কমিশনের নির্দেশে ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা রাহুল সিনহার প্রচারে

372
কমিশনের নির্দেশে ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা রাহুল সিনহার প্রচারে
কমিশনের নির্দেশে ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা রাহুল সিনহার প্রচারে

কমিশনের নির্দেশে ৪৮ ঘণ্টার নিষেধাজ্ঞা রাহুল সিনহার প্রচারে। মমতা বন্দ্যোপাধ্যায়ের পড়ে নির্বাচন কমিশনের নজরে রাহুল সিনহা। শীতলকুচি নিয়ে বিতর্কিত মন্তব্যের জেরে এবার শাস্তির কবলে বিজেপি নেতা রাহুল সিনহা। আগামী ৪৮ ঘন্টা কোনও রকম প্রচার; মিটিং; মিছিল করতে পারবেন না তিনি। এমনটাই সিদ্ধান্ত নেওয়া হয়েছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে। এদিন বেলা ১২ টা নাগাদ জানানো হয়েছে এই কমিশনের এই সিদ্ধান্ত। কমিশনের তরফে এই ঘটনার তীব্র নিন্দা করে বলা হয়েছে; ভবিষ্যতে এই ধরনের ঘটনা অনভিপ্রেত; নোটিশ না দিয়ে জরুরি ভিত্তিতে রাহুল সিনহার প্রচার বন্ধ রাখছে নির্বাচন কমিশন।

গত রবিবার হাবড়ার চোঙদা মোড় থেকে বাণীপুর পর্যন্ত মিঠুন চক্রবর্তীকে নিয়ে মিছল করেন রাহুল সিনহা। ওই দিন সন্ধ্যায় হাবড়া পুরসভা এলাকায় প্রচার করেন হাবড়ার বিজেপি প্রার্থী রাহুল সিনহা। সেখানেই শীতলকুচি-কাণ্ড নিয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে; বিতর্কিত মন্তব্য করেন রাহুল সিনহা। ওইদিন তিনি বলেন; “শীতলকুচিতে ৪ জনের বদলে ৮ জনকে মারা উচিত ছিল। কেন কেন্দ্রীয় বাহিনী ৪ জনকে মারল তার জন্য বরং শোকজ করা উচিত তাঁদের”। রাহুলের এই মন্তব্য সামনে আসতেই তীব্র বিতর্ক শুরু হয়।

আরও পড়ুনঃ সেনাবাহিনীর বিনা অনুমতিতেই ধর্না শুরু মমতার

মমতা বন্দোপাধ্যায়ের ওপর নিষেধাজ্ঞা নেমে আসার পর; রাহুলের ক্ষেত্রেও কেন শাস্তি শোনাল হল না; সে ব্যাপারে প্রশ্নের মুখে পড়েছিল নির্বাচন কমিশন। মমতাকে শাস্তি শোনানোর পর ২৪ ঘন্টা কাটতে না কাটতেই; রাহুলের ওপর নির্বাচন কমিশনের নিষেধাজ্ঞা নেমে এল। কমিশনের আদেশানুসারে আগামী ৪৮ ঘন্টা কোনও রকম মিটিং; মিছিল করতে পারবেন না তিনি।

আরও পড়ুনঃ “পুরো নির্বাচন থেকেই ব্যান করা হোক মমতাকে”

নির্বাচন কমিশনের পক্ষ থেকে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়; এমন কোনও কাজ বা কথা যা মানুষে মানুষে ভেদ তৈরি করতে পারে; বিভেদ আনতে পারে; দুরত্ব বাড়াতে পারে; বা হিংসার বাতাবরণ সৃষ্টি করতে পারে; এমন কিছু নির্বাচন কমিশন বরদাস্ত করবে না। সে যেকোন দলের নেতা বা নেত্রীই হোন না কেন।

কমিশনের তরফে আরও বলা হয়েছে; নির্বাচন কমিশন বা নির্বাচন সংক্রান্ত নিয়মবিধির বিরুদ্ধ এমন কোনও কাজ যাতে কোনও দল; বা প্রার্থী না করেন সে ব্যাপারে সতর্ক থাকা প্রয়োজন।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন