চেলসি বনাম আর্সেনাল, ইউরোপা লিগ ফাইনালে রাত জাগতে প্রস্তুত বাঙালি

5038
চেলসি বনাম আর্সেনাল, ইউরোপা লিগ ফাইনালে রাত জাগতে প্রস্তুত বাঙালি/The News বাংলা
চেলসি বনাম আর্সেনাল, ইউরোপা লিগ ফাইনালে রাত জাগতে প্রস্তুত বাঙালি/The News বাংলা
Simple Custom Content Adder

ইউরোপা লিগ ফাইনালে; মুখোমুখি চেলসি বনাম আর্সেনাল। আর রাত জাগতে প্রস্তুত গোটা বাংলা। আর মাত্র কয়েকদিনের অপেক্ষা। আগামী ২৯শে মে, ভারতীয় সময় রাত সাড়ে বারোটায় বাকুর অলিম্পিক স্টেডিয়ামে; মুখোমুখি হতে চলেছে ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলের তিন নম্বর দল চেলসি আর পাঁচ নম্বরে থাকা আর্সেনাল।

সেমিফাইনালে চেলসি হারায়; নেদারল্যান্ডসের দল আয়াখসকে। অন্য সেমিফাইনালে ঘরের মাঠে দূরন্ত ফুটবল খেলে; বার্সেলোনার ছুটি করে দেয় আর্সেনাল। চেলসির টিমটাকে খেলায় মূলত দুজন; ইডেন হ্যাজার্ড আর এনগোলো কন্তে। চেলসির আক্রমণগুলো; এই দুজনের পা থেকেই উঠে আসে।

হ্যাজার্ডের চেলসি ছাড়া নিয়ে যদিও গুঞ্জন আছে; তবে সেই জল্পনা সত্যি যদি হয়ও; তবু তার আগে তিনি নিশ্চয়ই একবার ইউরোপা লিগ চ্যাম্পিয়নের স্বাদ পেতে চাইবেন। ফরোয়ার্ডে ব্রাজিলিয়ান উইলিয়নের গতি এবং গোল করার দক্ষতাও চেলসির বড় সম্পদ।

আর নজর থাকবে ক্যালাম হাডসন ওডোই-এর দিকে। এই তরুণ প্রতিভাবান উইঙ্গারের গতি আর স্কিল; আর্সেনালের বিপদ ডেকে আনতে পারে। অন্যদিকে নিজেদের দিনে; আর্সেনাল সব সময়ই ভয়ঙ্কর। অ্যাওয়ে ম্যাচে বার্সেলোনার কাছে ৩-০ হারার পরে; যে দল নিজেদের মাঠে ফিরতি সেমিফাইনালে ৪-০ গোলে বার্সার মত টিমকে গুঁড়িয়ে দিতে পারে, তাদের ক্ষমতা আর দক্ষতা প্রশ্নাতীত।

ফরোয়ার্ড লাইনে পিয়ের এমেরিক অবামেয়াং আর আলেক্সান্ডার লাকাজেতের জুটি; এখন দূরন্ত ও ভয়ঙ্কর ছন্দে। তার সঙ্গে আছে একটু পিছন থেকে খেলা মেসুট ওজিল। ওজিলের বয়স হয়েছে; কিন্তু এখনও নিজের দিনে একা খেলা ঘুরিয়ে দেওয়ার ক্ষমতা রাখেন। তার সঙ্গে যোগ্য সঙ্গত করছেন; সুইস মিডফিল্ডার গ্রানিট জাকা।

ফর্মে থাকলে ওজিল-জাকা জুটি চেলসি ডিফেন্সে; কাঁপুনি ধরিয়ে দিতে পারেন। এখন দেখা যাক ২৯ তারিখ কার ছক বেশি কার্যকরী হয়; চেলসির কোচ মাউরিজিও সারি, নাকি আর্সেনালের উনাই এমেরির। তাই সারা বিশ্বের ফুটবলপ্রেমী মানুষদের চোখ এখন ২৯শে মে; ভারতীয় সময় রাত ১২:৩০ মিনিটে।

ইউরোপা লিগ ফাইনাল; চেলসি বনাম আর্সেনাল; ২৯শে মে, ২০১৯; ভারতীয় সময়ঃ রাত ১২:৩০। আরও একটা ভাল ফুটবল ম্যাচ দেখার আশায়; রাত জাগতে প্রস্তুত ফুটবল প্রেমী বাঙালি। অল ইংল্যান্ড ফাইনালে কে যেতে সেটাই এখন দেখার। বাংলার ফুটবল বিশেষজ্ঞরাও প্রায় দুভাগ হয়ে গেছেন; এই ম্যাচ কে ঘিরে।

Comments

comments

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন