“আপনার রাজনৈতিক অবস্থান কি”, ‘অরাজনৈতিক’ জবাব দিলেন শুভেন্দু

782
আপনার রাজনৈতিক অবস্থান কি, অরাজনৈতিক জবাব দিলেন শুভেন্দু

“আপনার রাজনৈতিক অবস্থান কি”? সাংবাদিকদের প্রশ্নের উত্তরে; এদিন ‘অরাজনৈতিক জবাব’ দিলেন শুভেন্দু’। “আই অ্যাম সন অব বেঙ্গল, ফর দ্য পিপল”; পদযাত্রার অনুষ্ঠান থেকে, সাংবাদিকদের প্রশ্নের উত্তরে; এমনটাই জানালেন শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার সকালে, কাঁথির অনুষ্ঠানে হাজির না হয়েই; সোজা তমলুক পৌঁছান; শুভেন্দু অধিকারী। বৃহস্পতিবার শহিদ ক্ষুদিরাম বসুর ১৩১ তম জন্মদিনকে, কেন্দ্র করে’; কাঁথির অনুষ্ঠানে শুভেন্দুর যোগদান নিয়ে সকাল থেকেই; সরগরম ছিল বাংলার রাজনীতি। মনে করা হচ্ছিল, এদিন হয়তো নিজের ফাইনাল সিদ্ধান্ত নিয়ে; কিছু একটা বলবেন; নন্দীগ্রাম আন্দোলনের নায়ক। তবে না, এদিন শুভেন্দু উত্তর দিলেন ঠিকই; তবে তা ছিল সম্পূর্ণ অরাজনৈতিক।

এদিন সকাল ১১.৪৫ নাগাদ; বিপ্লবী ক্ষুদিরাম বসুকে শ্রদ্ধা জানান শুভেন্দু অধিকারী। তারপরই অনুগামীদের নিয়ে; পদযাত্রায় হ্যামিল্টন স্কুলে হেঁটে যান। এদিন শুভেন্দু অধিকারীর কাছে, তার রাজনৈতিক অবস্থান জানতে চাওয়া হলে; কোনও পক্ষই নেননি তিনি। বরং জানিয়ে দিলেন; “তিনি সন অব বেঙ্গল”। রাজনৈতিক উত্তর না দিয়ে, স্পষ্ট জানালেন; “ক্ষুদিরাম বসু উদযাপন কমিটির আয়োজনে; প্রত্যেক বছরই এই অনুষ্ঠানে আসি, এবারও এসেছি”।

আরও পড়ুনঃ “চ্যাপ্টার ক্লোজড”, ঘোষণা করে শুভেন্দুর ‘ডানা ছাঁটছেন’ মমতা

এদিন হাতে জাতীয় পতাকা হাতে নিয়ে; অনুগামীদের সঙ্গে পদযাত্রায় অংশ নেন, শুভেন্দু। হলদিয়ার তৃণমূল নেতৃত্বও; রাতারাতি একই সময়ে একটি ‘অরাজনৈতিক’ মিছিলের ঘোষণা করেছিল। তবে শুভেন্দুকে নিয়ে এতদিন ধরে যে জল্পনা চলছিল; তাতে ভাবা হচ্ছিল, এই অরাজনৈতিক কর্মসূচি থেকে; তিনি তার রাজনৈতিক সিদ্ধান্ত স্পষ্ট করে দেবেন; তা কিন্তু হয়নি। এক্কেবারে অরাজনৈতিক উত্তরই দিয়ে; আপাতত ‘সেফ সাইড’ নিলেন শুভেন্দু অধিকারী।

আরও পড়ুনঃ শুভেন্দু শূন্য পরিবহণ মন্ত্রকে মদন মিত্র, উচ্ছ্বাস কর্মী অফিসারদের মধ্যে

রবিবার একটি সাংবাদিক সম্মেলন করে; শুভেন্দু নিজের রাজনৈতিক অবস্থান জানাবেন; শুভেন্দু ঘনিষ্ঠ মহলে এরকমটাই জানা যাচ্ছে। এদিন দুই বিজেপি নেতা; তাকে ফোন করেন বলেই জানা যাচ্ছে। অনেকে বলছেন, প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে; তবেই বিজেপি যোগ দেবেন তিনি। অনেকে বলছেন, নতুন দল গড়বেন। সবমিলিয়ে, শুভেন্দু জল্পনা; ভোট প্রচারের শুরুতেই, নতুন একটা বিষয় এনেছে রাজ্য রাজনীতিতে।

Please follow and like us:
error

আপনাদের মতামত জানাতে কমেন্ট করুন