রথম দিন। শূন্য রানে ফিরে যেতে হল তাঁকে। উমেশ যাদবের বলে; মোমিনুল হক ক্যাচ আউট হয়। ক্যাচ ধরেন রোহিত শর্মা। শূন্য রানে ফেরেন আরও দুই বাংলাদেশি। পদ্মাপাড়ের বাঘেরা; যত তাড়াতাড়ি সম্ভব চাইবে গোলাপি বলের টেস্টের প্রথম দিনকে ভুলে যেতে। কিন্তু ইডেনের ইতিহাসে তা থেকে যাবে চিরকাল।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন