মাধ্যমিক প্রশ্ন ফাঁসে এবারেও কি ডাবল হ্যাট্রিক করবেন শিক্ষামন্ত্রী পার্থ

763
এবারেও কি ডাবল হ্যাট্রিক করবেন শিক্ষামন্ত্রী পার্থ/The News বাংলা
এবারেও কি ডাবল হ্যাট্রিক করবেন শিক্ষামন্ত্রী পার্থ/The News বাংলা

শুরুতেই বাংলা প্রশ্ন ফাঁস। গতবারের প্রশ্ন ফাঁসে; ডাবল হ্যাট্রিক করেছিল বাংলা। এবারেও কি মাধ্যমিক প্রশ্ন ফাঁসে; ডাবল হ্যাট্রিক করবেন শিক্ষামন্ত্রী পার্থ? উঠছে প্রশ্ন। গত বছর মাধ্যমিক পরীক্ষায় প্রতিদিনই পালা করে ফাঁস হয়েছিল প্রশ্নপত্র। প্রতিদিনই পরীক্ষা শেষ হবার আগেই বেড়িয়ে এসেছিল প্রশ্ন; ছড়িয়ে পরেছিল সোশ্যাল মিডিয়ায়। সেই ধারা অব্যাহত রেখে; এই বছরের প্রথম দিনে বাংলা প্রশ্নপত্র ফাঁস হয়ে গেল। স্বাভাবিক ভাবেই মানুষের মনে প্রশ্ন উঠছে; এবারেও কি প্রশ্ন ফাঁসের পালা গত বছরের মতই হতে চলেছে?

গত বছর; রেজাল্ট প্রকাশের আগেই মাধ্যমিকে সেরা হয়েছিল ‘খোকা ৪২০’। প্রশ্নপত্র ফাঁসে সাতে সাত করে; একশ শতাংশ নম্বর নিয়ে মাধ্যমিকে সবাইকে টেক্কা দিয়ে সেরা হয়েছিল ‘খোকা ৪২০’। ভুলে গেছেন কে এই খোকা? গত বছর মাধ্যমিক প্রশ্ন পাচারে তৈরী করা হয়েছিল হোয়াটসআপে গ্রুপ ‘খোকা ৪২০’। যে গ্রুপের সক্রিয় সদস্য ছিল; নাজিম আখতার নামে এক ছাত্র।

মাধ্যমিক পরীক্ষা শুরুর ১০ মিনিটের মধ্যে যে ‘খোকা ৪২০’ হোয়াটসআপে গ্রুপের মাধ্যমে প্রশ্নপত্র ফাঁস করে দিত। বাংলা, ইংরেজি, ইতিহাস, ভূগোল, অঙ্ক, ভৌতবিজ্ঞান; জীবনবিজ্ঞান সহ সব পরীক্ষার প্রশ্ন ফাঁস হয়ে গত বছর এই খোকার মাধ্যমে। পরীক্ষা চলাকালীন পুলিশ প্রশাসন থেকে শুরু করে মধ্য শিক্ষা পর্ষদ সবাই ব্যর্থ হয়েছিল এই প্রশ্নপত্র ফাঁস রুখতে।

গত বছর; রেজাল্ট বেরনোর আগেই মাধ্যমিকে ফেল করে গিয়েছিল সিআইডি, মধ্যশিক্ষা পর্ষদ ও রাজ্য শিক্ষা দফতর। সঙ্গে ডাহা ফেল শিক্ষামন্ত্রী পার্থ চ্যাটার্জি। কেউই আটকাতে পারেনি ‘খোকা ৪২০’ কে। পরে; মালদহের গাবগাছি এলাকায় হানা দেয় সিআইডি-র একটি দল। স্থানিয় একটি আবাসিক মিশন থেকে নাজিম আখতার নামে এক ছাত্রকে গ্রেপ্তার করে তারা। বাজেয়াপ্ত করা হয় তার মোবাইল ফোন।

এবছরেও সেই ধারাবাহিকতা বজায় রেখে প্রথমদিনেই ফাঁস হয়েছে প্রশ্নপত্র। আশঙ্কা করা হচ্ছে; এবছরেও না গতবারের মত প্রতিদিন প্রশ্ন ফাঁস হয়ে যায়। গত বছর বাজার কাঁপিয়ে ছিল; খোকা ৪২০; এ বছর কি শিক্ষামন্ত্রী পারবেন অন্য কোন খোকা তৈরি আটকাতে?

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন