মেলাতেও কর্মসংস্থান ঘোষণা মমতার, ৬১৭ টি মেলায় ৩.৬৪ লাখ কর্মসংস্থান

1024
মেলাতেও কর্মসংস্থান ঘোষণা মমতার, ৬১৭ টি মেলায় ৩.৬৪ লাখ কর্মসংস্থান
মেলাতেও কর্মসংস্থান ঘোষণা মমতার, ৬১৭ টি মেলায় ৩.৬৪ লাখ কর্মসংস্থান

মেলাতেও কর্মসংস্থান ঘোষণা মমতার! রাজ্য জুড়ে, ৬১৭ টি মেলায় ৩.৬৪ লাখ কর্মসংস্থান হবে; ঘোষণা মুখ্যমন্ত্রী মমতার। শীতের মধ্যেই, রাজ্য জুড়ে ৬১৭ টি মেলা হবে; নবান্নে ঘোষণা মমতার। ৬১৭ টি মেলায়; ১৫৬ কোটি টাকার কেনাবেচা হবে। আর সেই মেলাতেই হবে কর্মসংস্থান হবে। প্রায় ৩ লাখ ৬৪ হাজার কর্মসংস্থান হবে; এইসব মেলা থেকেই; নবান্নে মঙ্গলবার ঘোষণা করে চমকে দিয়েছেন মুখ্যমন্ত্রী। মেলা থেকেও চাকরি? মেলাতেও কর্মসংস্থান? অবাক হয়ে গেছেন; বিরোধী দলের নেতারাও। বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেছেন; “ভোটে হারার ভয়েই; ওনার মাথা খারাপ হয়ে গেছে”। সিপিএম বিধায়ক সুজন চক্রবর্তী বলেছেন; বাংলার কর্মসংস্থান নিয়ে; মুখ্যমন্ত্রী সর্বদা মিথ্যা বলে এসেছেন; ভোটের আগে আরও কত বলবেন”।

মঙ্গলবার বিকালে নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেন; “রাজ্য জুড়ে ৬১৭ টি মেলা, প্রদর্শনী ও এক্সপো করবে; রাজ্য সরকার। যেখানে ১৫৬ কোটি টাকার; কেনাবেচা হবে। শাড়ি ও হাতের জিনিসের কেনাবেচা হবে”। এরপরেই, মমতা ঘোষণা করেন; মোট ৬১৭ টি মেলায় ৩.৬৪ লাখ কর্মসংস্থান হবে”। এই ঘোষণাতে চমকে যান অনেকেই। কি বলছেন মুখ্যমন্ত্রী? মেলাতেও কর্মসংস্থান? মেলা তো কয়েকদিনের হয়। তারপরেও কি কর্মসংস্থান থাকবে? সোশ্যাল মিডিয়ায় প্রশ্ন তুলে দিয়েছেন মানুষ।

আরও পড়ুনঃ “অভিষেক বন্দ্যোপাধ্যায় চো’র, ডা’কাত, কয়লা মা’ফিয়া”, ভাইপো নয় নাম করেই আ’ক্রমণ

মঙ্গলবার নবান্নে মন্ত্রীসভার বৈঠকের পর; বেশ কিছু ঘোষণা করেন মুখ্যমন্ত্রী মমতা। ইনফোসিস সহ বেশ কিছু কোম্পানিকে; জমি সহ সব সুবিধা দেওয়া হয়েছে। খুব তাড়াতাড়ি এই কোম্পানিগুলি; রাজ্যে কাজ শুরু করে দেবে বলে ঘোষণা করেন মমতা।

এদিন নবান্নে সাংবাদিক বৈঠকে; মোদী সরকারকে একহাত নেন মমতা। বাংলাকে টার্গেট করা হচ্ছে বলেই; এদিন জানিয়ে দেন মমতা। বাংলায় ব’হিরাগত গু’ন্ডা আসছে; দাবি করেন মমতা। পিএম কেয়ারসের টাকা কোথায় যাচ্ছে? অডিট হচ্ছে না কেন? অভিযোগ তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন