“প্রত্যেক দেশবাসীকে করোনা টিকা দেওয়া হবে”, জাতির উদ্দেশ্যে ঘোষণা প্রধানমন্ত্রী মোদীর

2256
উৎসবের মুখে দেশবাসীর জন্য বড় ঘোষণা প্রধানমন্ত্রী মোদীর/The News বাংলা
উৎসবের মুখে দেশবাসীর জন্য বড় ঘোষণা প্রধানমন্ত্রী মোদীর/The News বাংলা

উৎসবের মুখে দেশবাসীর জন্য; বড় ঘোষণা প্রধানমন্ত্রী মোদীর। আগেও এই নিয়ে, একাধিকবার জানিয়েছেন তিনি। মঙ্গলবার জাতির উদ্দেশ্যে ভাষণে; আবার আশ্বাসবাণী দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানালেন; “প্রত্যেক দেশবাসীকে করোনা টিকা দেওয়া হবে”। প্রধানমন্ত্রী মোদীর ঘোষণা; “ভারতের হাতে এলেই; করোনা ভাইরাসের টিকা দ্রুত প্রত্যেকের কাছে পৌঁছে দেওয়ার বিষয়টি; নিশ্চিত করার লক্ষ্যে এগোচ্ছে কেন্দ্র”। “উৎসবের মরশুমে গাছাড়া মনোভাব দেখালেই; করোনার বিরুদ্ধে যাবতীয় লড়াই ব্যর্থ হবে”। জাতির উদ্দেশ্যে ভাষণে এদিন বার বার সেকথাই; স্মরণ করিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুনঃ সরকারি প্রতিশ্রুতি থাকলেও চাকরি নেই, পেট চালাতে ‌হাঁড়িয়া বেচছেন জাতীয় গেমসে পদকজয়ী আদিবাসী তরুণী

দেশজুড়ে উৎসবের মরশুমের আগে; মঙ্গলবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেন প্রধানমন্ত্রী মোদী। সেখানে তিনি জানান, “বিশ্বের অন্যান্য দেশের তুলনায়; ভারতের করোনা পরিস্থিতি অনেক ভালো। দেশে মৃত্যু এবং করোনা আক্রান্তের হার; অনেক কম। সুস্থতার হার অনেক বেশি। তবে একইসঙ্গে তিনি সতর্ক করে দেন; লকডাউন চলে গেলেও; করোনা ভাইরাস যায়নি। ফলে, এই পরিস্থিতিতে সুরক্ষার ক্ষেত্রে; কোনওরকম ঢিলেমি দেওয়া যাবে না। যতক্ষণ না করোনার টিকা হাতে আসছে; ততক্ষণ অসাবধনতার ফল মারাত্মক হতে পারে; বলেও সতর্ক করেন তিনি।

আরও পড়ুনঃ বাড়িতে বসে ঈদ পালন হলে, পাড়ায় বসে দুর্গা পুজো কেন হবে না, আসল কারণটা ঠিক কি

একই সঙ্গে তিনি জানিয়েছেন; করোনা ভ্যাকসিন বাজারে এলেই; কীভাবে তা প্রত্যেক দেশবাসীর কাছে দ্রুত পৌঁছে দেওয়া যায়; সেই প্রস্তুতি নিতে শুরু করেছে কেন্দ্রীয় সরকার। করোনা ভ্যাকসিন নিয়ে দেশবাসীকে; আশার কথাও শুনিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, “বহু বছর পর দেখা যাচ্ছে; মানব সভ্যতাকে বাঁচাতে বিশ্বের বহু দেশ ঝাঁপিয়ে পড়েছে। ভারতেও করোনার একাধিক ভ্যাকসিন নিয়ে; কাজ অনেক দূর এগিয়ে গিয়েছে। করোনার ভ্যাকসিন বাজারে এলেই; তা প্রত্যেক ভারতীয়ের কাছে কীভাবে দ্রুত পৌঁছে দেওয়া যায়; সেই পরিকল্পনা তৈরি হচ্ছে”।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন